আপডেটঃ
ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্পাদক এসএম জাকির হোসাইন এর ঔষুধ বিতরণ:

Cox-SL-2.jpg

জে.জাহেদ বিশেষ প্রতিনিধি:

আর্তমানবতার সেবায় রোহিঙ্গা ক্যাম্পে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করল বাংলাদেশ ছাত্রলীগ।

আজ ১৭ ফ্রেবুয়ারি রবিবার ১৪৯তম দিনে উখিয়ার বালুখালীতে রোহিঙ্গাদের চিকিৎসা সেবায় নিয়োজিত বাংলাদেশ ছাত্রলীগের ফ্রি মেডিকেল ক্যাম্পে উপস্থিত হয়ে সেবাপ্রার্থীদের ঔষুধ বিতরণ করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস,এম জাকির হোসাইন।

রোহিঙ্গাদের সেবা ও মানবতার কাজে নিয়োজিত হয়ে ইতিহাস সৃষ্টি করল বাংলাদেশ ছাত্রলীগ তথা কক্সবাজার জেলা ছাত্রলীগ।

সংগঠনের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়ের সার্বিক প্রচেষ্টায় দীর্ঘদিন রোহিঙ্গা ক্যাম্পে এ ফ্রি চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন ছাত্রলীগ কর্মীরা।

টানা ১৪৯তম দিনেও মিয়ানমার হতে আসা অসহায় রোহিঙ্গাদের চিকিৎসা সেবা দিলেন।

নির্যাতিত মানুষের পাশে থেকে ১৪৯টি দিন বিভিন্ন রোগের চিকিৎসা সেবা দিয়েছে ছাত্রলীগের বিশেষ এই টিম ।

মানুষের কষ্টে ছাত্রলীগ ব্যথিত হয়। সেটাই প্রমাণ করে সরকার ও জনগণের সাথে একাত্ব হয়ে এক যোগে কাজ করেছে তাঁরা।

১৪৯ দিবস পুর্বে চিকিৎসা সেবার লক্ষ্যে গঠিত হয়েছিলো এই চিকিৎসা ক্যাম্প ও মনিটরিং সেল।

বঙ্গবন্ধুর আদর্শ এবং শেখ হাসিনার মানবিকতার ডাকে পাশে দাড়িয়েছিল কক্সবাজার জেলা ছাত্রলীগ।

রোহিঙ্গা শরনার্থীদের চিকিৎসা সেবার লক্ষ্যে যে আশা নিয়ে কাজ করেছে। সে আশা আজ কিছুটা হলেও সফল বলে মনে করে কেন্দ্রীয় ছাত্রনেতা জাকির হোসাইন।

ছাত্রনেতারা জানান, ছাত্রলীগ সব সময় শিক্ষার্থী, দেশ ও আর্ত মানবতার সেবায় কাজ করে”।

সারাদেশে রোহিঙ্গা ক্যাম্পে গঠিত ছাত্রলীগের মনিটরিং সেল ও মেডিকেল কেন্দ্রটি বেশ প্রসংশনীয় ভূমিকা রেখেছে।

এমনকি ইতোমধ্যেই দেশ বিদেশে বেশ সুনাম কুড়িয়েছে। তথ্যমতে জানা যায়, বিগত ২০১৭ সালের ২২শে সেপ্টেম্বর বালুখালীতে এই চিকিৎসা ক্যাম্প ও সেল গঠন করা হয়।

সেসময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এই প্রাথমিক চিকিৎসা কেন্দ্র ও মনিটরিং সেলের উদ্বোধন করেছিলেন।

মুলত, মিয়ানমার সেনাবাহিনীর নজিরবিহীন নিযার্তন-নিপীড়নের মুখে বাংলাদেশে পালিয়ে আসা অসহায় রোহিঙ্গাদের জন্য চিকিৎসায় ক্যাম্পটি চালু করেছিলো কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় ও সহকর্মীরা।

১৪৯তম দিনে ছাত্রলীগের কেন্দ্রীয় সাঃ সম্পাদক এসএম জাকির হোসাইন মহিলা ও নারীদের বিভিন্ন ঔষুধ বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়,সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম সহ বিভিন্ন জেলা, উপজেলার ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী।

Top