আপডেটঃ
একুশে পদকে ভূষিত কিংবদন্তী নায়ক ইলিয়াছ কাঞ্চনকে নিসচা কক্সবাজার জেলা সভাপতির অভিনন্দনমহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস“কবে তরুণরা জাগ্রত হবে?”বেনাপোল সীমান্তে বিজিবির গুলিতে নিহত ১দুই কেজি সর্ণের বার সহ ভারতীয় পাসপোর্টযাত্রী আটকরোহিঙ্গা ক্যাম্পে এনজিওতে চাকুরী: জাল সার্টিফিকেট তৈরির রমরমা ব্যবসাহাসপাতাল সড়কে খানাখন্দক: রোগিদের দুর্ভোগস্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১৬ বিশিষ্ট ব্যক্তিমার্কিন সাংবাদিকের চোখে ‘দিশাহীন’ রোহিঙ্গারা, আকাশে তবুও স্বপ্নের ঘুড়িনাস্তার টাকা না পেয়ে বাড়িতে আগুন দিল নাতিচট্টগ্রামস্থ চকরিয়া সমিতি’র শপথ অনুষ্ঠান সম্পন্নরোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে সীমান্তে দু’দেশের বৈঠকচট্টগ্রামে ৩৯কোটি টাকা আত্মসাত, ২ ব্যবসায়ী গ্রেফতারকক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার ৯রামু সেনানিবাসে পতাকা উত্তোলন

খালি পেটে ৬টি খাবার খাবেন না

Foods.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ চিকিৎসকদের কথায়, স্বাস্থ্যকর খাবার খেলেই হল না।সঠিক সময়ে সঠিক পরিমাপে খেলেই পাওয়া যায় উপকার।তা চটজলদি পড়ে নিন কোনও খাবার কখন খাবেন, কখন খাবেন না!

১.দই:
দই অথবা দুধ জমিয়ে তৈরি কোনও খাবার খালি পেটে খাবেন না। এ ধরনের খাবার খালি পেটে হাইড্রোক্লোরিক অ্যাসিড উৎপন্ন করে যা অ্যাসিডিটি বাড়ায়।

২.কলা:
কলাকে বলা হয় সুপার ফুড। সুস্বাদু এই ফল হজম হয় খুব সহজে। তবে কলাতে থাকা পটাসিয়াম ও ম্যাগনেসিয়াম খালি পেটে খেলে রক্তের ম্যাগনেসিয়াম ও পটাশিয়ামের সঙ্গে অসামঞ্জস্যতা সৃষ্টি করে।

৩.টমেটো:
খালি পেটে টমেটো খাবেন না। এতে থাকা ট্যানিক অ্যাসিড গ্যাস্ট্রিকের কারণ হতে পারে।

৪.অ্যাসিডিক ফল:
লেবু ও কমলার মতো অ্যাসিডিক ফলগুলো খালি পেটে খাবেন না।

৫.সবুজ ও কাঁচা সবজি:
শসা অথবা এ ধরনের সবুজ ও কাঁচা সবজি খালি পেটে খেতে যাবেন না। এগুলোতে রয়েছে অ্যামিনো অ্যাসিড যা পেট ব্যথা কিংবা বুক জ্বালার কারণ হতে পারে।

৬.চা-কফি:
কখনও খালি পেটে চা অথবা কফি পান করবেন না। এটি অ্যাসিডিটির সমস্যা বাড়াবে।

Top