আপডেটঃ
মালয়েশীয়ায় লিফটের কেবল ছিড়ে নিহত শার্শা-ঝিকরগাছর ৩ যুবকের দাফন সম্পন্নসৌদি বিমানবন্দর লক্ষ্য করে ইয়েমেনের মিসাইল হামলাকোথায় মুখোমুখি হচ্ছেন কিম-ট্রাম্প?কলকাতার ‘চালবাজ’ সেন্সরে জমা পড়েছেজনবল নেবে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডপাবলিক রিলেশনস ম্যানেজার নিয়োগ দেবে হোটেল প্যান প্যাসিফিকসম্পাদক পরিষদের উদ্বেগ যৌক্তিক: আইনমন্ত্রীকমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছেন শেখ হাসিনাপুলিশের জেরায় যা জানালেন শামিঅনুমতি নেওয়ার পরও খালেদা জিয়ার সাক্ষাৎ পেলেন না বিএনপি নেতারাচট্টগ্রাম চাইল্ড কেয়ার হাসপাতালে জীবিত শিশু বদল করে মৃত শিশু:পরে মামলায় ফেরতচট্টগ্রাম পাহাড়ে অস্থিরতা প্রচুর অস্ত্রের মজুদ, একে-৪৭সহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারকক্সবাজারে প্রশ্নফাঁস চক্রের এক সদস্য আটকনাইক্ষ্যংছড়ি আওয়ামীলীগের অভিভাবক হচ্ছেন শফি উল্লাহ ও ইমরানচকরিয়ায় ইউপি চেয়ারম্যানের মাইক্রোবাস চুরি: চালক আটক

উখিয়ায় ৫০শতক অবৈধ খাস ও বনভূমি দখলমুক্ত

-আদালত.jpg

দীপন বিশ্বাস:

কক্সবাজারের উখিয়া উপজেলার উপকূলীয় ইউনিয়ন জালিয়াপালং এর মাদার বনিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় ৫০শতক অবৈধ খাস ও বনভূমি দখলমুক্ত করেছে।

মঙ্গলবার (১৩ফের্রুয়ারী) সকাল ১১টার দিকে এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্বদানকারী উখিয়া উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার ভূমি একরামূল ছিদ্দিক জানিয়েছেন, দীর্ঘদিন ধরে অবহেলিত উপকূলীয় এলাকার মাদার বনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের খেলার মাঠটি উক্ত এলাকার প্রভাবশালী মহল অবৈধ দখল করে রেখেছিল। তারা সেখানে একটি ঝুপড়ি ঘর ও সুপারী গাছের চারা এবং কাটা তারের বেড়া দিয়ে জোরপূর্বক দখলে রাখে। এব্যাপারে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অভিযোগ দায়ের করলেও কোন প্রতিকার পায়নি। দীর্ঘদিন পর হলেও অবৈধ দখলদারদের উচ্ছেদ করে খেলার মাঠটি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাদের জন্য অবমুক্ত করা হয়েছে।

অভিযানে অংশগ্রহণকারী বনবিভাগের ইনানী রেঞ্জ কর্মকর্তা ইব্রাহিম হোসেন জানান, বনবিভাগের বহু জমি অবৈধ দখলদারের হাতে রয়েছে। আমরা একে একে সব জমি উদ্ধার করবো।

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জানান, বিদ্যালয়ের খেলার মাঠটি দীর্ঘদিন অবৈধ দখলে ছিল। এতে করে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা খেলার কোন সুযোগ পেত না। এছাড়াও সরকারী বিভিন্ন অনুষ্ঠান করতে হিমশিম খেতে হতো। খেলার মাঠটি অবমুক্ত হওয়ায় বিদ্যালয়ের পরিবেশের ভিন্নমাত্রা যুক্ত হলো।

Top