আপডেটঃ
শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিতমিডিয়ার হাত বেঁধে দিয়েছে সরকার : নজরুলদলে নেই মুশফিক-মোস্তাফিজ, অভিষেক দু’জনেরগোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কউকের মতবিনিময় সভা সম্পন্ন

ক্যান্সার জয়ের গল্পে জয়ার পরের সিনেমা

jaya-ahsan.jpg

ওয়ান নিউজ বিনোদন ডেক্সঃ ভারতীয় নির্মাতা জুটি শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায় মানেই ভিন্ন ধরনের গল্পের জমজমাট উপস্থাপনা। আর সেই সব ছবি দর্শক লুফেও নেয়।

তাদের নতুন সিনেমার নাম ‘কণ্ঠ’। এতে অভিনয় করছেন জয়া আহসান। তাকে দেখা যাবে স্পিচ থেরাপিস্ট চরিত্রে।

কয়েকবছর আগেই এই ছবিতে জয়ার অন্তর্ভুক্তির খবর শোনা যায়। মাঝে ‘কণ্ঠ’ খবরের শিরোনামে না এলেও শোনা যাচ্ছে মার্চেই শুটিং ফ্লোরে গড়াবে।

‘কণ্ঠ’ নির্মিত হচ্ছে সত্য কাহিনি অবলম্বনে। রেলের অফিসার বিভূতি চক্রবর্তীর স্বরে বাসা বেঁধেছিল ক্যান্সার। আবার, সেই রোগের বিরুদ্ধে লড়াইয়ে স্বরই হয়ে উঠেছিল তার অন্যতম হাতিয়ার। তীব্র ইচ্ছাশক্তির কাছে হার মানতে বাধ্য হয়েছিল রোগ। সেই লড়াই ওঠে আসছে রূপালি পর্দায়।

বছরখানেক আগে মারা যান বিভূতি চক্রবর্তী। তার শ্বাসনালীতে ক্যান্সার ধরা পড়েছিল ১৭ বছর আগে। অস্ত্রোপচারের পরে তিনি হারিয়েছিলেন গলার স্বর। দীর্ঘ লড়াই চালিয়ে, খাদ্যনালীর সাহায্যে ফের ফিরে পেয়েছিলেন সেই আওয়াজ। নিজে সুস্থ হয়েই থামেননি। শ্বাসনালীতে ক্যান্সার হলে কীভাবে অস্ত্রোপচারের পরে খাদ্যনালীর মাধ্যমে আওয়াজ ফিরে পাওয়া যেতে পারে, তা নিয়ে বই লিখেছিলেন। ক্যান্সার আক্রান্তদের থেরাপিও করাতেন।

ক্যান্সার ও এর বিরুদ্ধে লড়াই— সাধারণ মানুষকে এই দুই বিষয়ে ওয়াকিবহাল করতেই শিবপ্রসাদ-নন্দিতা পর্দায় তুলে ধরছেন বিভূতিবাবুর জীবন।

বর্তমানে জয়ার হাতে রয়েছে কলকাতার সিনেমা ‘এক যে ছিল’। পরিচালনা করছেন সৃজিত মুখার্জি। এরপর একই পরিচালকের ‘চৌরঙ্গী’তে দেখা যাবে তাকে। তার ফাঁকেই হয়ে যেতে পারে ‘কণ্ঠ’র শুটিং।

Top