আপডেটঃ
২৫ ঘন্টা পর ২ শিক্ষার্থীর লাশ উদ্ধারকক্সবাজার পৌরসভার নৌকার মাঝি মুজিব চেয়ারম্যানগুরুতর অসুস্থ পর্নো অভিনেত্রী সানি লিওনব্রাজিল জিতল ২-০ গোলে‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’সৌদি নারীরা রোববার থেকে গাড়ি চালাবেনবাস ডোবায় পড়ে নিহত ৩, আহত ৫জনকে চমেকে ভর্তিগণধর্ষণের ঘটনায় খাগড়াছড়িতে মানববন্ধনতিন সিটিতে নৌকার মাঝি হলেন লিটন, সাদিক ও কামরানইনজুরি টাইমের গোলে ব্রাজিলের জয়প্রথমার্ধে কোস্টারিকার বিপক্ষে ০-০ হট ফেবারিট ব্রাজিলনাইজেরিয়ার বিপক্ষে নামার আগেই সাম্পাওলির বিদায়?বিএনপির সঙ্গে প্রেম করার কোনো সুযোগ নেই-কাদেরনাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচে ভাগ্য ঝুলছে আর্জেন্টিনারব্রাজিলের ফিরে আসার ম্যাচ, নাকি…?

আইফোনকে টেক্কা দিতে বাজারে স্যামসাংয়ের নতুন দুই সেট

Smart-phone.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ অবশেষে স্যামসাং ওএস ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস৯ ও গ্যালাক্সি এস৯ প্লাস নামে বাজারে নতুন সেট এনেছে। মঙ্গলবার ভারতের বাজারে এই সেটটি উন্মুক্ত করা হয়।

বলা হচ্ছে, অ্যাপল আইফোন৮, আইফোন৮ প্লাস এবং আইফোনএক্স’কে টেক্কা দিতেই স্যামসাং এই দুটি সেট বাজারে এনেছে।

এই দুটি সেটে এমন কিছু দুর্দান্ত ফিচার রয়েছে যেগুলো অ্যাপল আইফোন৮, আইফোন৮ প্লাস এবং আইফোনএক্স এ নেই।

জেনে নেওয়া যাক সেসব ফিচারগুলো সম্পর্কে-

১. ডুয়েল অ্যাপার্চার ক্যামেরা: স্যামসাং গ্যালাক্সি এস৯ প্লাস এবং গ্যালাক্সি এস৯ অন্য সেটের চেয়ে আলাদা হওয়ার কারণ এতে ডুয়েল অ্যাপার্চার ক্যামেরা রয়েছে। আলোর গতিতে ১.৫ থেকে ২.৪ অ্যাপার্চার ভিত্তিক সেন্সর শিফট রয়েছে এতে।

এই ফিচারটি অ্যাপল আইফোনএক্সসহ অন্য কোম্পানির স্মার্টফোনে পাওয়া যাবে না।

২. একের অধিক ইমোজি বাছাই: অ্যাপল আইফোন এক্সএস ৩ডি ইমোজি ফিচারের ধারণা স্যামসাংয়ের এই দুটি সেটে প্রতিফলিত হয়েছে। ইচ্ছে করলেই ব্যবহারকারী ইচ্ছেমতো ইমোজি সিলেক্ট করতে পারবে।

গ্যালাক্সি এস৯ এবং এস৯ প্লাস ব্যবহারকারীরা নিজের ইমোজি তৈরি করতে পারবে। এ জন্য আলাদা কোনো অ্যাপস ব্যবহারের প্রয়োজন নেই। চাইলেই স্কিনটোন, চুলের কালার, পছন্দমতো আউটফিট বাছাই করতে পারবে।

৩. দুটোতেই স্টেরিও(রেকর্ড প্লেয়ার) স্পিকার রয়েছে: স্যামসাং ফ্ল্যাগশিপ স্মার্টফোনে এই প্রথম স্টেরিও স্পিকার ফিচার যুক্ত হয়েছে।  যা আইফোন এক্স গ্যালাক্সি এস৯, গ্যালাক্সি এস৯প্লাসে এই সুবিধা নেই।

৪. হেডফোন জ্যাক: অ্যাপল তার ফোনে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক পরিহার করেছে। কিন্তু স্যামসাং এখনও এই ফিচারটিতে গুরুত্ব দিয়েছে।

অ্যাপল তার ফোনে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক পরিহার করেছে। কিন্তু স্যামসাং এখনও এই ফিচারটিতে গুরুত্ব দিয়েছে।

৫.ওয়ারলেস চার্জিং সিস্টেম:  অ্যাপলের আইফোন এক্স, আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাসই প্রথম ওয়ারলেস চার্জার নিয়ে বাজারে আসে।

যাইহোক দক্ষিণ কোরিয়ার টেক কোম্পানি গ্যালাক্সি এস৯, এস৯ প্লাস এর মতো স্মার্টফোনে দ্রুত ওয়্যারলেস চার্জিং সিস্টেম নিয়ে বাজারে এনেছে।

৬. ফিঙ্গার সেন্সর: ফেস আইডি অথবা ফেস আনলক টেক সিকিউরিটির ফিচার যুক্ত স্মার্টফোন ইতোমধ্যে বাজার দখল করেছে।

অ্যাপলের আইফোনে এক্স ফেসআইডি থাকলেও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ফিচার নেই। কিন্তু গ্যালাক্সি এস৯ এ ফেসআনলকসহ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

৭. ডিএক্স সাপোর্ট: স্যামসাংয়ের নতুন এই দুটি সেটে ডিএক্স সাপোর্ট রয়েছে। অ্যাপল আইফোন এক্স, এমনকি অন্য আইফোনেও এখন পর‌্যন্ত এই ফিচারটি নেই।  গত বছর স্মার্টফোন  গ্যালাক্সি এস৮ এই ফিচারটি যুক্ত হয়।

Top