আপডেটঃ
মালয়েশীয়ায় লিফটের কেবল ছিড়ে নিহত শার্শা-ঝিকরগাছর ৩ যুবকের দাফন সম্পন্নসৌদি বিমানবন্দর লক্ষ্য করে ইয়েমেনের মিসাইল হামলাকোথায় মুখোমুখি হচ্ছেন কিম-ট্রাম্প?কলকাতার ‘চালবাজ’ সেন্সরে জমা পড়েছেজনবল নেবে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডপাবলিক রিলেশনস ম্যানেজার নিয়োগ দেবে হোটেল প্যান প্যাসিফিকসম্পাদক পরিষদের উদ্বেগ যৌক্তিক: আইনমন্ত্রীকমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছেন শেখ হাসিনাপুলিশের জেরায় যা জানালেন শামিঅনুমতি নেওয়ার পরও খালেদা জিয়ার সাক্ষাৎ পেলেন না বিএনপি নেতারাচট্টগ্রাম চাইল্ড কেয়ার হাসপাতালে জীবিত শিশু বদল করে মৃত শিশু:পরে মামলায় ফেরতচট্টগ্রাম পাহাড়ে অস্থিরতা প্রচুর অস্ত্রের মজুদ, একে-৪৭সহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারকক্সবাজারে প্রশ্নফাঁস চক্রের এক সদস্য আটকনাইক্ষ্যংছড়ি আওয়ামীলীগের অভিভাবক হচ্ছেন শফি উল্লাহ ও ইমরানচকরিয়ায় ইউপি চেয়ারম্যানের মাইক্রোবাস চুরি: চালক আটক

ঈদগড়ে সামাজিক বনায়ণের উপকারভোগীদের মাঝে  চেক বিতরণ

received_402950606823015.jpeg

 

মাসেদুল হক আরমান রামু প্রতিনিধিঃ

কক্সবাজার বন উত্তর বন বিভাগের ঈদগড় বিটে ২০০৫-০৬ সনের সামাজিক বনয়াণের ১৮ জন উপকারভোগীদের মাঝে ৩০লক্ষ ১৬ শত টাকার চেক  বিতরণের সময় প্রধান অতিথির বক্তব্যে  কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকতা হক মাহাবুব মোরশেদ  বলেন বেশী বেশী করে গাছ রোপণ করুন আর্থিক ভাবে লাভবান হোন। তিনি আরো বলেন ইতি পূর্বো টাইঙ্গাইলে এক উপকারভোগী প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত  থেকে  ১২ লক্ষ টাকার চেক গ্রহণ করেছেন। আপনারা ও চাইলে আগামীতে সামাজিক বনায়ণের পরিচর্যা ও যাবতীয় দেখ ভালো করে সেই দৃষ্টান্ত স্থাপন করতে পারেন। উক্ত চেক বিতরণ অনুষ্টানে সভাপতিত্ব করেন   রামু উপজেলা বন ও পরিবেশ উন্নয়ণ কমিটির সভাপতি, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহাজাহান আলী সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন বর্তমান সরকার দেশকে মধ্যম আয়ের উন্নতি করার সকল কার্যক্রম হাতে নিয়েছেন তারই অংশ হিসাবে গরীব অসহায়দের সামাজিক বনায়ণের আওতায় এনে তাদের কে স্বাবলম্বী করার সকল প্রস্তুতি হাতে নিয়েছেন।  উপকারভোগীদের উদ্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরো বলেন শুধু বনবিভাগের জায়গা ছাড়া ও নিজে বসত ভিটা সহ যে কোন পরিতাক্ত জমিতে বেশী করে গাছ রোপণ করে একদিকে যেমন  পরিবেশ রক্ষা হবে  অন্য দিকে নিজেকে সাবলম্বী করতে সক্ষম হবেন বলেও তিনি জানান। এর আগে বিকাল  ২ টায় ঈদগড় রেঞ্জ কার্যলয় মিলনায়তনে ঈদগড় রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হকের সঞ্চালনায় উক্ত সভায়  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঈদগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহম্মদ ভূট্টো, গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনর্চাজ কাজী আরিফ উদ্দীন।


উক্ত অনুষ্টানে সার্বিক তত্বাবধানে ছিলেন ঈদগড় বিট কর্মকর্তা ইলিয়াস হোসেন।  উপস্থিত ছিলেন   তুলাতলী বিট কর্মকর্তা নজির আহম্মদ, বাইশাী বিট কর্মকর্তা মিলন কান্তি দে , সহ ঈদগড় ইউনিয়ন পরিষদের সকল ইউপি সদস্যবৃন্দ।

Top