আপডেটঃ
অস্ট্রেলিয়াকে বিপক্ষে রেকর্ড জয় পাকিস্তানেরসৌদি আরব থেকে দেশের পথে প্রধানমন্ত্রীঐক্যফ্রন্টের স্থগিত সমাবেশ প্রসঙ্গে মুখ খুললেন কাদের‘ঘ’ ইউনিটের ফল নিয়ে বিভ্রান্তি নেই : ঢাবি উপাচার্যযে কারণে বহিষ্কৃত হলেন বি. চৌধুরী-মান্নান-মাহীমহা-সংকটে সৌদি রাজতন্ত্র, রক্ষা মিলবে কী?সেঞ্চুরি সব সময়ই স্পেশাল: সৌম্যআইয়ুব বাচ্চুর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিতপ্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হল শারদীয় দুর্গাপূজাগর্জনিয়ায় সন্ত্রাসী কয়দায় নিরহ এক যুবক কে পেটালো প্রতিপক্ষকর্ণফুলীর জুলধায় পূজা মন্ডপ পরিদর্শনে আওয়ামীলীগ নেতৃবৃন্দউন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট দিনবর্ণাঢ্য আয়োজনে জাতির পিতার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৪তম জন্মবার্ষিকী উদযাপনওয়াশিংটনের ‘বার্তা’ কাদেরকে জানালেন বার্নিকাটনভেম্বরের প্রথম সপ্তাহে সংসদ নির্বাচনের তফসিল

চুল ঝলমলে করে ডিমের কন্ডিশনার

agg.jpg

সুন্দর ঝলমলে রেশমি চুল কে না চায়? কিন্তু দূষণ, প্রোটিনের অভাব আমাদের চুলকে নিস্তেজ ও ক্ষতিগ্রস্থ করে এবং চুলের বৃদ্ধিরোধ করে। চুলের প্রোটিনের অভাব দূর করার কার্যকরী উপাদান হলো ডিম। ডিমে থাকা প্রোটিন চুল মজবুত করে এবং চুল বৃদ্ধিতে সাহায্য করে। ডিম চুলের প্রাকৃতিক তেল বজায় রাখতে এবং আপনার চুলকে মসৃণ রাখতে সহায়তা করে।

.ডিম অলিভ অয়েল

২টি ডিমের কুসুম এবং ২ টেবিল চামচ অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিন। প্রয়োজনে সামান্য পানি মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে ১ থেকে ২ ঘন্টা রাখুন। এরপর ঠাণ্ডা পানিতে শ্যাম্পু করে ফেলুন। সপ্তাহে একবার এই কন্ডিশনারটি ব্যবহার করুন।
মেয়নেজ এবং ডিম
২টি ডিম এবং ৪ টেবিল চামচ মেয়নেজ একসঙ্গে মিশিয়ে নিন। এবার মিশ্রণটিতে ১ চামচ অলিভ অয়েল মিশিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগান। ৩০ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এই কন্ডিশনারটিও সপ্তাহে একদিন ব্যবহার করুন।
ডিম ও মধু
একটি ডিমের কুসুম এবং ২ টেবিল চামচ মধু একসঙ্গে মিশিয়ে নিন। মিশ্রণটি মাথায় লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে নিন। ২০ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা পানিতে শ্যাম্পু করে ফেলুন।
টকদই এবং ডিম
একটি ডিমের সঙ্গে ১/৪ কাপ টক দই মিশিয়ে নিন। শ্যাম্পু করার পর নরমাল কন্ডিশনারের মতো একইভাবে এই কন্ডিশনার ব্যবহার করুন। চুল ধোয়ার আগে ৫ মিনিট অপেক্ষা করুন।
ডিম এবং নারিকেল তেল
১টি ডিমের কুসুমের সঙ্গে ২ টেবিল চামচ নারিকেল তেল মিশিয়ে নিন। চাইলে ১ টেবিল চামচ মধু মিশিয়ে নিতে পারেন। মিশ্রণটি মাথায় লাগিয়ে ভালো করে ম্যাসাজ করুন। ২০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন।
ভিনেগার এবং ডিম
২টি ডিমের কুসুমের সঙ্গে ৪ টেবিল চামচ ভিনেগার, ২ টেবিল চামচ লেবুর রস এবং ২ টেবিল চামচ অলিভ অয়েল মেশান। মিশ্রণটি সপ্তাহে একবার চুলে লাগালে চুল হবে মসৃণ ও ঝলমলে।তথ্য: বোল্ডস্কাই

Top