আপডেটঃ
শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিতমিডিয়ার হাত বেঁধে দিয়েছে সরকার : নজরুলদলে নেই মুশফিক-মোস্তাফিজ, অভিষেক দু’জনেরগোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কউকের মতবিনিময় সভা সম্পন্ন

উখিয়ায় ৫০শতক অবৈধ খাস ও বনভূমি দখলমুক্ত

-আদালত.jpg

দীপন বিশ্বাস:

কক্সবাজারের উখিয়া উপজেলার উপকূলীয় ইউনিয়ন জালিয়াপালং এর মাদার বনিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় ৫০শতক অবৈধ খাস ও বনভূমি দখলমুক্ত করেছে।

মঙ্গলবার (১৩ফের্রুয়ারী) সকাল ১১টার দিকে এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্বদানকারী উখিয়া উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার ভূমি একরামূল ছিদ্দিক জানিয়েছেন, দীর্ঘদিন ধরে অবহেলিত উপকূলীয় এলাকার মাদার বনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের খেলার মাঠটি উক্ত এলাকার প্রভাবশালী মহল অবৈধ দখল করে রেখেছিল। তারা সেখানে একটি ঝুপড়ি ঘর ও সুপারী গাছের চারা এবং কাটা তারের বেড়া দিয়ে জোরপূর্বক দখলে রাখে। এব্যাপারে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অভিযোগ দায়ের করলেও কোন প্রতিকার পায়নি। দীর্ঘদিন পর হলেও অবৈধ দখলদারদের উচ্ছেদ করে খেলার মাঠটি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাদের জন্য অবমুক্ত করা হয়েছে।

অভিযানে অংশগ্রহণকারী বনবিভাগের ইনানী রেঞ্জ কর্মকর্তা ইব্রাহিম হোসেন জানান, বনবিভাগের বহু জমি অবৈধ দখলদারের হাতে রয়েছে। আমরা একে একে সব জমি উদ্ধার করবো।

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জানান, বিদ্যালয়ের খেলার মাঠটি দীর্ঘদিন অবৈধ দখলে ছিল। এতে করে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা খেলার কোন সুযোগ পেত না। এছাড়াও সরকারী বিভিন্ন অনুষ্ঠান করতে হিমশিম খেতে হতো। খেলার মাঠটি অবমুক্ত হওয়ায় বিদ্যালয়ের পরিবেশের ভিন্নমাত্রা যুক্ত হলো।

Top