আপডেটঃ
শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিতমিডিয়ার হাত বেঁধে দিয়েছে সরকার : নজরুলদলে নেই মুশফিক-মোস্তাফিজ, অভিষেক দু’জনেরগোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কউকের মতবিনিময় সভা সম্পন্ন

১০ জিবি র‍্যামের স্মার্টফোন বাজারে আনছে ভিভো

Smart-phone-first-10-GB.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ এই প্রথম ১০ জিবি র‍্যামসহ স্মার্টফোন বাজারে ছাড়তে যাচ্ছে চীনের ফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। চীনের মাইক্রোব্লগিং ওয়েবসাইট ‘সিনা উইবো’র একটি রিপোর্টে বলা হয়, ভিভো এক্সপ্লে-৭-এ ১০ জিবি র‍্যাম থাকবে।

শক্তিশালী র‍্যাম ছাড়াও বিশাল ইন-বিল্ট স্টোরেজ থাকবে ভিভোর নতুন স্মার্টফোনটিতে। ভিভো এক্সপ্লে-৭-এ থাকছে ২৫৬ এবং ৫১২ জিবি মেমোরি স্টোরেজের অপশন।

বেশির ভাগ উচ্চ ক্ষমতাসম্পন্ন স্মার্টফোনের মতোই ভিভো এক্সপ্লে ৭-এও ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্র্যাগন ৮৪৫ চিপসেট প্রসেসর।

আজকাল অনেক স্মার্টফোনেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকে। তবে ভিভো এক্সপ্লে ৭-এ থাকবে আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফলে আপনার হাতের আঙুলের ছাপ পেয়েই ফোনের স্ক্রিনে ফুটে উঠবে সমস্ত অ্যাপ।

ভিভোর নতুন স্মার্টফোনটিতে থাকবে ফোর-এক্স লসলেস অপটিক্যাল জুম ডুয়াল ক্যামেরা। এর ফলে জুম করে ছবি তুললে ছবির মানের কোনো হেরফের হবে না।

এই ফোনে স্মার্টলক হিসেবে থাকছে নেক্সট-জেন ফেসিয়াল রিকগনিশন বা ফেস আনলক ২.০।

ভিভো এক্সপ্লে ৭-এর থাকবে ফোর-কে ওএলইডি ডিসপ্লে। ফলে ফোনটির স্ক্রিনে আরও প্রাণবন্ত হয়ে ফুটে উঠবে ছবি।

ভিভোর এই নতুন স্মার্টফোনটি কবে বাজারে আসবে ও তার দাম কত হবে তা নিশ্চিত করেনি ওয়েবসাইটটি। ভিভোর পক্ষ থেকেও এ নিয়ে কোনো ঘোষণা দেয়া দেয়া হয়নি।

তবে এ বছরের শেষদিকে ভিভো এক্সপ্লে-৭ বাজারে ছাড়া হতে পারে বলে জানিয়েছে কয়েকটি ওয়েবসাইট।

Top