আপডেটঃ
বিএনপি নেতা খসরুকে দুদকে তলববুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় গোলাম সারওয়ারঅটল বিহারী বাজপেয়ী আর নেইমুক্তিযোদ্ধা বিন্টু মোহন বড়ুয়া ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের নিবেদিত প্রাণ সমাজ সেবক- এমপি কমলবহু ব্যবসায়ীকে পথে বসিয়ে দেওয়া সেই প্রতারক ডিবির হাতে গ্রেফতার“১৫ আগস্ট শুধু শোক দিবস নয়। জগত বিখ্যাত মহান নেতার স্মরণে বাঙ্গালীর একটি শোকাহত দিন”-ফারুক চৌধুরী উপজেলা চেয়ারম্যানযৌন হয়রানির অভিযোগ, শীর্ষ চীনা সন্ন্যাসীর পদত্যাগআমরা শঙ্কার মধ্যেই এগিয়ে যাই: সেতুমন্ত্রীনিরপেক্ষ নির্বাচনে সরকারকে বাধ্য করতে হবে : ফখরুলঅশ্রু-শ্রদ্ধায় গোলাম সারওয়ারকে বিদায় জানালেন গ্রামবাসীবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাচট্টগ্রামে স্কুলছাত্রী নিখোঁজের ঘটনায় থানা পুলিশ অপারগ হলেও ,সফলতা দেখিয়েছে ডিবি পুলিশহাইকোর্টে জামিন পেলেন চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলমইতালিতে ব্যস্ততম সেতু ধসে বহু হতাহতের শঙ্কাঘরেই তৈরি করুন রঙিন স্যান্ডউইচ

চুল ঝলমলে করে ডিমের কন্ডিশনার

agg.jpg

সুন্দর ঝলমলে রেশমি চুল কে না চায়? কিন্তু দূষণ, প্রোটিনের অভাব আমাদের চুলকে নিস্তেজ ও ক্ষতিগ্রস্থ করে এবং চুলের বৃদ্ধিরোধ করে। চুলের প্রোটিনের অভাব দূর করার কার্যকরী উপাদান হলো ডিম। ডিমে থাকা প্রোটিন চুল মজবুত করে এবং চুল বৃদ্ধিতে সাহায্য করে। ডিম চুলের প্রাকৃতিক তেল বজায় রাখতে এবং আপনার চুলকে মসৃণ রাখতে সহায়তা করে।

.ডিম অলিভ অয়েল

২টি ডিমের কুসুম এবং ২ টেবিল চামচ অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিন। প্রয়োজনে সামান্য পানি মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে ১ থেকে ২ ঘন্টা রাখুন। এরপর ঠাণ্ডা পানিতে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে একবার এই কন্ডিশনারটি ব্যবহার করুন।
মেয়নেজ এবং ডিম
২টি ডিম এবং ৪ টেবিল চামচ মেয়নেজ একসঙ্গে মিশিয়ে নিন। এবার মিশ্রণটিতে ১ চামচ অলিভ অয়েল মিশিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগান। ৩০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এই কন্ডিশনারটিও সপ্তাহে একদিন ব্যবহার করুন।
ডিম ও মধু
একটি ডিমের কুসুম এবং ২ টেবিল চামচ মধু একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি মাথায় লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে নিন। ২০ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা পানিতে শ্যাম্পু করে ফেলুন।
টকদই এবং ডিম
একটি ডিমের সঙ্গে ১/৪ কাপ টক দই মিশিয়ে নিন। শ্যাম্পু করার পর নরমাল কন্ডিশনারের মতো একইভাবে এই কন্ডিশনার ব্যবহার করুন। চুল ধোয়ার আগে ৫ মিনিট অপেক্ষা করুন।
ডিম এবং নারিকেল তেল
১টি ডিমের কুসুমের সঙ্গে ২ টেবিল চামচ নারিকেল তেল মিশিয়ে নিন। চাইলে ১ টেবিল চামচ মধু মিশিয়ে নিতে পারেন। মিশ্রণটি মাথায় লাগিয়ে ভালো করে ম্যাসাজ করুন। ২০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন।
ভিনেগার এবং ডিম
২টি ডিমের কুসুমের সঙ্গে ৪ টেবিল চামচ ভিনেগার, ২ টেবিল চামচ লেবুর রস এবং ২ টেবিল চামচ অলিভ অয়েল মেশান। মিশ্রণটি সপ্তাহে একবার চুলে লাগালে চুল হবে মসৃণ ও ঝলমলে।তথ্য: বোল্ডস্কাই

Top