আপডেটঃ
কক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিতমিডিয়ার হাত বেঁধে দিয়েছে সরকার : নজরুলদলে নেই মুশফিক-মোস্তাফিজ, অভিষেক দু’জনেরগোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কউকের মতবিনিময় সভা সম্পন্নকর্ণফুলীতে সিপিপি স্বেচ্চাসেবক সম্মাননা-২০১৮ এর জন্য মনোনিত হলেন যারাচট্টগ্রামে গ্ল্যাস্কো কারখানার শ্রমিকদের মহাসড়ক অবরোধকক্সবাজারে ‘শেখ হাসিনার উন্নয়নের গল্প’ প্রচারে ছাত্রনেতা ইশতিয়াকমাঝির কাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্যোগ মোকাবেলা শীর্ষক মতবিনিময় সভায় বিশ্বব্যাংক প্রতিনিধিচট্টগ্রাম কলেজে অস্ত্র হাতে মহড়া:শংকিত সাধারন শিক্ষার্থীরাচট্টগ্রামে এক ওসির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগরামুতে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২১ সেপ্টেম্বরবিএনপির ১৭৩ প্রার্থী প্রায় চূড়ান্তরামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সি,আই কোম্পানি ইন্ডাস্ট্রিজেলা প্রশাসকের কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনার জন্য ইওসি স্থাপন

গর্জনিয়া বাজারে ওষুধের দোকানে ভাঙচুর লুট

NC-Pic.jpg

 

নিজস্ব প্রতিবেদকঃ
রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের গর্জনিয়া বাজারে ওষুধের দোকান দখল চেষ্টা ও অন্তত ১০ লাখ টাকার মালামাল লুট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ছিঁড়ে নষ্ট করা হয়েছে প্রয়োজনীয় কাগজপত্র। এ সময় গত ১৩ ফেরুয়ারি দুপুরে সংঘটিত ঘটনায় উভয়পক্ষের বিরোধ আরো বড় আকার ধারণ করার আশংকা করা হচ্ছে। স্থানীয় একটি চিহ্নিত দখলবাজচক্র ঘটনাটি ঘটিয়েছে বলে অভিযোগ দোকান মালিকপক্ষের।
খবর পেয়ে রামু থানা অফিসার ইনচার্জ (ওসি) লিয়াকত আলী এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহজাহান আলীর নির্দেশ স্থানীয় পুলিশ ফাঁড়ীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে দখলবাজদের কবল থেকে ওষুধের দোকান উদ্ধার করেছে। তবে, ঘটনায় জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।
এদিকে ঘটনার দখলবাজচক্র জহির উদ্দিনের পরিবারকে প্রাণনাশের হুমকি ধমকি দিচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ১৩ ফেব্রæয়ারী রামু থানায় লিখিত অভিযোগ করেন জহির উদ্দিন। অভিযোগ নং-এসডিআর-১৯৬/১৮।
ক্ষতিগ্রস্ত দোকানদার জহির উদ্দিন বাবুল অভিযোগ করেন, গর্জনিয়া হাজিপাড়ার মৃত নজু মিয়ার ছেলে আবু তাহেরসহ ১০/১৫ জন তার ফার্মেসি ভাঙচুর ও লুট চালায়। ঘটনাটি তাৎক্ষণিক প্রশাসনকে জানালে দখলবাজদের কবল থেকে প্রায় ১০ বস্তা ওষুধ উদ্ধার করে। এসব অপকর্মের সাথে শ্রমিকলীগ পরিচয়ধারী আবু তালেব নামের এক বক্তি জড়িত বলের অভিযোগ পাওয়া গেছে। তার ইন্দনে ওই দিনের ঘটনাটি ঘটেছে।
গর্জনিয়া ইউনিয়ন ভূমি অফিসের ৯/৫/২০১৭ ইংরেজির ২৩ নং স্মারকসুত্রে জানা গেছে, গর্জনিয়া বাজারের পেরিফেরিভুক্ত চান্দিনা ভিটি শ্রেনীর জমি একসনা বন্দোবস্ত পাওয়ার আবেদন করেন জহির উদ্দিন। তার আবেদনের প্রেক্ষিতে ইউনিয় ভূমি কর্মকর্তা তদন্ত প্রতিবেদন দাখিল করেন এবং ১৪১০ বাংলা সন থেকে বকেয়া ক্ষতিপূরণের টাকা সরকারের পক্ষে আদায় করার সুপারিশ করেন।
লীজ গ্রহীতা জহির উদ্দিন জানান, মূলতঃ তার জমিতে লুলোপ দৃষ্টি পড়ায় দখলবাজ শ্রেনী অপতৎপরতা চালাচ্ছে। বিষয়টি নিয়ে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Top