আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

১০ জিবি র‍্যামের স্মার্টফোন বাজারে আনছে ভিভো

Smart-phone-first-10-GB.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ এই প্রথম ১০ জিবি র‍্যামসহ স্মার্টফোন বাজারে ছাড়তে যাচ্ছে চীনের ফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। চীনের মাইক্রোব্লগিং ওয়েবসাইট ‘সিনা উইবো’র একটি রিপোর্টে বলা হয়, ভিভো এক্সপ্লে-৭-এ ১০ জিবি র‍্যাম থাকবে।

শক্তিশালী র‍্যাম ছাড়াও বিশাল ইন-বিল্ট স্টোরেজ থাকবে ভিভোর নতুন স্মার্টফোনটিতে। ভিভো এক্সপ্লে-৭-এ থাকছে ২৫৬ এবং ৫১২ জিবি মেমোরি স্টোরেজের অপশন।

বেশির ভাগ উচ্চ ক্ষমতাসম্পন্ন স্মার্টফোনের মতোই ভিভো এক্সপ্লে ৭-এও ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্র্যাগন ৮৪৫ চিপসেট প্রসেসর।

আজকাল অনেক স্মার্টফোনেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকে। তবে ভিভো এক্সপ্লে ৭-এ থাকবে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফলে আপনার হাতের আঙুলের ছাপ পেয়েই ফোনের স্ক্রিনে ফুটে উঠবে সমস্ত অ্যাপ।

ভিভোর নতুন স্মার্টফোনটিতে থাকবে ফোর-এক্স লসলেস অপটিক্যাল জুম ডুয়াল ক্যামেরা। এর ফলে জুম করে ছবি তুললে ছবির মানের কোনো হেরফের হবে না।

এই ফোনে স্মার্টলক হিসেবে থাকছে নেক্সট-জেন ফেসিয়াল রিকগনিশন বা ফেস আনলক ২.০।

ভিভো এক্সপ্লে ৭-এর থাকবে ফোর-কে ওএলইডি ডিসপ্লে। ফলে ফোনটির স্ক্রিনে আরও প্রাণবন্ত হয়ে ফুটে উঠবে ছবি।

ভিভোর এই নতুন স্মার্টফোনটি কবে বাজারে আসবে ও তার দাম কত হবে তা নিশ্চিত করেনি ওয়েবসাইটটি। ভিভোর পক্ষ থেকেও এ নিয়ে কোনো ঘোষণা দেয়া দেয়া হয়নি।

তবে এ বছরের শেষদিকে ভিভো এক্সপ্লে-৭ বাজারে ছাড়া হতে পারে বলে জানিয়েছে কয়েকটি ওয়েবসাইট।

Top