আপডেটঃ
একুশে পদকে ভূষিত কিংবদন্তী নায়ক ইলিয়াছ কাঞ্চনকে নিসচা কক্সবাজার জেলা সভাপতির অভিনন্দনমহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস“কবে তরুণরা জাগ্রত হবে?”বেনাপোল সীমান্তে বিজিবির গুলিতে নিহত ১দুই কেজি সর্ণের বার সহ ভারতীয় পাসপোর্টযাত্রী আটকরোহিঙ্গা ক্যাম্পে এনজিওতে চাকুরী: জাল সার্টিফিকেট তৈরির রমরমা ব্যবসাহাসপাতাল সড়কে খানাখন্দক: রোগিদের দুর্ভোগস্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১৬ বিশিষ্ট ব্যক্তিমার্কিন সাংবাদিকের চোখে ‘দিশাহীন’ রোহিঙ্গারা, আকাশে তবুও স্বপ্নের ঘুড়িনাস্তার টাকা না পেয়ে বাড়িতে আগুন দিল নাতিচট্টগ্রামস্থ চকরিয়া সমিতি’র শপথ অনুষ্ঠান সম্পন্নরোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে সীমান্তে দু’দেশের বৈঠকচট্টগ্রামে ৩৯কোটি টাকা আত্মসাত, ২ ব্যবসায়ী গ্রেফতারকক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার ৯রামু সেনানিবাসে পতাকা উত্তোলন

উখিয়ায় ৫০শতক অবৈধ খাস ও বনভূমি দখলমুক্ত

-আদালত.jpg

দীপন বিশ্বাস:

কক্সবাজারের উখিয়া উপজেলার উপকূলীয় ইউনিয়ন জালিয়াপালং এর মাদার বনিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় ৫০শতক অবৈধ খাস ও বনভূমি দখলমুক্ত করেছে।

মঙ্গলবার (১৩ফের্রুয়ারী) সকাল ১১টার দিকে এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্বদানকারী উখিয়া উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার ভূমি একরামূল ছিদ্দিক জানিয়েছেন, দীর্ঘদিন ধরে অবহেলিত উপকূলীয় এলাকার মাদার বনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের খেলার মাঠটি উক্ত এলাকার প্রভাবশালী মহল অবৈধ দখল করে রেখেছিল। তারা সেখানে একটি ঝুপড়ি ঘর ও সুপারী গাছের চারা এবং কাটা তারের বেড়া দিয়ে জোরপূর্বক দখলে রাখে। এব্যাপারে উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অভিযোগ দায়ের করলেও কোন প্রতিকার পায়নি। দীর্ঘদিন পর হলেও অবৈধ দখলদারদের উচ্ছেদ করে খেলার মাঠটি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরাদের জন্য অবমুক্ত করা হয়েছে।

অভিযানে অংশগ্রহণকারী বনবিভাগের ইনানী রেঞ্জ কর্মকর্তা ইব্রাহিম হোসেন জানান, বনবিভাগের বহু জমি অবৈধ দখলদারের হাতে রয়েছে। আমরা একে একে সব জমি উদ্ধার করবো।

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জানান, বিদ্যালয়ের খেলার মাঠটি দীর্ঘদিন অবৈধ দখলে ছিল। এতে করে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা খেলার কোন সুযোগ পেত না। এছাড়াও সরকারী বিভিন্ন অনুষ্ঠান করতে হিমশিম খেতে হতো। খেলার মাঠটি অবমুক্ত হওয়ায় বিদ্যালয়ের পরিবেশের ভিন্নমাত্রা যুক্ত হলো।

Top