আপডেটঃ
“সংসদ নির্বাচন” ইসির ক্ষমতার প্রয়োগ দেখতে চাইহাঁটলে ওজন কমে, কিন্তু কতক্ষণ?টিভিতে ফেরদৌস-মৌসুমীর ‘পোষ্ট মাস্টার ৭১’জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাকে পাচ্ছেন কোটি টাকা?কালো টাকায় মনোনয়ন বাণিজ্যআওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের সত্যিকারের আর্থ-সামাজিক উন্নয়ন হয়: শেখ আফিল উদ্দিন এমপিপ্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে আওয়ামীলীগ সরকার: সিরাজুল হক মঞ্জু৪৮তম বিজয় উদযাপনে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধবিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার বন্ধ না করলে কঠোর আন্দোলন : শাহজাহান চৌধুরীআ’লীগের জুলুম-নির্যাতনের জবাব দিতে ৩০ ডিসেম্বর পর্যন্ত ধৈর্য ধরুন : লুৎফুর রহমান কাজলউখিয়া-টেকনাফের সাধারন জনগনের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে নৌকার প্রার্থী শাহীনক্রিকেটের মতো রাজনীতিতেও অবদান রাখতে চান মাশরাফি১৯ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি সুপ্রিম কোর্টের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধসেনাবাহিনীকে গ্রেপ্তারের ক্ষমতা দেওয়া হয়েছে : সিইসি

এক পরিবারের ৩ দৃষ্টি প্রতিবন্ধী শিশু কুরআনের হাফেজ

hfhf-1.jpg

ধর্ম ডেস্ক:
ইচ্ছা শক্তির কাছে অনেক অসাধ্য সাধন হয়ে যায়। মিসরের একই পরিবারের ৩ দৃষ্টি প্রতিবন্ধী শিশুর কুরআনে হাফেজ হওয়াই তার প্রমাণ। মিসরের বানিসুইভ প্রদেশের একই পরিবারের ২ ভাই ও এক বোন পুরো কুরআন হেফজ সম্পন্ন করেছেন।

দৃষ্টি প্রতিবন্ধী ৩ ভাই-বোনের মধ্যে ১ ভাই প্রাথমিক স্কুলের ছাত্র। কুরআন হেফজ প্রসঙ্গে সে জানায়, ‘স্কুল থেকে এসেই সে কুরআন তেলাওয়াত করার পাশাপাশি বিখ্যাত কারিদের তেলাওয়াত শুনত। বাবা-মায়ের অত্যাধিক উদ্যোগ ও উৎসাহের ফলেই কুরআন হেফজ করতে সক্ষম হয় তারা।

দৃষ্টি প্রতিবন্ধী ৩ শিশুর পিতা জানান, ‘কুরআন থেকেই মানুষ উত্তম আদর্শ লাভ করে। তিনি শিশুদেরকে ছোট থেকে কুরআনের প্রতি ভালবাসা ও আকর্ষণ সৃষ্টিতে কাজ করেন।

পবত্রি কুরআনের হাফেজ ৩ দৃষ্টি প্রতিবন্ধী শিশুর চোখের চিকিৎসায় এগিয়ে এসেছেন মিসরের দাতব্য ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘সানা আল-খাইর ফাউন্ডেশন’। তারা এ দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের দৃষ্টি শক্তি ফিরিয়ে আনতে বিনামূল্যে চিকিৎসা প্রদান করবে বলে জানিয়েছেন ফাউন্ডেশনের প্রধান মুস্তাফা যমযম।

মিসরের এ ক্ষুদে ৩ দৃষ্টি প্রতিবন্ধী শিশু হাফেজ মুসলিম উম্মাহর প্রতিবন্ধী শিশুসহ সবার জন্য সাফল্য অর্জনে হোক অনুপ্রেরণা।

Top