আপডেটঃ
বিএনপি থেকে অনেকেই আ’লীগে যোগ দিতে আগ্রহী: কাদেরখাসোগি হত্যায় ট্রাম্পের মন্তব্য হাস্যকর: তুরস্কপ্রধানমন্ত্রীও ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারবেন না : ইসিচট্টগ্রামে অভিনব কায়দায় ইয়াবা পাচার পিকআপ ভ্যানে কুঠুরী করেও ফাঁকি দিতে পারেনি ডিবি পুলিশের চোখচট্টগ্রাম বাঁশখালীতে সন্ত্রাসী হামলা: দোকান ভাংচুর ও মালামাল লুটবেনাপোল হুন্ডির টাকা ফেনসিডিল নারী শিশু সহ পাচারকারী আটককমলকে নৌকা প্রতীকে বিজয়ী করতে দলে দলে দেশে ফিরছে সদর ও রামু উপজেলার প্রবাসীরানির্বাচনের আগে ওয়াজ মাহফিলের অনুমতি না দেয়ার নির্দেশখেতাবপ্রাপ্ত ১০১ মুক্তিযোদ্ধাকে সম্মানী দিলেন প্রধানমন্ত্রীসংসদ নির্বাচন: ‘ক্লিন ইমেজের ক্যান্ডিডেট’ বলতে কী বোঝেন প্রার্থীরা?এক নজরে বিশ্বের সেরা কয়েকটি ভ্রমণ গন্তব্যবিএনপির মনোনয়ন প্রত্যাশীদের শেষ দিনের সাক্ষাৎকার শুরুসশস্ত্র বাহিনী দিবস শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাটেকনাফে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত ২জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

খালি পেটে ৬টি খাবার খাবেন না

Foods.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ চিকিৎসকদের কথায়, স্বাস্থ্যকর খাবার খেলেই হল না।সঠিক সময়ে সঠিক পরিমাপে খেলেই পাওয়া যায় উপকার।তা চটজলদি পড়ে নিন কোনও খাবার কখন খাবেন, কখন খাবেন না!

১.দই:
দই অথবা দুধ জমিয়ে তৈরি কোনও খাবার খালি পেটে খাবেন না। এ ধরনের খাবার খালি পেটে হাইড্রোক্লোরিক অ্যাসিড উৎপন্ন করে যা অ্যাসিডিটি বাড়ায়।

২.কলা:
কলাকে বলা হয় সুপার ফুড। সুস্বাদু এই ফল হজম হয় খুব সহজে। তবে কলাতে থাকা পটাসিয়াম ও ম্যাগনেসিয়াম খালি পেটে খেলে রক্তের ম্যাগনেসিয়াম ও পটাশিয়ামের সঙ্গে অসামঞ্জস্যতা সৃষ্টি করে।

৩.টমেটো:
খালি পেটে টমেটো খাবেন না। এতে থাকা ট্যানিক অ্যাসিড গ্যাস্ট্রিকের কারণ হতে পারে।

৪.অ্যাসিডিক ফল:
লেবু ও কমলার মতো অ্যাসিডিক ফলগুলো খালি পেটে খাবেন না।

৫.সবুজ ও কাঁচা সবজি:
শসা অথবা এ ধরনের সবুজ ও কাঁচা সবজি খালি পেটে খেতে যাবেন না। এগুলোতে রয়েছে অ্যামিনো অ্যাসিড যা পেট ব্যথা কিংবা বুক জ্বালার কারণ হতে পারে।

৬.চা-কফি:
কখনও খালি পেটে চা অথবা কফি পান করবেন না। এটি অ্যাসিডিটির সমস্যা বাড়াবে।

Top