আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

উখিয়ায় ৫০শতক অবৈধ খাস ও বনভূমি দখলমুক্ত

-আদালত.jpg

দীপন বিশ্বাস:

কক্সবাজারের উখিয়া উপজেলার উপকূলীয় ইউনিয়ন জালিয়াপালং এর মাদার বনিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় ৫০শতক অবৈধ খাস ও বনভূমি দখলমুক্ত করেছে।

মঙ্গলবার (১৩ফের্রুয়ারী) সকাল ১১টার দিকে এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্বদানকারী উখিয়া উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার ভূমি একরামূল ছিদ্দিক জানিয়েছেন, দীর্ঘদিন ধরে অবহেলিত উপকূলীয় এলাকার মাদার বনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের খেলার মাঠটি উক্ত এলাকার প্রভাবশালী মহল অবৈধ দখল করে রেখেছিল। তারা সেখানে একটি ঝুপড়ি ঘর ও সুপারী গাছের চারা এবং কাটা তারের বেড়া দিয়ে জোরপূর্বক দখলে রাখে। এব্যাপারে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অভিযোগ দায়ের করলেও কোন প্রতিকার পায়নি। দীর্ঘদিন পর হলেও অবৈধ দখলদারদের উচ্ছেদ করে খেলার মাঠটি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাদের জন্য অবমুক্ত করা হয়েছে।

অভিযানে অংশগ্রহণকারী বনবিভাগের ইনানী রেঞ্জ কর্মকর্তা ইব্রাহিম হোসেন জানান, বনবিভাগের বহু জমি অবৈধ দখলদারের হাতে রয়েছে। আমরা একে একে সব জমি উদ্ধার করবো।

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জানান, বিদ্যালয়ের খেলার মাঠটি দীর্ঘদিন অবৈধ দখলে ছিল। এতে করে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা খেলার কোন সুযোগ পেত না। এছাড়াও সরকারী বিভিন্ন অনুষ্ঠান করতে হিমশিম খেতে হতো। খেলার মাঠটি অবমুক্ত হওয়ায় বিদ্যালয়ের পরিবেশের ভিন্নমাত্রা যুক্ত হলো।

Top