আপডেটঃ
কক্সবাজারের  হাফেজ ইয়াসিন আরাফাত সংবর্ধিতরোহিঙ্গারা আগের মতোই নৃশংসতার ঝুঁকিতে : ইউরোপীয় পার্লামেন্টউখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্পাদক এসএম জাকির হোসাইন এর ঔষুধ বিতরণ:স্বার্থপর নিষ্ঠুর সমাজের উৎপাদন ধর্ষকউন্নয়নের প্রতীক নৌকাকে জয়ী করতে ঐক্যবদ্ধ হোন- সাফিয়া খাতুনঅনার্স ৪র্থ বর্ষের ফল প্রকাশসোমবারই চালু হচ্ছে ফোর-জিসমুদ্র সৈকতের বীচ কর্মী শহিদুল্লা রানার চাদাঁবাজিতে অতিষ্ঠ সাধারন হকাররা।নেগেটিভ চরিত্রেও বাজিমাত করেছেন এই নায়করা!নতুন আইনে সৌদিতে বেকার হবেন কয়েক লাখ শ্রমিকশ্রীলঙ্কার সিরিজ জয়, না টাইগারদের ঘুরে দাঁড়ানো?বেগম জিয়ার মুক্তি ছাড়া নির্বাচনে যাবে না বিএনপিসাতকানিয়ায় নদী ভাঙন প্রতিরোধ বাঁধ ধসে যাওয়ার আশঙ্কাশার্শায় ধর্মসভায় উস্কানিমুলক বক্তব্য দেয়ায় মাওলানা আল গালিব গ্রেফতারকারাবন্দিদের মাঝে আইনগত সহায়তা বৃদ্ধি বিষয়ক সভা

ঢাকা টেস্টে একাদশে থাকছেন রাজ্জাক!

Rajjak-Tiger.jpg

ফাইল ছবি

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। এই ম্যাচে একাদশে থাকতে পারেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক। নেটে দীর্ঘ সময় বোলিংয়ের পর ব্যাটিং অনুশীলনই করাতেই এই ইঙ্গিত পাওয়া গেছে।

কোচদের সঙ্গে বোলিং-ব্যাটিংয়ের সময় হল নানা আলোচনা। চার বছর পর দলে ফেরা আব্দুর রাজ্জাকের জন্য এমন অভিজ্ঞতা বেশ আশা জাগানিয়াই। পরে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদও আশার পালে হাওয়া দিলেন। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে বাঁহাতি স্পিনার রাজ্জাকের খেলার জোর সম্ভাবনা আছে বলেই জানালেন অধিনায়ক।

‘উনি বেশ বিবেচনায় আছেন খেলার জন্য। কম্বিনেশন এখনও দেখার বিষয়। আমরা চিন্তা-ভাবনা করছি, টিম ম্যানেজমেন্টের আলোচনা বাকি আছে।’

এদিকে, চট্টগ্রাম টেস্টে সানজামুল ইসলাম ১৫৮ রান নিয়ে নেন একটি উইকেট। এরপর ঢাকা টেস্টের স্কোয়াডে ডাক পাননি তিনি। কিন্তু আব্দুর রাজ্জাক আছেন স্কোয়াডে। যেহেতু সাকিব আল হাসান এই সিরিজে নেই। আবার সানজামুল ইসলামও একাদশের বাইরে। আর ইতিহাস ঘাটলে দেখা যায় ঢাকার উইকেটে স্পিনাররাই বেশি সুবিধা করে থাকেন। এ কারণে এই ম্যাচে আব্দুর রাজ্জাককে একাদশে নেয়ার সম্ভাবনা বেশি।

২০১৪ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষেই শেষবার টেস্টে নেমেছিলেন রাজ্জাক। সেই শ্রীলঙ্কার বিপক্ষেই প্রত্যাবর্তন হতে পারে ৩৫ বছর বয়সী অভিজ্ঞ স্পিনারের।

বাংলাদেশের হয়ে ১৯৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে রাজ্জাকের। বয়স হলেও ঘরোয়া ক্রিকেট খেলে যাচ্ছেন দাপটের সঙ্গে। বিসিএলের প্রথম তিন রাউন্ডে ২০টি উইকেট নিয়ে তিনিই সবচেয়ে বেশি উইকেট সংগ্রহকারী।

Top