আপডেটঃ
“সংসদ নির্বাচন” ইসির ক্ষমতার প্রয়োগ দেখতে চাইহাঁটলে ওজন কমে, কিন্তু কতক্ষণ?টিভিতে ফেরদৌস-মৌসুমীর ‘পোষ্ট মাস্টার ৭১’জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাকে পাচ্ছেন কোটি টাকা?কালো টাকায় মনোনয়ন বাণিজ্যআওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের সত্যিকারের আর্থ-সামাজিক উন্নয়ন হয়: শেখ আফিল উদ্দিন এমপিপ্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে আওয়ামীলীগ সরকার: সিরাজুল হক মঞ্জু৪৮তম বিজয় উদযাপনে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধবিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার বন্ধ না করলে কঠোর আন্দোলন : শাহজাহান চৌধুরীআ’লীগের জুলুম-নির্যাতনের জবাব দিতে ৩০ ডিসেম্বর পর্যন্ত ধৈর্য ধরুন : লুৎফুর রহমান কাজলউখিয়া-টেকনাফের সাধারন জনগনের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে নৌকার প্রার্থী শাহীনক্রিকেটের মতো রাজনীতিতেও অবদান রাখতে চান মাশরাফি১৯ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি সুপ্রিম কোর্টের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধসেনাবাহিনীকে গ্রেপ্তারের ক্ষমতা দেওয়া হয়েছে : সিইসি

সার্টিফায়েড কপি না পাওয়ায় ‘কারো’ ইশারা দেখছে বিএনপি

Sana-Ullah-Meah-BNP.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ‘বিশেষ কারো ইশারায়’ জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের সার্টিফায়েড কপি দিতে দেরি হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া।

পুরনো কেন্দ্রীয় কারাগারে কারা ফটকের সামনে রোববার সকাল পর্যন্ত রায়ের সার্টিফায়েড কপি না পেয়ে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন তিনি।

রায়ের কপিটি দ্রুত হস্তান্তরের জন্য আহ্বান জানিয়ে এই আইনজীবী বলেন, রায়ের কপি ছাড়া রায় ঘোষণা আইন বহির্ভূত ও আইনের বরখেলাপ। তাই বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষায় এটি দ্রুত দেয়া দরকার।

এছাড়া রোববার সকালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে জেলগেটে গিয়েছিলেন বিএনপিপন্থী চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)-এর বেশ কয়েকজন সদস্য। কিন্তু তাদেরকে ভেতরে যেতে অনুমতি দেয়া হয়নি।

এর আগে বুধবার খালেদা জিয়ার আইনজীবীরা জানিয়েছিলেন, বুধবারই জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের কপি বিচারক সই করে টাইপিংয়ের জন্য দিয়েছেন। বৃহস্পতিবারই সার্টিফায়েড কপি পাওয়া যাবে বলে আশাবাদী ছিলেন তারা। কিন্তু বৃহস্পতিবারও সেই কপি তারা হাতে পাননি।

গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। ওইদিন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়াও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

এ মামলার অন্য চার অাসামীকে বিএনপির সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগনে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

তাছাড়াও আত্মসাত করা ২ কোটি, ১০ লাখ ৭১ হাজার টাকা খালেদা জিয়া বাদে অন্য অাসামীদের জরিমানা করেছেন আদালত।

Top