আপডেটঃ
২৫ ঘন্টা পর ২ শিক্ষার্থীর লাশ উদ্ধারকক্সবাজার পৌরসভার নৌকার মাঝি মুজিব চেয়ারম্যানগুরুতর অসুস্থ পর্নো অভিনেত্রী সানি লিওনব্রাজিল জিতল ২-০ গোলে‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’সৌদি নারীরা রোববার থেকে গাড়ি চালাবেনবাস ডোবায় পড়ে নিহত ৩, আহত ৫জনকে চমেকে ভর্তিগণধর্ষণের ঘটনায় খাগড়াছড়িতে মানববন্ধনতিন সিটিতে নৌকার মাঝি হলেন লিটন, সাদিক ও কামরানইনজুরি টাইমের গোলে ব্রাজিলের জয়প্রথমার্ধে কোস্টারিকার বিপক্ষে ০-০ হট ফেবারিট ব্রাজিলনাইজেরিয়ার বিপক্ষে নামার আগেই সাম্পাওলির বিদায়?বিএনপির সঙ্গে প্রেম করার কোনো সুযোগ নেই-কাদেরনাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচে ভাগ্য ঝুলছে আর্জেন্টিনারব্রাজিলের ফিরে আসার ম্যাচ, নাকি…?

অফিসে বসেই মেদ কমাতে পারেন যে ৫ উপায়ে

Life.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ যারা চাকরি করেন তাদের সারাদিন অফিসে বসেই কাজ করতে হয়। এতে শরীরের ওজন বেড়ে যায়। কেননা, প্রতিদিন আট থেকে নয় ঘন্টা এক জায়গায় বসে থাকলে শরীর চালনা হয় না। ফলে ক্যালোরিও খরচ হয়না পর্যাপ্ত পরিমাণ। আর তার ফলেই বেড়ে যায় ওজন।

তবে এর থেকে আছে পরিত্রাণের উপায়ও। দরকার নেই আলাদা সময়। কাজ করতে করতেই শরীরের মেদ কমানো সম্ভব। আমাদের আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন অফিসে বসে মেদ কমানোর পাঁচ উপায়-

১. কাজের মাঝে বিরতি নিন। অনেকক্ষণ এক নাগাড়ে কাজ করার মাঝে এক দুয়েকবার নিজের চেয়ার থেকে উঠুন। কফি খান। রিল্যাক্স করুন। তাতে আপনার শরীরের চালনা হবে।

২. পানি খান বেশি করে। অনেকক্ষণ এক জায়গায় বসে থাকলে শুধু চর্বি বাড়ে তা নয় হজমেরও গণ্ডগোল হয়। তাই বেশি করে পানি খান। এতে আপনার হজমের সমস্যাও দূর হবে আবার ক্যালোরি খরচ হবে৷

৩. অবসরের কি খাচ্ছেন খেয়াল রাখুন৷ বেশি ক্যালোরি যুক্ত খাবার খাওয়া কখনওই উচিত নয়। বিশেষত যে সব খাবারে মিষ্টি বেশি সেসব খাবার বাদ দিন আপনার তালিকা থেকে। চকলেট জাতীয় খাবার বা আইসক্রিম খাবেন না।

৪. চেয়ারে বসেই কিছু অল্প ব্যায়াম করুন। এতে আপনার শরীরে প্রতিদিন একশ’রও বেশি ক্যালোরি পুড়তে পারে। চেয়ারে বসেই আপনার পা মাটিতে ঠেকিয়ে রাখুন।

৫. পা মেঝে থেকে অল্প উপরে তুলে রাখুন। এবার দুই পায়ের পাতাকে উপর দিকে করে নিজের শরীরের দিকে টেনে রাখুন দশ সেকেন্ড। এবার ছেড়ে দিয়ে ঠিক উল্টো দিকে অর্থাৎ শরীরের বাইরের দিকে ঠেলে দিন পায়ের পাতাকে। এইভাবে দশ সেকেন্ড রাখুন। এই ব্যায়ামে আপনার ক্যালোরিও ঝরবে আবার পায়ের ব্যাথাও কম হবে।

Top