আপডেটঃ
শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিতমিডিয়ার হাত বেঁধে দিয়েছে সরকার : নজরুলদলে নেই মুশফিক-মোস্তাফিজ, অভিষেক দু’জনেরগোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কউকের মতবিনিময় সভা সম্পন্ন

চুয়েটে বর্ণাঢ্য আয়োজনে ইটিই ডে উদযাপন

cuyet.gif

জে,জাহেদ চট্টগ্রাম:

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের বর্ণাঢ্য আয়োজনে ‘ইইই ডে-২০১৭’ উদ্যাপিত হয়েছে।

১১ ফেব্রুয়ারী (রোববার) ইটিই বিভাগের সামনে থেকে সকাল সাড়ে ১০টায় আনন্দ র্যালীর মাধ্যমে উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়। র্যালীতে বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধানগণ অংশগ্রহণ করেন। এ সময় রঙ-বেরঙের ফেস্টুন-ব্যানার হাতে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।

এ উপলক্ষে চুয়েট কেন্দ্রীয় অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইটিই বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ আহসান উল­াহ। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, ইটিই বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইটিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ আজাদ হোসেন। সঞ্চালনায় ছিলেন ‘১৩ ব্যাচের শিক্ষার্থী সাদিয়া মাহমুদ।

এদিকে ‘ইটিই ডে-২০১৭’ উপলক্ষ্যে ইটিই বিভাগের সেমিনার কক্ষে ‘ব্রডব্যান্ড ইন্টারনেট কানেক্টিভিটি এন্ড এন্টারপ্রাইজ সলিউশন’ শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। যেখানে ম‚খ্য আলোচক ছিলেন একটেল (অকঞখ) এর হেড অব অপারেশনস মোঃ শাকিল জাওয়াদ রহিম।

দুইদিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথমদিন শনিবার সকাল সাড়ে ১১ ঘটিকায় আয়োজন করা হয় ইঞ্জিনিয়ারিং অলিম্পিয়াড। যেখানে চুয়েটের বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সমাপনী দিনেও “রিসেন্ট ট্রেন্ডস ইন টেলিকমিউনিকেশন” শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

যেখানে রিসোর্স পারসন ছিলেন গ্রামীনফোনের টিম ম্যানেজার (চট্টগ্রাম) প্রকৌশলী সুমন কান্তি দাশ, রবি আজিয়াটা লিমিটেডের কোর নেটওয়ার্ক অপারেশনের প্রধান মোঃ আবদুস সবুর শান্ত এবং ফিলিপ্স হেল্থ সিস্টেম বাংলাদেশের সহকারী ম্যানেজার প্রকৌশলী খন্দকার শোয়েব মাহমুদ।

এছাড়া অন্যান্য কর্মস‚চীর মধ্যে ছিল-পোস্টার প্রেজেন্টেশন ও প্রজেক্ট শো প্রতিযোগিতা, ফায়ারওয়ার্কস, প্রীতি ফুটবল ম্যাচ এবং শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি।

Top