আপডেটঃ
চূড়ান্ত মনোনয়ন জোটের সঙ্গে বসে : ফখরুলবিএনপি থেকে অনেকেই আ’লীগে যোগ দিতে আগ্রহী: কাদেরখাসোগি হত্যায় ট্রাম্পের মন্তব্য হাস্যকর: তুরস্কপ্রধানমন্ত্রীও ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারবেন না : ইসিচট্টগ্রামে অভিনব কায়দায় ইয়াবা পাচার পিকআপ ভ্যানে কুঠুরী করেও ফাঁকি দিতে পারেনি ডিবি পুলিশের চোখচট্টগ্রাম বাঁশখালীতে সন্ত্রাসী হামলা: দোকান ভাংচুর ও মালামাল লুটবেনাপোল হুন্ডির টাকা ফেনসিডিল নারী শিশু সহ পাচারকারী আটককমলকে নৌকা প্রতীকে বিজয়ী করতে দলে দলে দেশে ফিরছে সদর ও রামু উপজেলার প্রবাসীরানির্বাচনের আগে ওয়াজ মাহফিলের অনুমতি না দেয়ার নির্দেশখেতাবপ্রাপ্ত ১০১ মুক্তিযোদ্ধাকে সম্মানী দিলেন প্রধানমন্ত্রীসংসদ নির্বাচন: ‘ক্লিন ইমেজের ক্যান্ডিডেট’ বলতে কী বোঝেন প্রার্থীরা?এক নজরে বিশ্বের সেরা কয়েকটি ভ্রমণ গন্তব্যবিএনপির মনোনয়ন প্রত্যাশীদের শেষ দিনের সাক্ষাৎকার শুরুসশস্ত্র বাহিনী দিবস শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাটেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত ২

একুশে পদক পাচ্ছেন যারা

21.jpg

ওয়ান নিউজঃ ভাষা আন্দোলন, শিক্ষা, সংস্কৃতি ও সমাজসেবার বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ চলতি বছর ২১ গুণীজনকে একুশে পদক প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে একুশে পদকপ্রাপ্তদের নাম ঘোষণার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

পদকপ্রাপ্তরা হলেন- ভাষা আন্দোলনে আ জ ম তকীয়ূল্লাহ (মরণোত্তর) ও অধ্যাপক মির্জা মাজহারুল ইসলাম। সঙ্গীতে শেখ সাদী খান, সুজেয় শ্যাম, ইন্দ্রমোহন রাজবংশী, খুরশীদ আলম ও মতিউল হক খান। নৃত্যে মীনু হক (মীনু বিল্লাহ)। অভিনয়ে হুমায়ূন ফরীদি (মরণোত্তর), নাটকে নিভিল সেন, চারুকলায় কালিদাস কর্মকার, আলোকচিত্রে গোলাম মুস্তাফা, সাংবাদিকতায় রণেশ মৈত্র, গবেষণায় ভাষাসৈনিক অধ্যাপক জুলেখা খক (মরণোত্তর), অর্থনীতিতে ড. মইনুল ইসলাম, সমাজসেবায় ইলিয়াস কাঞ্চন। ভাষা ও সাহিত্যে সৈয়দ মনজুরুল ইসলাম, সাইফুল ইসলাম খান (কবি হায়াৎ সাইফ), সুব্রত বড়ুয়া, রবিউল হুসাইন ও খালেকদাদ চৌধুরী (মরণোত্তর)।

উল্লেখ্য, আগামী ২০ ফেব্রুয়ারি ওসমানি স্মৃতি মিলনায়তনে পদকপ্রাপ্তদের হাতে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Top