আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

গর্জনিয়া বাজারে ওষুধের দোকানে ভাঙচুর লুট

NC-Pic.jpg

 

নিজস্ব প্রতিবেদকঃ
রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের গর্জনিয়া বাজারে ওষুধের দোকান দখল চেষ্টা ও অন্তত ১০ লাখ টাকার মালামাল লুট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ছিঁড়ে নষ্ট করা হয়েছে প্রয়োজনীয় কাগজপত্র। এ সময় গত ১৩ ফেরুয়ারি দুপুরে সংঘটিত ঘটনায় উভয়পক্ষের বিরোধ আরো বড় আকার ধারণ করার আশংকা করা হচ্ছে। স্থানীয় একটি চিহ্নিত দখলবাজচক্র ঘটনাটি ঘটিয়েছে বলে অভিযোগ দোকান মালিকপক্ষের।
খবর পেয়ে রামু থানা অফিসার ইনচার্জ (ওসি) লিয়াকত আলী এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহজাহান আলীর নির্দেশ স্থানীয় পুলিশ ফাঁড়ীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে দখলবাজদের কবল থেকে ওষুধের দোকান উদ্ধার করেছে। তবে, ঘটনায় জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।
এদিকে ঘটনার দখলবাজচক্র জহির উদ্দিনের পরিবারকে প্রাণনাশের হুমকি ধমকি দিচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ১৩ ফেব্রæয়ারী রামু থানায় লিখিত অভিযোগ করেন জহির উদ্দিন। অভিযোগ নং-এসডিআর-১৯৬/১৮।
ক্ষতিগ্রস্ত দোকানদার জহির উদ্দিন বাবুল অভিযোগ করেন, গর্জনিয়া হাজিপাড়ার মৃত নজু মিয়ার ছেলে আবু তাহেরসহ ১০/১৫ জন তার ফার্মেসি ভাঙচুর ও লুট চালায়। ঘটনাটি তাৎক্ষণিক প্রশাসনকে জানালে দখলবাজদের কবল থেকে প্রায় ১০ বস্তা ওষুধ উদ্ধার করে। এসব অপকর্মের সাথে শ্রমিকলীগ পরিচয়ধারী আবু তালেব নামের এক বক্তি জড়িত বলের অভিযোগ পাওয়া গেছে। তার ইন্দনে ওই দিনের ঘটনাটি ঘটেছে।
গর্জনিয়া ইউনিয়ন ভূমি অফিসের ৯/৫/২০১৭ ইংরেজির ২৩ নং স্মারকসুত্রে জানা গেছে, গর্জনিয়া বাজারের পেরিফেরিভুক্ত চান্দিনা ভিটি শ্রেনীর জমি একসনা বন্দোবস্ত পাওয়ার আবেদন করেন জহির উদ্দিন। তার আবেদনের প্রেক্ষিতে ইউনিয় ভূমি কর্মকর্তা তদন্ত প্রতিবেদন দাখিল করেন এবং ১৪১০ বাংলা সন থেকে বকেয়া ক্ষতিপূরণের টাকা সরকারের পক্ষে আদায় করার সুপারিশ করেন।
লীজ গ্রহীতা জহির উদ্দিন জানান, মূলতঃ তার জমিতে লুলোপ দৃষ্টি পড়ায় দখলবাজ শ্রেনী অপতৎপরতা চালাচ্ছে। বিষয়টি নিয়ে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Top