আপডেটঃ
ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত

জনমনে প্রশান্তি,কর্ণফুলী সেতু হতে ওয়াই জংশন সড়ক দিয়ে সার্বক্ষণিক সিএনজি ও থ্রী হুইলার:

Ctg..jpg

জে,জাহেদ চট্টগ্রাম:

জনদূর্ভোগ রাঘবে নবগঠিত কর্ণফুলী উপজেলার আরেকটি সাফল্য।

কর্ণফুলী সেতু হতে ওয়াই জংশন নামক স্থান পর্যন্ত দৈর্ঘ্য তিন কিঃমি সার্বক্ষণিক সিএনজি ও থ্রী হুইলার যান চলাচলের অনুমোদন হয়েছে।

এ সংক্রান্ত একটি বিআরটিএ’র অনুমোদন ৩৫.০০.০০০০.৩২০.০৩৬.৬৫.১৭-৫৩ নং স্মারকে গত ৮ই ফ্রেবুয়ারি অনুমোদন পেয়ে চট্টগ্রামে পৌঁছেছে।

এতে কর্ণফুলী আনোয়ারার লক্ষ লক্ষ মানুষের জনদূর্ভোগ কমে আসবে এমনকি যোগাযোগে সহজ হওয়ায় জনমনে প্রশান্তি লক্ষ্য করা যাচ্ছে।

কেননা দীর্ঘদিন যাবৎ ট্রাফিক ও সড়ক বিভাগের নানা জটিলতায় দুই উপজেলার মানুষের পথ চলাচলে ব্যাপক বাধা ও জটিলতার সম্মুখীন ছিলেন।

বিশেষ করে কর্ণফুলী উপজেলার মানুষদের শহর বা কর্মক্ষেত্র থেকে বাড়ি ফিরতে সমস্যা পড়তে হত। রাতে নারী শ্রমিকেরা নানা সমস্যায় পড়ত।

বর্তমানে সিএনজি ও থ্রী হুইলার তিন চাকার যান চলাচলে সেতু হতে তিন কিঃমি বৈধসীমা নির্ধারণ করছে সড়ক ও জনপদ বিভাগ।

কর্ণফুলী উপজেলা পরিষদের প্রচেষ্টায়,
এমনকি তিন চাকার যানবাহন চলাচলে অনুমোদন দিয়েছে কতৃপক্ষ।

এমন জনহিতকর কর্মকান্ডের বিষয়ে কর্ণফুলি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক চৌধুরী জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভূমি প্রতিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র সার্বিক সহযোগিতায় আমার নির্বাচনী ইস্তাহারের অন্যতম
একটি পদক্ষেপ ছিল দক্ষিণ চট্টগ্রাম তথা কর্ণফুলী উপজেলাবাসীর
সিএনজি চলাচলে প্রতিবন্ধকতা দুর করা।

যা শাহ আমানত সেতু থেকে ওয়াই ক্রসিং পর্যন্ত প্রতিবন্ধকতা দুর করে জনসাধারণের সুবিধার্থে সিএনজি ও থ্রী হুইলার বাহন চলাচল উপযোগী করা।

এ সমস্যা সমাধান হওয়ায় তিনি কর্ণফুলী উপজেলা পরিষদের পক্ষ থেকে বিশেষ
ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন মাননীয় সেতু ও যোগাযোগ মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি মহোদয় ও প্রয়াত মহান নেতা আলহাজ্ব আখতারুজ্জামান চৌধুরী বাবুর উত্তরসূরী নবগঠিত কর্ণফুলী উপজেলার প্রবক্তা মাননীয় ভুমি প্রতিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’কে।

সর্বোপরি তিনি চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ বিষয়ে তিনি আরো জানান, সড়ক ও জনপদ কতৃপক্ষের এ অনুমোদনে ফলে জনদূর্ভোগ কমবে।

তবে সিএনজি ও অটোরিক্সা চালকদের অতি সাবধানতার সাথে যান চলাচলের অনুরোধ জানান তিনি।

Top