আপডেটঃ
“সংসদ নির্বাচন” ইসির ক্ষমতার প্রয়োগ দেখতে চাইহাঁটলে ওজন কমে, কিন্তু কতক্ষণ?টিভিতে ফেরদৌস-মৌসুমীর ‘পোষ্ট মাস্টার ৭১’জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাকে পাচ্ছেন কোটি টাকা?কালো টাকায় মনোনয়ন বাণিজ্যআওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের সত্যিকারের আর্থ-সামাজিক উন্নয়ন হয়: শেখ আফিল উদ্দিন এমপিপ্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে আওয়ামীলীগ সরকার: সিরাজুল হক মঞ্জু৪৮তম বিজয় উদযাপনে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধবিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার বন্ধ না করলে কঠোর আন্দোলন : শাহজাহান চৌধুরীআ’লীগের জুলুম-নির্যাতনের জবাব দিতে ৩০ ডিসেম্বর পর্যন্ত ধৈর্য ধরুন : লুৎফুর রহমান কাজলউখিয়া-টেকনাফের সাধারন জনগনের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে নৌকার প্রার্থী শাহীনক্রিকেটের মতো রাজনীতিতেও অবদান রাখতে চান মাশরাফি১৯ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি সুপ্রিম কোর্টের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধসেনাবাহিনীকে গ্রেপ্তারের ক্ষমতা দেওয়া হয়েছে : সিইসি

সহজে চাকরি খুঁজে দেবে ফেসবুক

Facebook.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ অনেক মানুষ ফেসবুকে অনর্থক সময় নষ্ট করেন বলে অনেকে অভিযোগ করে থাকেন। তবে সে ধারণা পাল্টে এবার ফেসবুকে মিলবে চাকরির খবর।

২০১৭ সালে নিজেদের সাইটে কানাডা ও যুক্তরাষ্ট্রে স্থানীয় চাকরি সম্পর্কিত ফিচার চালু করেছিল ফেসবুক। এবার সেই কার্যক্রম বিভিন্ন দেশে ছড়িয়ে দিতে উদ্যোগ নিচ্ছে ফেসবুক। এখন বিশ্বের ৪০টির বেশি দেশ থেকে সেবাটির মাধ্যমে স্থানীয় চাকরির খোঁজ পাওয়া যাবে।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট অ্যালেক্স হিমেল বলেন, সামাজিক নেটওয়ার্কে বৈচিত্র্য আনতে ফেসবুক এ ধরনের পদক্ষেপ নিয়েছে। যুক্তরাষ্ট্রের বাইরেও এটি ব্যাপক সাড়া ফেলবে। ফেসবুক প্লাটফর্মে কতগুলো চাকরির পদ তালিকাভুক্ত হয়েছে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি তিনি। যুক্তরাষ্ট্রের ফেসবুক ব্যবহারকারীদের প্রতি চারজনের একজন চাকরি খুঁজতে প্রতিষ্ঠানটির প্লাটফর্ম ব্যবহার করছেন বলেও জানান তিনি।

বর্তমানে যুক্তরাষ্ট্রে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ২১ কোটি ৪০ লাখে পৌঁছেছে। দেশটির প্রায় ৫৩ শতাংশ ব্যবহারকারী সোস্যাল নেটওয়ার্ক সাইটটির প্লাটফর্মে চাকরি অনুসন্ধান করে থাকেন। বর্তমানে ফেসবুক ব্যবহারকারীর মোট সংখ্যা ২০০ কোটি ছাড়িয়ে গেছে।

Top