আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

আপডেট : আদিনাথ মন্দিরে গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে নিহতদের পরিচয় পাওয়া গেছে

gas-silindar-blast_2.jpg

আবদুর রাজ্জাক,কক্সবাজার :
কক্সবাজারের মহেশখালীর আদিনাথ মন্দিরের পূজা ও মেলায় গ্যাস সিলিন্ডার বিষ্ফোরনে বেলুন বিক্রেতা স্বামী-স্ত্রী দুইজনই ঘটনাস্হলেই নিহত ও ৩ জন আহত হয়েছে। আহতদের মহেশখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে (১৪ ফেব্রুয়ারী) বুধবার সকাল সাড়ে ১০ ঘটিকার সময় মহেশখালী পৌরএলাকার ছোটমহেশখালী ইউনিয়নের ঠাকুরতলা আদিনাথ মন্দিরের পশ্চিম প্রান্তে লোকনাথ মন্দিরের সামনে। নিহতরা হলেন ফেনী জেলার মমতা রাণী বনিক (৩৫)ও তার স্বামী গনেশ বনিক(৪০)।খবর পেয়ে মহেশখালী থানা পুলিশ ঘটনাস্হল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করেন।
স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার (১৪ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১০ ঘটিকার সময় মহেশখালী পৌরএলাকার ছোটমহেশখালী ইউনিয়নের ঠাকুরতলা আদিনাথ মন্দিরের পশ্চিম প্রান্তে লোকনাথ মন্দিরের সামনে শিবচতুর্দশী পুজা ও আদিনাথ মেলা উপলক্ষে ফেনী জেলার মমতা রাণী বনিক ও তার স্বামী গনেশ বনিক যৌথভাবে গ্যাস সিলিন্ডার থেকে বেলুনে গ্যাস ভর্তি করে শিশুদের খেলনা হিসাবে বিক্রি করছিল। এসময় হঠাৎ করে গ্যাস ভর্তি সিলিন্ডারটি বিকট শব্দে বিষ্ফোরিত হলে ঘটনাস্হলেই বেলুন বিক্রেতা স্বামী-স্ত্রী ২ জনই প্রাণ হারান। গ্যাস ভর্তি সিলিন্ডারের আঘাতে স্বামী-স্ত্রীর দুই জনের শরীর ছিন্নভিন্ন হয়ে যায়। এই ঘটনায় ৩ জন আহত হয়। এদিকে সিলিন্ডার বিষ্ফোরনের বিকট শব্দে আদিনাথ মন্দিরে শিবচতুর্দশী পূজায় আসা পূজার্থীরা ভয়ে দিকবিদিক পালাতে থাকে। এ সময় পরিমল নামের এক মিষ্টির দোকানদারের স্ত্রী অঞ্জলী রাণী দে, ইদুল দে ও নিরব পাল নামে এক শিশু আহত হয়। আহতদের দ্রুত মহেশখালী হাসপাতালে নিয়ে আসে। আহত ও নিহত সকলেই হিন্দু সম্প্রদায়ের লোক বলে জানা গেছে। আহতদের একজন সাতকানিয়া উপজেলার রামপুর গ্রামের রতন দাশের পুত্র, অপর দুই জন মহেশখালী পৌরসভার দক্ষিণ হিন্দুপাড়া ও আদিনাথ ঠাকুরতলার বাসিন্দা বলে জানা গেছে। বিষ্ফোরনের খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাশ ( পিপিএম বার)।বলেন, বিষ্ফোরনে নিহত বেলুন বিক্রেতা স্বামী-স্ত্রী দুজনেই প্রাথমিক ভাবে হিন্দু ধর্মীয় লোক বলে সনাক্ত করা হলেও নিহত মহিলার শরীর ও মুখমন্ডলের কিছু অংশ দেখা গেলেও নিহত পুরুষের শারীরিক চিহ্ন পাওয়া যায়নি।পুলিশ ঘটনাস্হল থেকে নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসাপাতাল মর্গে প্রেরন করেন। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য রামু এলাকার পরিমল নামের এক মিষ্টির দোকানদারকে আটক করেছে।

Top