আপডেটঃ
বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল ২৬ মেনাইক্ষ্যংছড়ির ঘুমধুমে পাহাড় ধ্বসে ৫ জনের মৃত্যু : ১ জন কে জীবিত উদ্ধারঅভিভাবকহীন মারুফা কর্ণফুলী থানায়রোহিঙ্গা শিশুদের সাথে সময় কাটালেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কাতাসফিয়া হত্যায় ৩য় পক্ষের ইন্দন খতিয়ে দেখার দাবি বাবারকক্সবাজারে প্রিয়াঙ্কা, বিকেলে যাবেন রোহিঙ্গা ক্যাম্পেচৌফলদন্ডীর সন্তান হিসাবে ইয়াবা নির্মুলে দু একটা কথা আমাকে বলতে হবেব্যবসায়ী সেলিমের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধননকল ও ভেজাল প্রতিরোধে ঈদগাও বাজারে অভিযানরোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বাংলাদেশে প্রিয়াঙ্কা চোপড়ানামাজ পড়ার সময় যদি পেছনের সারি থেকে বাচ্চাদের হাসির আওয়াজ না আসে, তাহলে পরবর্তী প্রজন্মের ব্যাপারে ভয় করুন”প্রধানমন্ত্রীর ‘নির্বাচিত ১০০ ভাষণ’ সব সরকারি দফতরে রাখার নির্দেশএমপিওভুক্ত শিক্ষকদের দলীয় রাজনীতি নিষিদ্ধ হচ্ছেঈদগড়ে পুলিশের অভিযানে গাঁজাসহ ১ ব্যবসায়ী আটকরামু ক্রসিং হাইওয়ে থানা পুলিশের পৃথক অভিযান ২৫ হাজার পিস ইয়াবাসহ আটক চার

চুল ঝলমলে করে ডিমের কন্ডিশনার

agg.jpg

সুন্দর ঝলমলে রেশমি চুল কে না চায়? কিন্তু দূষণ, প্রোটিনের অভাব আমাদের চুলকে নিস্তেজ ও ক্ষতিগ্রস্থ করে এবং চুলের বৃদ্ধিরোধ করে। চুলের প্রোটিনের অভাব দূর করার কার্যকরী উপাদান হলো ডিম। ডিমে থাকা প্রোটিন চুল মজবুত করে এবং চুল বৃদ্ধিতে সাহায্য করে। ডিম চুলের প্রাকৃতিক তেল বজায় রাখতে এবং আপনার চুলকে মসৃণ রাখতে সহায়তা করে।

.ডিম অলিভ অয়েল

২টি ডিমের কুসুম এবং ২ টেবিল চামচ অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিন। প্রয়োজনে সামান্য পানি মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে ১ থেকে ২ ঘন্টা রাখুন। এরপর ঠাণ্ডা পানিতে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে একবার এই কন্ডিশনারটি ব্যবহার করুন।
মেয়নেজ এবং ডিম
২টি ডিম এবং ৪ টেবিল চামচ মেয়নেজ একসঙ্গে মিশিয়ে নিন। এবার মিশ্রণটিতে ১ চামচ অলিভ অয়েল মিশিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগান। ৩০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এই কন্ডিশনারটিও সপ্তাহে একদিন ব্যবহার করুন।
ডিম ও মধু
একটি ডিমের কুসুম এবং ২ টেবিল চামচ মধু একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি মাথায় লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে নিন। ২০ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা পানিতে শ্যাম্পু করে ফেলুন।
টকদই এবং ডিম
একটি ডিমের সঙ্গে ১/৪ কাপ টক দই মিশিয়ে নিন। শ্যাম্পু করার পর নরমাল কন্ডিশনারের মতো একইভাবে এই কন্ডিশনার ব্যবহার করুন। চুল ধোয়ার আগে ৫ মিনিট অপেক্ষা করুন।
ডিম এবং নারিকেল তেল
১টি ডিমের কুসুমের সঙ্গে ২ টেবিল চামচ নারিকেল তেল মিশিয়ে নিন। চাইলে ১ টেবিল চামচ মধু মিশিয়ে নিতে পারেন। মিশ্রণটি মাথায় লাগিয়ে ভালো করে ম্যাসাজ করুন। ২০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন।
ভিনেগার এবং ডিম
২টি ডিমের কুসুমের সঙ্গে ৪ টেবিল চামচ ভিনেগার, ২ টেবিল চামচ লেবুর রস এবং ২ টেবিল চামচ অলিভ অয়েল মেশান। মিশ্রণটি সপ্তাহে একবার চুলে লাগালে চুল হবে মসৃণ ও ঝলমলে।তথ্য: বোল্ডস্কাই

Top