আপডেটঃ
বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল ২৬ মেনাইক্ষ্যংছড়ির ঘুমধুমে পাহাড় ধ্বসে ৫ জনের মৃত্যু : ১ জন কে জীবিত উদ্ধারঅভিভাবকহীন মারুফা কর্ণফুলী থানায়রোহিঙ্গা শিশুদের সাথে সময় কাটালেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কাতাসফিয়া হত্যায় ৩য় পক্ষের ইন্দন খতিয়ে দেখার দাবি বাবারকক্সবাজারে প্রিয়াঙ্কা, বিকেলে যাবেন রোহিঙ্গা ক্যাম্পেচৌফলদন্ডীর সন্তান হিসাবে ইয়াবা নির্মুলে দু একটা কথা আমাকে বলতে হবেব্যবসায়ী সেলিমের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধননকল ও ভেজাল প্রতিরোধে ঈদগাও বাজারে অভিযানরোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বাংলাদেশে প্রিয়াঙ্কা চোপড়ানামাজ পড়ার সময় যদি পেছনের সারি থেকে বাচ্চাদের হাসির আওয়াজ না আসে, তাহলে পরবর্তী প্রজন্মের ব্যাপারে ভয় করুন”প্রধানমন্ত্রীর ‘নির্বাচিত ১০০ ভাষণ’ সব সরকারি দফতরে রাখার নির্দেশএমপিওভুক্ত শিক্ষকদের দলীয় রাজনীতি নিষিদ্ধ হচ্ছেঈদগড়ে পুলিশের অভিযানে গাঁজাসহ ১ ব্যবসায়ী আটকরামু ক্রসিং হাইওয়ে থানা পুলিশের পৃথক অভিযান ২৫ হাজার পিস ইয়াবাসহ আটক চার

ওমরাহ পালনে ফি নেবে না সৌদি হজ মন্ত্রণালয়

Islam-omra.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ‘ওমরাহ পালন করতে কোন ফি লাগবে না, জানিয়েছে সৌদি হজ্জ মন্ত্রণালয়।’ ওমরা পালনের ফি সম্পর্কে এ রকম একটি ফেসবুক পোস্ট দিয়েছেন বাংলাদেশ অ্যাম্বেসী ইন রিয়াদ, কে.এস.এ (Bangladesh Embassy in Riyadh, K.S.A)।

হজ ও ওমরা মুসলিম উম্মাহর আর্থিক এবং শারীরিক ইবাদত। এ ইবাদত পালনে অর্থ ও শারীরিক সামর্থ আবশ্যক। মুসলিম উম্মাহকে হজ ও ওমরায় উদ্বুদ্ধ করতেই সৌদি হজ মন্ত্রণালয়ের এ ঘোষণা।

ওমরা পালন করতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় আসতে হয়। আর ওমরা ভিসার জন্য পরিশোধ করতে হয় নির্ধারিত ফি। এবার আর ওমরা পালন করতে সে ফি পরিশোধ করতে হবে না। বিনা ফিতেই করা যাবে ওমরা।

বাংলাদেশ দূতাবাসের ফেসবুকের পোস্ট অনুযায়ী ‘সৌদি কর্তৃপক্ষের ওমরার ফি লাগবে না মর্মে নতুন ঘোষণার ফলে মুসল্লিদের আর সেই খরচ বহন করতে হবে না। ফলে এখন থেকে অধিক সংখ্যক মুসল্লি ওমরাহ পালনে পবিত্র নগরী মক্কামুখী হবে বলে ধারণা করা হচ্ছে।

তবে ওমরা পালনকালে মক্কায় অবস্থানের সময় থাকা, খাওয়া, ট্রান্সপোর্ট ইত্যাদি খরচাদি নিজেদেরকেই বহন করতে হবে। এমনকি ওমরা ভিসায় সমগ্র সৌদি আরব ভ্রমণও করা যাবে বলে জানায় সৌদি ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজ কমিশন।

Top