আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

সঙ্গী নেই? ভালোবাসা দিবস পালন করবেন যেভাবে

image-125099-1518266749.jpg
ফিচার ডেস্ক:

‘বিশ্ব ভালোবাসা দিবস’ কিংবা ‘ভ্যালেন্টাইন ডে’ সারা বিশ্বের কোটি কোটি প্রেমিক যুগলের কাছে অনেক আকাঙ্ক্ষিত একটি দিন। প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি একযোগে সারা বিশ্বে এই দিবসটি ঘটা করে পালিত হয়। পৃথিবীতে যতগুলো বিশেষ দিবস রয়েছে তার মধ্যে তরুণ-তরুণীদের কাছে এই দিনটি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।
এই দিনটিতে ঘিরে নানা পরিকল্পনা করেন প্রেমিক-প্রেমিকা। সকল ব্যস্ততার মাঝেও সকলে চায় এই বিশেষ দিনটিতে প্রিয় মানুষটির সান্নিধ্য পেতে। কিন্তু অনেকেই সময়মতো মনের মানুষ খুঁজে পান না। তাই বলে কি তারা দিবসটি পালন করবেন না।

ভালোবাসা দিবস শুধু প্রেমিক-প্রেমিকার জন্য নয়। ভালোবাসা দিবসটি সকলের জন্যই। আপনার কাছের বন্ধুটির সঙ্গেও দিবসটি উদযাপন করতে পারেন। যাদের কোনো সঙ্গী নেই তারা কিভাবে বন্ধুর সঙ্গে দিনটি পালন করবেন, তা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।
১. উপহার পাঠান
আপনার কাছের বন্ধুটির অফিসে কিংবা বাসার ঠিকানায় উপহার পাঠাতে পারেন। কিন্তু উপহারে নাম উল্লেখ করবেন না। উপহার কে পাঠাতে পারে তা আপনার বন্ধুটিকেই ভাবতে দিন। এ সময় সে খুশিমনে উপহার দাতার কথা ভাববে। কয়েক ঘন্টা পরে আপনার নাম প্রকাশ করুন। দেখবেন আপনার বন্ধুটি কতো খুশি হয়।
২. একসঙ্গে সময় কাটান
ভালোবাসা দিবসে যদি বাইরে কোথাও যেতে মন না চয় তাহলে বন্ধুটির সঙ্গে সময় কাটান। ভাল কিছু খাওয়া, সিনেমা দেখা, আড্ডা দেওয়া এ ধরনের পরিকল্পনা করতে পারেন।
৩. ভিন্ন কিছু করুন
ভালোবাসা দিবসে মোমের আলোয় রাতের খাবার (ক্যান্ডেল লাইট ডিনার) জরুরি নয়। ব্যতিক্রমী কিছু ভাবুন। আপনার কাছের বন্ধুটি যদি মেয়ে হয় তাহলে তাকে কেক উপহার দিতে পারেন। আর বন্ধুটি যদি ছেলে হয় তার সঙ্গে খেলাধূলা করে সময় কাটাতে পারেন।
৪. ভ্রমণের পরিকল্পনা করুন
আপনি ও আপনার বন্ধুটি যদি ছুটি নিতে পারেন তাহলে কোথাও থেকে ঘুরে আসতে পারেন। যদি ছুটি নাও নিতে পারেন তাহলে দিন শেষে দুজন মিলে আশেপাশে কোথাও ঘুরে আসতে পারেন। এতে আপনার মেল-বন্ধন বৃদ্ধির পাশাপাশি নতুন অনেক স্মৃতি যোগ হবে।
৫. ভালোবাসা প্রকাশ করুন
ভালোবাসা প্রকাশের জন্য দামি উপহার দিতে হবে এমন কিন্তু নয়। কখনো কখনো ছোট ছোট অনেক উপহার আপনার বন্ধুর মুখে হাসি ফোটাতে পারে। যেমন: বন্ধুটির সঙ্গে কাটানো বিভিন্ন ছবি দিয়ে ভিডিও বানাতে পারেন। আপনার পাশে থাকার জন্য কৃতজ্ঞতা জানিয়ে চিঠি লিখতে পারেন। কাছের বন্ধুটি মেয়ে হলে তাকে ফুল উপহার দিতে পারেন।

Top