আপডেটঃ
২৫ ঘন্টা পর ২ শিক্ষার্থীর লাশ উদ্ধারকক্সবাজার পৌরসভার নৌকার মাঝি মুজিব চেয়ারম্যানগুরুতর অসুস্থ পর্নো অভিনেত্রী সানি লিওনব্রাজিল জিতল ২-০ গোলে‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’সৌদি নারীরা রোববার থেকে গাড়ি চালাবেনবাস ডোবায় পড়ে নিহত ৩, আহত ৫জনকে চমেকে ভর্তিগণধর্ষণের ঘটনায় খাগড়াছড়িতে মানববন্ধনতিন সিটিতে নৌকার মাঝি হলেন লিটন, সাদিক ও কামরানইনজুরি টাইমের গোলে ব্রাজিলের জয়প্রথমার্ধে কোস্টারিকার বিপক্ষে ০-০ হট ফেবারিট ব্রাজিলনাইজেরিয়ার বিপক্ষে নামার আগেই সাম্পাওলির বিদায়?বিএনপির সঙ্গে প্রেম করার কোনো সুযোগ নেই-কাদেরনাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচে ভাগ্য ঝুলছে আর্জেন্টিনারব্রাজিলের ফিরে আসার ম্যাচ, নাকি…?

এক পরিবারের ৩ দৃষ্টি প্রতিবন্ধী শিশু কুরআনের হাফেজ

hfhf-1.jpg

ধর্ম ডেস্ক:
ইচ্ছা শক্তির কাছে অনেক অসাধ্য সাধন হয়ে যায়। মিসরের একই পরিবারের ৩ দৃষ্টি প্রতিবন্ধী শিশুর কুরআনে হাফেজ হওয়াই তার প্রমাণ। মিসরের বানিসুইভ প্রদেশের একই পরিবারের ২ ভাই ও এক বোন পুরো কুরআন হেফজ সম্পন্ন করেছেন।

দৃষ্টি প্রতিবন্ধী ৩ ভাই-বোনের মধ্যে ১ ভাই প্রাথমিক স্কুলের ছাত্র। কুরআন হেফজ প্রসঙ্গে সে জানায়, ‘স্কুল থেকে এসেই সে কুরআন তেলাওয়াত করার পাশাপাশি বিখ্যাত কারিদের তেলাওয়াত শুনত। বাবা-মায়ের অত্যাধিক উদ্যোগ ও উৎসাহের ফলেই কুরআন হেফজ করতে সক্ষম হয় তারা।

দৃষ্টি প্রতিবন্ধী ৩ শিশুর পিতা জানান, ‘কুরআন থেকেই মানুষ উত্তম আদর্শ লাভ করে। তিনি শিশুদেরকে ছোট থেকে কুরআনের প্রতি ভালবাসা ও আকর্ষণ সৃষ্টিতে কাজ করেন।

পবত্রি কুরআনের হাফেজ ৩ দৃষ্টি প্রতিবন্ধী শিশুর চোখের চিকিৎসায় এগিয়ে এসেছেন মিসরের দাতব্য ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘সানা আল-খাইর ফাউন্ডেশন’। তারা এ দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের দৃষ্টি শক্তি ফিরিয়ে আনতে বিনামূল্যে চিকিৎসা প্রদান করবে বলে জানিয়েছেন ফাউন্ডেশনের প্রধান মুস্তাফা যমযম।

মিসরের এ ক্ষুদে ৩ দৃষ্টি প্রতিবন্ধী শিশু হাফেজ মুসলিম উম্মাহর প্রতিবন্ধী শিশুসহ সবার জন্য সাফল্য অর্জনে হোক অনুপ্রেরণা।

Top