আপডেটঃ
২৫ ঘন্টা পর ২ শিক্ষার্থীর লাশ উদ্ধারকক্সবাজার পৌরসভার নৌকার মাঝি মুজিব চেয়ারম্যানগুরুতর অসুস্থ পর্নো অভিনেত্রী সানি লিওনব্রাজিল জিতল ২-০ গোলে‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’সৌদি নারীরা রোববার থেকে গাড়ি চালাবেনবাস ডোবায় পড়ে নিহত ৩, আহত ৫জনকে চমেকে ভর্তিগণধর্ষণের ঘটনায় খাগড়াছড়িতে মানববন্ধনতিন সিটিতে নৌকার মাঝি হলেন লিটন, সাদিক ও কামরানইনজুরি টাইমের গোলে ব্রাজিলের জয়প্রথমার্ধে কোস্টারিকার বিপক্ষে ০-০ হট ফেবারিট ব্রাজিলনাইজেরিয়ার বিপক্ষে নামার আগেই সাম্পাওলির বিদায়?বিএনপির সঙ্গে প্রেম করার কোনো সুযোগ নেই-কাদেরনাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচে ভাগ্য ঝুলছে আর্জেন্টিনারব্রাজিলের ফিরে আসার ম্যাচ, নাকি…?

সহজে চাকরি খুঁজে দেবে ফেসবুক

Facebook.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ অনেক মানুষ ফেসবুকে অনর্থক সময় নষ্ট করেন বলে অনেকে অভিযোগ করে থাকেন। তবে সে ধারণা পাল্টে এবার ফেসবুকে মিলবে চাকরির খবর।

২০১৭ সালে নিজেদের সাইটে কানাডা ও যুক্তরাষ্ট্রে স্থানীয় চাকরি সম্পর্কিত ফিচার চালু করেছিল ফেসবুক। এবার সেই কার্যক্রম বিভিন্ন দেশে ছড়িয়ে দিতে উদ্যোগ নিচ্ছে ফেসবুক। এখন বিশ্বের ৪০টির বেশি দেশ থেকে সেবাটির মাধ্যমে স্থানীয় চাকরির খোঁজ পাওয়া যাবে।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট অ্যালেক্স হিমেল বলেন, সামাজিক নেটওয়ার্কে বৈচিত্র্য আনতে ফেসবুক এ ধরনের পদক্ষেপ নিয়েছে। যুক্তরাষ্ট্রের বাইরেও এটি ব্যাপক সাড়া ফেলবে। ফেসবুক প্লাটফর্মে কতগুলো চাকরির পদ তালিকাভুক্ত হয়েছে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি তিনি। যুক্তরাষ্ট্রের ফেসবুক ব্যবহারকারীদের প্রতি চারজনের একজন চাকরি খুঁজতে প্রতিষ্ঠানটির প্লাটফর্ম ব্যবহার করছেন বলেও জানান তিনি।

বর্তমানে যুক্তরাষ্ট্রে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ২১ কোটি ৪০ লাখে পৌঁছেছে। দেশটির প্রায় ৫৩ শতাংশ ব্যবহারকারী সোস্যাল নেটওয়ার্ক সাইটটির প্লাটফর্মে চাকরি অনুসন্ধান করে থাকেন। বর্তমানে ফেসবুক ব্যবহারকারীর মোট সংখ্যা ২০০ কোটি ছাড়িয়ে গেছে।

Top