আপডেটঃ
শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিতমিডিয়ার হাত বেঁধে দিয়েছে সরকার : নজরুলদলে নেই মুশফিক-মোস্তাফিজ, অভিষেক দু’জনেরগোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কউকের মতবিনিময় সভা সম্পন্ন

সঙ্গী নেই? ভালোবাসা দিবস পালন করবেন যেভাবে

image-125099-1518266749.jpg
ফিচার ডেস্ক:

‘বিশ্ব ভালোবাসা দিবস’ কিংবা ‘ভ্যালেন্টাইন ডে’ সারা বিশ্বের কোটি কোটি প্রেমিক যুগলের কাছে অনেক আকাঙ্ক্ষিত একটি দিন। প্রতি বছর ১৪ ফেব্রুয়ারি একযোগে সারা বিশ্বে এই দিবসটি ঘটা করে পালিত হয়। পৃথিবীতে যতগুলো বিশেষ দিবস রয়েছে তার মধ্যে তরুণ-তরুণীদের কাছে এই দিনটি সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।
এই দিনটিতে ঘিরে নানা পরিকল্পনা করেন প্রেমিক-প্রেমিকা। সকল ব্যস্ততার মাঝেও সকলে চায় এই বিশেষ দিনটিতে প্রিয় মানুষটির সান্নিধ্য পেতে। কিন্তু অনেকেই সময়মতো মনের মানুষ খুঁজে পান না। তাই বলে কি তারা দিবসটি পালন করবেন না।

ভালোবাসা দিবস শুধু প্রেমিক-প্রেমিকার জন্য নয়। ভালোবাসা দিবসটি সকলের জন্যই। আপনার কাছের বন্ধুটির সঙ্গেও দিবসটি উদযাপন করতে পারেন। যাদের কোনো সঙ্গী নেই তারা কিভাবে বন্ধুর সঙ্গে দিনটি পালন করবেন, তা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।
১. উপহার পাঠান
আপনার কাছের বন্ধুটির অফিসে কিংবা বাসার ঠিকানায় উপহার পাঠাতে পারেন। কিন্তু উপহারে নাম উল্লেখ করবেন না। উপহার কে পাঠাতে পারে তা আপনার বন্ধুটিকেই ভাবতে দিন। এ সময় সে খুশিমনে উপহার দাতার কথা ভাববে। কয়েক ঘন্টা পরে আপনার নাম প্রকাশ করুন। দেখবেন আপনার বন্ধুটি কতো খুশি হয়।
২. একসঙ্গে সময় কাটান
ভালোবাসা দিবসে যদি বাইরে কোথাও যেতে মন না চয় তাহলে বন্ধুটির সঙ্গে সময় কাটান। ভাল কিছু খাওয়া, সিনেমা দেখা, আড্ডা দেওয়া এ ধরনের পরিকল্পনা করতে পারেন।
৩. ভিন্ন কিছু করুন
ভালোবাসা দিবসে মোমের আলোয় রাতের খাবার (ক্যান্ডেল লাইট ডিনার) জরুরি নয়। ব্যতিক্রমী কিছু ভাবুন। আপনার কাছের বন্ধুটি যদি মেয়ে হয় তাহলে তাকে কেক উপহার দিতে পারেন। আর বন্ধুটি যদি ছেলে হয় তার সঙ্গে খেলাধূলা করে সময় কাটাতে পারেন।
৪. ভ্রমণের পরিকল্পনা করুন
আপনি ও আপনার বন্ধুটি যদি ছুটি নিতে পারেন তাহলে কোথাও থেকে ঘুরে আসতে পারেন। যদি ছুটি নাও নিতে পারেন তাহলে দিন শেষে দুজন মিলে আশেপাশে কোথাও ঘুরে আসতে পারেন। এতে আপনার মেল-বন্ধন বৃদ্ধির পাশাপাশি নতুন অনেক স্মৃতি যোগ হবে।
৫. ভালোবাসা প্রকাশ করুন
ভালোবাসা প্রকাশের জন্য দামি উপহার দিতে হবে এমন কিন্তু নয়। কখনো কখনো ছোট ছোট অনেক উপহার আপনার বন্ধুর মুখে হাসি ফোটাতে পারে। যেমন: বন্ধুটির সঙ্গে কাটানো বিভিন্ন ছবি দিয়ে ভিডিও বানাতে পারেন। আপনার পাশে থাকার জন্য কৃতজ্ঞতা জানিয়ে চিঠি লিখতে পারেন। কাছের বন্ধুটি মেয়ে হলে তাকে ফুল উপহার দিতে পারেন।

Top