আপডেটঃ
শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিতমিডিয়ার হাত বেঁধে দিয়েছে সরকার : নজরুলদলে নেই মুশফিক-মোস্তাফিজ, অভিষেক দু’জনেরগোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কউকের মতবিনিময় সভা সম্পন্ন

ঈদগড়ে সামাজিক বনায়ণের উপকারভোগীদের মাঝে  চেক বিতরণ

received_402950606823015.jpeg

 

মাসেদুল হক আরমান রামু প্রতিনিধিঃ

কক্সবাজার বন উত্তর বন বিভাগের ঈদগড় বিটে ২০০৫-০৬ সনের সামাজিক বনয়াণের ১৮ জন উপকারভোগীদের মাঝে ৩০লক্ষ ১৬ শত টাকার চেক  বিতরণের সময় প্রধান অতিথির বক্তব্যে  কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকতা হক মাহাবুব মোরশেদ  বলেন বেশী বেশী করে গাছ রোপণ করুন আর্থিক ভাবে লাভবান হোন। তিনি আরো বলেন ইতি পূর্বো টাইঙ্গাইলে এক উপকারভোগী প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত  থেকে  ১২ লক্ষ টাকার চেক গ্রহণ করেছেন। আপনারা ও চাইলে আগামীতে সামাজিক বনায়ণের পরিচর্যা ও যাবতীয় দেখ ভালো করে সেই দৃষ্টান্ত স্থাপন করতে পারেন। উক্ত চেক বিতরণ অনুষ্টানে সভাপতিত্ব করেন   রামু উপজেলা বন ও পরিবেশ উন্নয়ণ কমিটির সভাপতি, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাজাহান আলী সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন বর্তমান সরকার দেশকে মধ্যম আয়ের উন্নতি করার সকল কার্যক্রম হাতে নিয়েছেন তারই অংশ হিসাবে গরীব অসহায়দের সামাজিক বনায়ণের আওতায় এনে তাদের কে স্বাবলম্বী করার সকল প্রস্তুতি হাতে নিয়েছেন।  উপকারভোগীদের উদ্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরো বলেন শুধু বনবিভাগের জায়গা ছাড়া ও নিজে বসত ভিটা সহ যে কোন পরিতাক্ত জমিতে বেশী করে গাছ রোপণ করে একদিকে যেমন  পরিবেশ রক্ষা হবে  অন্য দিকে নিজেকে সাবলম্বী করতে সক্ষম হবেন বলেও তিনি জানান। এর আগে বিকাল  ২ টায় ঈদগড় রেঞ্জ কার্যলয় মিলনায়তনে ঈদগড় রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হকের সঞ্চালনায় উক্ত সভায়  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঈদগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মদ ভূট্টো, গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনর্চাজ কাজী আরিফ উদ্দীন।


উক্ত অনুষ্টানে সার্বিক তত্বাবধানে ছিলেন ঈদগড় বিট কর্মকর্তা ইলিয়াস হোসেন।  উপস্থিত ছিলেন   তুলাতলী বিট কর্মকর্তা নজির আহম্মদ, বাইশাী বিট কর্মকর্তা মিলন কান্তি দে , সহ ঈদগড় ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যবৃন্দ।

Top