আপডেটঃ
কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা৩০ ডিসেম্বরই নির্বাচন: ইসিহাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।

৭১ আরোহী নিয়ে রুশ বিমান বিধ্বস্ত

plane-crashed-Moscow.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ রাশিয়ার একটি বিমান ৭১ জন যাত্রী ও ক্রু নিয়ে বিধ্বস্ত হয়েছে। রাজধানী মস্কোর দোমোদেদোভো বিমানবন্দর থেকে উড্ডয়নের পর এটি বিধ্বস্ত হয়। যাত্রীদের সবাই নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। রোববার মস্কোর দ্বিতীয় বৃহত্তম ওই বিমানবন্দর থেকে উড্ডয়নের পর ৪০ কিলোমিটার দূরে রমেনস্কোয়ে শহরে বিমানটি বিধ্বস্ত হয়।

রুশ বার্তা সংস্থা তাস জানিয়েছে, জরুরি উদ্ধারকাজে নিয়োজিত সংস্থা রাজধানীর উপকণ্ঠে আন্তোনোভ এএন-১৪৮ বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছে।

মস্কো থেকে বিমানটি ওরস্ক শহরে যাচ্ছিল। এসময় বিমানটিতে ৬৫ জন যাত্রী ও ছয়জন ক্রু ছিলেন।

বিমানটি বিধ্বস্ত হওয়ার কারণ পরিষ্কার নয়। তবে রুশ যোগাযোগমন্ত্রী মাকসিম সোকোলোভ এই দুর্ঘটনায় প্রতিকূল আবহাওয়া এবং পাইলটের ভুলসহ বিভিন্ন কারণ খতিয়ে দেখছেন।

প্রতক্ষ্যদর্শীরা জানান, আকাশ থেকে জ্বলন্ত অবস্থায় মাঠিতে পড়ে যায় বিমানটি। তুষার আবৃত মাঠে বিমানটির হলুদ ডানা পড়ে থাকতে দেখা গেছে।

আট বছর আগে বিমানটি তৈরি করা হয়েছিল। তখন আন্তর্জাতিক রুটেও এটি চলাচল করতো। অবশ্য রাশিয়ায় সচরাচর বিমান দুর্ঘটনা ঘটতে দেখা যায়।

Top