আপডেটঃ
ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত

অফিসে বসেই মেদ কমাতে পারেন যে ৫ উপায়ে

Life.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ যারা চাকরি করেন তাদের সারাদিন অফিসে বসেই কাজ করতে হয়। এতে শরীরের ওজন বেড়ে যায়। কেননা, প্রতিদিন আট থেকে নয় ঘন্টা এক জায়গায় বসে থাকলে শরীর চালনা হয় না। ফলে ক্যালোরিও খরচ হয়না পর্যাপ্ত পরিমাণ। আর তার ফলেই বেড়ে যায় ওজন।

তবে এর থেকে আছে পরিত্রাণের উপায়ও। দরকার নেই আলাদা সময়। কাজ করতে করতেই শরীরের মেদ কমানো সম্ভব। আমাদের আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন অফিসে বসে মেদ কমানোর পাঁচ উপায়-

১. কাজের মাঝে বিরতি নিন। অনেকক্ষণ এক নাগাড়ে কাজ করার মাঝে এক দুয়েকবার নিজের চেয়ার থেকে উঠুন। কফি খান। রিল্যাক্স করুন। তাতে আপনার শরীরের চালনা হবে।

২. পানি খান বেশি করে। অনেকক্ষণ এক জায়গায় বসে থাকলে শুধু চর্বি বাড়ে তা নয় হজমেরও গণ্ডগোল হয়। তাই বেশি করে পানি খান। এতে আপনার হজমের সমস্যাও দূর হবে আবার ক্যালোরি খরচ হবে৷

৩. অবসরের কি খাচ্ছেন খেয়াল রাখুন৷ বেশি ক্যালোরি যুক্ত খাবার খাওয়া কখনওই উচিত নয়। বিশেষত যে সব খাবারে মিষ্টি বেশি সেসব খাবার বাদ দিন আপনার তালিকা থেকে। চকলেট জাতীয় খাবার বা আইসক্রিম খাবেন না।

৪. চেয়ারে বসেই কিছু অল্প ব্যায়াম করুন। এতে আপনার শরীরে প্রতিদিন একশ’রও বেশি ক্যালোরি পুড়তে পারে। চেয়ারে বসেই আপনার পা মাটিতে ঠেকিয়ে রাখুন।

৫. পা মেঝে থেকে অল্প উপরে তুলে রাখুন। এবার দুই পায়ের পাতাকে উপর দিকে করে নিজের শরীরের দিকে টেনে রাখুন দশ সেকেন্ড। এবার ছেড়ে দিয়ে ঠিক উল্টো দিকে অর্থাৎ শরীরের বাইরের দিকে ঠেলে দিন পায়ের পাতাকে। এইভাবে দশ সেকেন্ড রাখুন। এই ব্যায়ামে আপনার ক্যালোরিও ঝরবে আবার পায়ের ব্যাথাও কম হবে।

Top