আপডেটঃ
কক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিতমিডিয়ার হাত বেঁধে দিয়েছে সরকার : নজরুলদলে নেই মুশফিক-মোস্তাফিজ, অভিষেক দু’জনেরগোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কউকের মতবিনিময় সভা সম্পন্নকর্ণফুলীতে সিপিপি স্বেচ্চাসেবক সম্মাননা-২০১৮ এর জন্য মনোনিত হলেন যারাচট্টগ্রামে গ্ল্যাস্কো কারখানার শ্রমিকদের মহাসড়ক অবরোধকক্সবাজারে ‘শেখ হাসিনার উন্নয়নের গল্প’ প্রচারে ছাত্রনেতা ইশতিয়াকমাঝির কাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্যোগ মোকাবেলা শীর্ষক মতবিনিময় সভায় বিশ্বব্যাংক প্রতিনিধিচট্টগ্রাম কলেজে অস্ত্র হাতে মহড়া:শংকিত সাধারন শিক্ষার্থীরাচট্টগ্রামে এক ওসির বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগরামুতে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২১ সেপ্টেম্বরবিএনপির ১৭৩ প্রার্থী প্রায় চূড়ান্তরামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সি,আই কোম্পানি ইন্ডাস্ট্রিজেলা প্রশাসকের কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনার জন্য ইওসি স্থাপন

আপডেট : আদিনাথ মন্দিরে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে নিহতদের পরিচয় পাওয়া গেছে

gas-silindar-blast_2.jpg

আবদুর রাজ্জাক,কক্সবাজার :
কক্সবাজারের মহেশখালীর আদিনাথ মন্দিরের পূজা ও মেলায় গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনে বেলুন বিক্রেতা স্বামী-স্ত্রী দুইজনই ঘটনাস্হলেই নিহত ও ৩ জন আহত হয়েছে। আহতদের মহেশখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে (১৪ ফেব্রুয়ারী) বুধবার সকাল সাড়ে ১০ ঘটিকার সময় মহেশখালী পৌরএলাকার ছোটমহেশখালী ইউনিয়নের ঠাকুরতলা আদিনাথ মন্দিরের পশ্চিম প্রান্তে লোকনাথ মন্দিরের সামনে। নিহতরা হলেন ফেনী জেলার মমতা রাণী বনিক (৩৫)ও তার স্বামী গনেশ বনিক(৪০)।খবর পেয়ে মহেশখালী থানা পুলিশ ঘটনাস্হল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করেন।
স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার (১৪ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ ঘটিকার সময় মহেশখালী পৌরএলাকার ছোটমহেশখালী ইউনিয়নের ঠাকুরতলা আদিনাথ মন্দিরের পশ্চিম প্রান্তে লোকনাথ মন্দিরের সামনে শিবচতুর্দশী পুজা ও আদিনাথ মেলা উপলক্ষে ফেনী জেলার মমতা রাণী বনিক ও তার স্বামী গনেশ বনিক যৌথভাবে গ্যাস সিলিন্ডার থেকে বেলুনে গ্যাস ভর্তি করে শিশুদের খেলনা হিসাবে বিক্রি করছিল। এসময় হঠাৎ করে গ্যাস ভর্তি সিলিন্ডারটি বিকট শব্দে বিষ্ফোরিত হলে ঘটনাস্হলেই বেলুন বিক্রেতা স্বামী-স্ত্রী ২ জনই প্রাণ হারান। গ্যাস ভর্তি সিলিন্ডারের আঘাতে স্বামী-স্ত্রীর দুই জনের শরীর ছিন্নভিন্ন হয়ে যায়। এই ঘটনায় ৩ জন আহত হয়। এদিকে সিলিন্ডার বিষ্ফোরনের বিকট শব্দে আদিনাথ মন্দিরে শিবচতুর্দশী পূজায় আসা পূজার্থীরা ভয়ে দিকবিদিক পালাতে থাকে। এ সময় পরিমল নামের এক মিষ্টির দোকানদারের স্ত্রী অঞ্জলী রাণী দে, ইদুল দে ও নিরব পাল নামে এক শিশু আহত হয়। আহতদের দ্রুত মহেশখালী হাসপাতালে নিয়ে আসে। আহত ও নিহত সকলেই হিন্দু সম্প্রদায়ের লোক বলে জানা গেছে। আহতদের একজন সাতকানিয়া উপজেলার রামপুর গ্রামের রতন দাশের পুত্র, অপর দুই জন মহেশখালী পৌরসভার দক্ষিণ হিন্দুপাড়া ও আদিনাথ ঠাকুরতলার বাসিন্দা বলে জানা গেছে। বিষ্ফোরনের খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ ( পিপিএম বার)।বলেন, বিষ্ফোরনে নিহত বেলুন বিক্রেতা স্বামী-স্ত্রী দুজনেই প্রাথমিক ভাবে হিন্দু ধর্মীয় লোক বলে সনাক্ত করা হলেও নিহত মহিলার শরীর ও মুখমন্ডলের কিছু অংশ দেখা গেলেও নিহত পুরুষের শারীরিক চিহ্ন পাওয়া যায়নি।পুলিশ ঘটনাস্হল থেকে নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসাপাতাল মর্গে প্রেরন করেন। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য রামু এলাকার পরিমল নামের এক মিষ্টির দোকানদারকে আটক করেছে।

Top