আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

বান্দরবান জেলা পরিষদ সদস্য নাইক্ষ্যংছড়ি ক্যউচিং চাকের পদত্যাগ

chak-resign.jpg

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষৌংছড়ি :

অন্তর্বর্তীকালীন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য পদ থেকে চাক সম্প্রদায়ের প্রতিনিধি হিসেবে মনোনীত মাষ্টার ক্যউচিং চাক পদত্যাগ করেছেন। জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার হাতে তিনি তার পদত্যাগপত্র জমা দিয়েছেন।

এখনো শূন্য ওই পদটিতে কাউকে নিয়োগ দেয়া হয়নি। ক্যউচিং চাকের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেছেন, বয়সজনিত শারীরিক সমস্যার কারণে ক্যচিং চাক ঠিকমতো দায়িত্ব পারন করতে পারছিলেন না। স্থানীয়রা তার বিরুদ্ধে দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগ তুলছিল। এসব কারণে তিনি পদত্যাগ করেছেন। তার পদত্যাগপত্রটি গ্রহণ করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

বিগত ২৫ মার্চ ২০১৫ প্রথমবারের মতো তিনি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য হিসেবে নিয়োগপ্রাপ্ত হন এবং দায়িত্ব পালন করে যাচ্ছিলেন।

চেয়ারম্যানসহ ১৫ সদস্য বিশিষ্ট অন্তর্বর্তীকালীন বান্দরবান পার্বত্য জেলা পরিষদে ক্যউচিং চাক নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে চাক সম্প্রদায়ের প্রতিনিধিত্ব করছিলেন।

স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে, জেলা পরিষদের ন্যস্ত বিভাগগুলোতে নিয়োগ নিয়ে অনিয়মে জড়িয়ে পড়েছিলেন ক্যচিং চাক। এ নিয়ে চাক সম্প্রদায়ও দুভাবে বিভক্ত হয়ে পড়ে। দায়িত্বে অবহেলা ও অনিয়মের বিষয়গুলো নিয়ে চাক সম্প্রদায়ের লোকজন বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ও প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির কাছে অভিযোগ জানান।

Top