আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

ইউটিউব থেকে আয় করার নতুন নিয়ম

youtube.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের বিষয়ে কঠোর হচ্ছে ইউটিউব। একই সঙ্গে জনপ্রিয় ভিডিওগুলোতে দর্শকদের সমালোচনা উন্মুক্ত করা হচ্ছে। অপ্রাসঙ্গিক ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শিত হচ্ছে কি-না সে বিষয়ে বিজ্ঞাপনদাতাদের উদ্বেগ কমিয়ে আনার জন্যই এমন উদ্যোগ নিয়েছে জনপ্রিয় এ ভিডিও শেয়ারিং সাইট।

একই সঙ্গে ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের ক্ষেত্রে নতুন নীতিমালা করেছে ইউটিউব। নতুন নিয়মে ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের জন্য চ্যানেলে ১ হাজার সাবস্ক্রাইবার থাকতে হবে। একই সঙ্গে ওই চ্যানেলের ভিডিওগুলো বিগত ১২ মাসে কমপক্ষে ৪ হাজার ঘণ্টা দেখা হয়েছে এমন হতে হবে।

ইউটিউব জানিয়েছে, এখন থেকে গুগল দর্শকদের পছন্দের প্রতিটি ভিডিও সুক্ষ্মভাবে বিশ্লেষণ করবে। এরপর ভিডিওগুলো বিজ্ঞাপন প্রদর্শনের জন্য উন্মুক্ত করবে।

গুগলের ভাইস প্রেসিডেন্ট পল মুরেত মঙ্গলবার এক ব্লগ পোস্টে বলেন, ২০১৭ সালটি খুব কঠিন সময় ছিল। ওই বছর বহু ঘটনা ও ইস্যু আমাদের কমিউনিটি এবং বিজ্ঞাপনীদাতাদের ব্যাপকভাবে প্রভাবিত করেছে। যে কোনো ধরনের সমস্যা থেকে ব্যবহারকারী, বিজ্ঞাপনদাতা এবং বিজ্ঞাপন নির্মাণকারীদের রক্ষা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। ইউটিউব এমন জায়গা নয় যেখানে খারাপ লোকজন যা খুশি তাই করবে।

তিনি আরো বলেন, ইউটিউব এখন পর্যন্ত কয়েক হাজার অ্যাকাউন্ট বন্ধ করেছে। দেড় লাখ ভিডিও মুছে ফেলেছে এবং ৬ লাখ ২৫ হাজারের বেশি ভিডিওতে মন্তব্য অপশন বন্ধ করে দিয়েছে।

এর আগে গত নভেম্বরে ২৯ লাখ ভিডিও এবং ৫০ হাজারের বেশি চ্যানেল থেকে বিজ্ঞাপন মুছে ফেলে ইউটিউব।

Top