আপডেটঃ
ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত

সার্টিফায়েড কপি না পাওয়ায় ‘কারো’ ইশারা দেখছে বিএনপি

Sana-Ullah-Meah-BNP.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ‘বিশেষ কারো ইশারায়’ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের সার্টিফায়েড কপি দিতে দেরি হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

পুরনো কেন্দ্রীয় কারাগারে কারা ফটকের সামনে রোববার সকাল পর্যন্ত রায়ের সার্টিফায়েড কপি না পেয়ে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন তিনি।

রায়ের কপিটি দ্রুত হস্তান্তরের জন্য আহ্বান জানিয়ে এই আইনজীবী বলেন, রায়ের কপি ছাড়া রায় ঘোষণা আইন বহির্ভূত ও আইনের বরখেলাপ। তাই বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষায় এটি দ্রুত দেয়া দরকার।

এছাড়া রোববার সকালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে জেলগেটে গিয়েছিলেন বিএনপিপন্থী চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)-এর বেশ কয়েকজন সদস্য। কিন্তু তাদেরকে ভেতরে যেতে অনুমতি দেয়া হয়নি।

এর আগে বুধবার খালেদা জিয়ার আইনজীবীরা জানিয়েছিলেন, বুধবারই জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের কপি বিচারক সই করে টাইপিংয়ের জন্য দিয়েছেন। বৃহস্পতিবারই সার্টিফায়েড কপি পাওয়া যাবে বলে আশাবাদী ছিলেন তারা। কিন্তু বৃহস্পতিবারও সেই কপি তারা হাতে পাননি।

গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। ওইদিন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়াও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

এ মামলার অন্য চার অাসামীকে বিএনপির সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগনে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

তাছাড়াও আত্মসাত করা ২ কোটি, ১০ লাখ ৭১ হাজার টাকা খালেদা জিয়া বাদে অন্য অাসামীদের জরিমানা করেছেন আদালত।

Top