আপডেটঃ
মালয়েশীয়ায় লিফটের কেবল ছিড়ে নিহত শার্শা-ঝিকরগাছর ৩ যুবকের দাফন সম্পন্নসৌদি বিমানবন্দর লক্ষ্য করে ইয়েমেনের মিসাইল হামলাকোথায় মুখোমুখি হচ্ছেন কিম-ট্রাম্প?কলকাতার ‘চালবাজ’ সেন্সরে জমা পড়েছেজনবল নেবে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডপাবলিক রিলেশনস ম্যানেজার নিয়োগ দেবে হোটেল প্যান প্যাসিফিকসম্পাদক পরিষদের উদ্বেগ যৌক্তিক: আইনমন্ত্রীকমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছেন শেখ হাসিনাপুলিশের জেরায় যা জানালেন শামিঅনুমতি নেওয়ার পরও খালেদা জিয়ার সাক্ষাৎ পেলেন না বিএনপি নেতারাচট্টগ্রাম চাইল্ড কেয়ার হাসপাতালে জীবিত শিশু বদল করে মৃত শিশু:পরে মামলায় ফেরতচট্টগ্রাম পাহাড়ে অস্থিরতা প্রচুর অস্ত্রের মজুদ, একে-৪৭সহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারকক্সবাজারে প্রশ্নফাঁস চক্রের এক সদস্য আটকনাইক্ষ্যংছড়ি আওয়ামীলীগের অভিভাবক হচ্ছেন শফি উল্লাহ ও ইমরানচকরিয়ায় ইউপি চেয়ারম্যানের মাইক্রোবাস চুরি: চালক আটক

ক্যান্সার জয়ের গল্পে জয়ার পরের সিনেমা

jaya-ahsan.jpg

ওয়ান নিউজ বিনোদন ডেক্সঃ ভারতীয় নির্মাতা জুটি শিবপ্রসাদ মুখোপাধ্যায়-নন্দিতা রায় মানেই ভিন্ন ধরনের গল্পের জমজমাট উপস্থাপনা। আর সেই সব ছবি দর্শক লুফেও নেয়।

তাদের নতুন সিনেমার নাম ‘কণ্ঠ’। এতে অভিনয় করছেন জয়া আহসান। তাকে দেখা যাবে স্পিচ থেরাপিস্ট চরিত্রে।

কয়েকবছর আগেই এই ছবিতে জয়ার অন্তর্ভুক্তির খবর শোনা যায়। মাঝে ‘কণ্ঠ’ খবরের শিরোনামে না এলেও শোনা যাচ্ছে মার্চেই শুটিং ফ্লোরে গড়াবে।

‘কণ্ঠ’ নির্মিত হচ্ছে সত্য কাহিনি অবলম্বনে। রেলের অফিসার বিভূতি চক্রবর্তীর স্বরে বাসা বেঁধেছিল ক্যান্সার। আবার, সেই রোগের বিরুদ্ধে লড়াইয়ে স্বরই হয়ে উঠেছিল তার অন্যতম হাতিয়ার। তীব্র ইচ্ছাশক্তির কাছে হার মানতে বাধ্য হয়েছিল রোগ। সেই লড়াই ওঠে আসছে রূপালি পর্দায়।

বছরখানেক আগে মারা যান বিভূতি চক্রবর্তী। তার শ্বাসনালীতে ক্যান্সার ধরা পড়েছিল ১৭ বছর আগে। অস্ত্রোপচারের পরে তিনি হারিয়েছিলেন গলার স্বর। দীর্ঘ লড়াই চালিয়ে, খাদ্যনালীর সাহায্যে ফের ফিরে পেয়েছিলেন সেই আওয়াজ। নিজে সুস্থ হয়েই থামেননি। শ্বাসনালীতে ক্যান্সার হলে কীভাবে অস্ত্রোপচারের পরে খাদ্যনালীর মাধ্যমে আওয়াজ ফিরে পাওয়া যেতে পারে, তা নিয়ে বই লিখেছিলেন। ক্যান্সার আক্রান্তদের থেরাপিও করাতেন।

ক্যান্সার ও এর বিরুদ্ধে লড়াই— সাধারণ মানুষকে এই দুই বিষয়ে ওয়াকিবহাল করতেই শিবপ্রসাদ-নন্দিতা পর্দায় তুলে ধরছেন বিভূতিবাবুর জীবন।

বর্তমানে জয়ার হাতে রয়েছে কলকাতার সিনেমা ‘এক যে ছিল’। পরিচালনা করছেন সৃজিত মুখার্জি। এরপর একই পরিচালকের ‘চৌরঙ্গী’তে দেখা যাবে তাকে। তার ফাঁকেই হয়ে যেতে পারে ‘কণ্ঠ’র শুটিং।

Top