আপডেটঃ
একুশে পদকে ভূষিত কিংবদন্তী নায়ক ইলিয়াছ কাঞ্চনকে নিসচা কক্সবাজার জেলা সভাপতির অভিনন্দনমহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস“কবে তরুণরা জাগ্রত হবে?”বেনাপোল সীমান্তে বিজিবির গুলিতে নিহত ১দুই কেজি সর্ণের বার সহ ভারতীয় পাসপোর্টযাত্রী আটকরোহিঙ্গা ক্যাম্পে এনজিওতে চাকুরী: জাল সার্টিফিকেট তৈরির রমরমা ব্যবসাহাসপাতাল সড়কে খানাখন্দক: রোগিদের দুর্ভোগস্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১৬ বিশিষ্ট ব্যক্তিমার্কিন সাংবাদিকের চোখে ‘দিশাহীন’ রোহিঙ্গারা, আকাশে তবুও স্বপ্নের ঘুড়িনাস্তার টাকা না পেয়ে বাড়িতে আগুন দিল নাতিচট্টগ্রামস্থ চকরিয়া সমিতি’র শপথ অনুষ্ঠান সম্পন্নরোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে সীমান্তে দু’দেশের বৈঠকচট্টগ্রামে ৩৯কোটি টাকা আত্মসাত, ২ ব্যবসায়ী গ্রেফতারকক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার ৯রামু সেনানিবাসে পতাকা উত্তোলন

গর্ভকালীন সময়ের কষ্ট ও জটিল বিষয়াবলী সহজ হওয়ার আমল

Islam-amal-.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির (আমল) করবে; সে জান্নাতে যাবে।’ জান্নাত পাওয়া ঘোষণা ছাড়াও রয়েছে অনেক ফজিলত।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْمُتَعَالِىْ) ‘আল-মুতাআ’লি’ একটি। এ গুণবাচক নামের আমলে জটিল ও কঠিন কাজসমূহ তার জন্য সহজ হয়ে যায়।

আল্লাহর গুণবাচক নাম (اَلْمُتَعَالِىْ) ‘আল-মুতাআ’লি’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

amal

উচ্চারণ : ‘আল-মুতাআ’লি’
অর্থ : ‘সর্বাধিক মর্যাদা সম্পন্ন সত্তা’

ফজিলত
>> যদি কোনো ব্যক্তি কঠিন ও জটিল সমস্যায় পড়ে আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْمُتَعَالِىْ) ‘আল-মুতাআ’লি’-এর নিয়মিত আমল করে তবে তার জন্য জটিল ও কঠিন কাজ সহজ হয়ে যায়।

>> কোনো গর্ভবর্তী মহিলা যদি আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلْمُتَعَالِىْ) ‘আল-মুতাআ’লি’ পড়তে থাকে তবে ওই মহিলা তার গর্ভকালীন কষ্টক্লেশ থেকে মুক্তি পাবে।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর গুণবাচক নামের আমলের মাধ্যমে সব জটিল-কঠিন ও গর্ভবর্তী সময়ের কষ্ট থেকে মুক্ত থাকার তাওফিক দান করুন। আমিন।

Top