আপডেটঃ
একুশে পদকে ভূষিত কিংবদন্তী নায়ক ইলিয়াছ কাঞ্চনকে নিসচা কক্সবাজার জেলা সভাপতির অভিনন্দনমহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস“কবে তরুণরা জাগ্রত হবে?”বেনাপোল সীমান্তে বিজিবির গুলিতে নিহত ১দুই কেজি সর্ণের বার সহ ভারতীয় পাসপোর্টযাত্রী আটকরোহিঙ্গা ক্যাম্পে এনজিওতে চাকুরী: জাল সার্টিফিকেট তৈরির রমরমা ব্যবসাহাসপাতাল সড়কে খানাখন্দক: রোগিদের দুর্ভোগস্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১৬ বিশিষ্ট ব্যক্তিমার্কিন সাংবাদিকের চোখে ‘দিশাহীন’ রোহিঙ্গারা, আকাশে তবুও স্বপ্নের ঘুড়িনাস্তার টাকা না পেয়ে বাড়িতে আগুন দিল নাতিচট্টগ্রামস্থ চকরিয়া সমিতি’র শপথ অনুষ্ঠান সম্পন্নরোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে সীমান্তে দু’দেশের বৈঠকচট্টগ্রামে ৩৯কোটি টাকা আত্মসাত, ২ ব্যবসায়ী গ্রেফতারকক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার ৯রামু সেনানিবাসে পতাকা উত্তোলন

গর্জনিয়া বাজারে ওষুধের দোকানে ভাঙচুর লুট

NC-Pic.jpg

 

নিজস্ব প্রতিবেদকঃ
রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের গর্জনিয়া বাজারে ওষুধের দোকান দখল চেষ্টা ও অন্তত ১০ লাখ টাকার মালামাল লুট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ছিঁড়ে নষ্ট করা হয়েছে প্রয়োজনীয় কাগজপত্র। এ সময় গত ১৩ ফেরুয়ারি দুপুরে সংঘটিত ঘটনায় উভয়পক্ষের বিরোধ আরো বড় আকার ধারণ করার আশংকা করা হচ্ছে। স্থানীয় একটি চিহ্নিত দখলবাজচক্র ঘটনাটি ঘটিয়েছে বলে অভিযোগ দোকান মালিকপক্ষের।
খবর পেয়ে রামু থানা অফিসার ইনচার্জ (ওসি) লিয়াকত আলী এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহজাহান আলীর নির্দেশ স্থানীয় পুলিশ ফাঁড়ীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে দখলবাজদের কবল থেকে ওষুধের দোকান উদ্ধার করেছে। তবে, ঘটনায় জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।
এদিকে ঘটনার দখলবাজচক্র জহির উদ্দিনের পরিবারকে প্রাণনাশের হুমকি ধমকি দিচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ১৩ ফেব্রæয়ারী রামু থানায় লিখিত অভিযোগ করেন জহির উদ্দিন। অভিযোগ নং-এসডিআর-১৯৬/১৮।
ক্ষতিগ্রস্ত দোকানদার জহির উদ্দিন বাবুল অভিযোগ করেন, গর্জনিয়া হাজিপাড়ার মৃত নজু মিয়ার ছেলে আবু তাহেরসহ ১০/১৫ জন তার ফার্মেসি ভাঙচুর ও লুট চালায়। ঘটনাটি তাৎক্ষণিক প্রশাসনকে জানালে দখলবাজদের কবল থেকে প্রায় ১০ বস্তা ওষুধ উদ্ধার করে। এসব অপকর্মের সাথে শ্রমিকলীগ পরিচয়ধারী আবু তালেব নামের এক বক্তি জড়িত বলের অভিযোগ পাওয়া গেছে। তার ইন্দনে ওই দিনের ঘটনাটি ঘটেছে।
গর্জনিয়া ইউনিয়ন ভূমি অফিসের ৯/৫/২০১৭ ইংরেজির ২৩ নং স্মারকসুত্রে জানা গেছে, গর্জনিয়া বাজারের পেরিফেরিভুক্ত চান্দিনা ভিটি শ্রেনীর জমি একসনা বন্দোবস্ত পাওয়ার আবেদন করেন জহির উদ্দিন। তার আবেদনের প্রেক্ষিতে ইউনিয় ভূমি কর্মকর্তা তদন্ত প্রতিবেদন দাখিল করেন এবং ১৪১০ বাংলা সন থেকে বকেয়া ক্ষতিপূরণের টাকা সরকারের পক্ষে আদায় করার সুপারিশ করেন।
লীজ গ্রহীতা জহির উদ্দিন জানান, মূলতঃ তার জমিতে লুলোপ দৃষ্টি পড়ায় দখলবাজ শ্রেনী অপতৎপরতা চালাচ্ছে। বিষয়টি নিয়ে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Top