আপডেটঃ
নাইক্ষ্যংছড়ির ঘুমধুমে পাহাড় ধ্বসে ৫ জনের মৃত্যু : ১ জন কে জীবিত উদ্ধারঅভিভাবকহীন মারুফা কর্ণফুলী থানায়রোহিঙ্গা শিশুদের সাথে সময় কাটালেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কাতাসফিয়া হত্যায় ৩য় পক্ষের ইন্দন খতিয়ে দেখার দাবি বাবারকক্সবাজারে প্রিয়াঙ্কা, বিকেলে যাবেন রোহিঙ্গা ক্যাম্পেচৌফলদন্ডীর সন্তান হিসাবে ইয়াবা নির্মুলে দু একটা কথা আমাকে বলতে হবেব্যবসায়ী সেলিমের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধননকল ও ভেজাল প্রতিরোধে ঈদগাও বাজারে অভিযানরোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বাংলাদেশে প্রিয়াঙ্কা চোপড়ানামাজ পড়ার সময় যদি পেছনের সারি থেকে বাচ্চাদের হাসির আওয়াজ না আসে, তাহলে পরবর্তী প্রজন্মের ব্যাপারে ভয় করুন”প্রধানমন্ত্রীর ‘নির্বাচিত ১০০ ভাষণ’ সব সরকারি দফতরে রাখার নির্দেশএমপিওভুক্ত শিক্ষকদের দলীয় রাজনীতি নিষিদ্ধ হচ্ছেঈদগড়ে পুলিশের অভিযানে গাঁজাসহ ১ ব্যবসায়ী আটকরামু ক্রসিং হাইওয়ে থানা পুলিশের পৃথক অভিযান ২৫ হাজার পিস ইয়াবাসহ আটক চারমৃত্যুর আগে স্টিব জবস হাসপাতালের বিছানায় শুয়ে জীবন সম্পর্কে যা বললেন

খালি পেটে ৬টি খাবার খাবেন না

Foods.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ চিকিৎসকদের কথায়, স্বাস্থ্যকর খাবার খেলেই হল না।সঠিক সময়ে সঠিক পরিমাপে খেলেই পাওয়া যায় উপকার।তা চটজলদি পড়ে নিন কোনও খাবার কখন খাবেন, কখন খাবেন না!

১.দই:
দই অথবা দুধ জমিয়ে তৈরি কোনও খাবার খালি পেটে খাবেন না। এ ধরনের খাবার খালি পেটে হাইড্রোক্লোরিক অ্যাসিড উৎপন্ন করে যা অ্যাসিডিটি বাড়ায়।

২.কলা:
কলাকে বলা হয় সুপার ফুড। সুস্বাদু এই ফল হজম হয় খুব সহজে। তবে কলাতে থাকা পটাসিয়াম ও ম্যাগনেসিয়াম খালি পেটে খেলে রক্তের ম্যাগনেসিয়াম ও পটাশিয়ামের সঙ্গে অসামঞ্জস্যতা সৃষ্টি করে।

৩.টমেটো:
খালি পেটে টমেটো খাবেন না। এতে থাকা ট্যানিক অ্যাসিড গ্যাস্ট্রিকের কারণ হতে পারে।

৪.অ্যাসিডিক ফল:
লেবু ও কমলার মতো অ্যাসিডিক ফলগুলো খালি পেটে খাবেন না।

৫.সবুজ ও কাঁচা সবজি:
শসা অথবা এ ধরনের সবুজ ও কাঁচা সবজি খালি পেটে খেতে যাবেন না। এগুলোতে রয়েছে অ্যামিনো অ্যাসিড যা পেট ব্যথা কিংবা বুক জ্বালার কারণ হতে পারে।

৬.চা-কফি:
কখনও খালি পেটে চা অথবা কফি পান করবেন না। এটি অ্যাসিডিটির সমস্যা বাড়াবে।

Top