আপডেটঃ
শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিতমিডিয়ার হাত বেঁধে দিয়েছে সরকার : নজরুলদলে নেই মুশফিক-মোস্তাফিজ, অভিষেক দু’জনেরগোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কউকের মতবিনিময় সভা সম্পন্ন

ইউটিউব থেকে আয় করার নতুন নিয়ম

youtube.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের বিষয়ে কঠোর হচ্ছে ইউটিউব। একই সঙ্গে জনপ্রিয় ভিডিওগুলোতে দর্শকদের সমালোচনা উন্মুক্ত করা হচ্ছে। অপ্রাসঙ্গিক ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শিত হচ্ছে কি-না সে বিষয়ে বিজ্ঞাপনদাতাদের উদ্বেগ কমিয়ে আনার জন্যই এমন উদ্যোগ নিয়েছে জনপ্রিয় এ ভিডিও শেয়ারিং সাইট।

একই সঙ্গে ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের ক্ষেত্রে নতুন নীতিমালা করেছে ইউটিউব। নতুন নিয়মে ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের জন্য চ্যানেলে ১ হাজার সাবস্ক্রাইবার থাকতে হবে। একই সঙ্গে ওই চ্যানেলের ভিডিওগুলো বিগত ১২ মাসে কমপক্ষে ৪ হাজার ঘণ্টা দেখা হয়েছে এমন হতে হবে।

ইউটিউব জানিয়েছে, এখন থেকে গুগল দর্শকদের পছন্দের প্রতিটি ভিডিও সুক্ষ্মভাবে বিশ্লেষণ করবে। এরপর ভিডিওগুলো বিজ্ঞাপন প্রদর্শনের জন্য উন্মুক্ত করবে।

গুগলের ভাইস প্রেসিডেন্ট পল মুরেত মঙ্গলবার এক ব্লগ পোস্টে বলেন, ২০১৭ সালটি খুব কঠিন সময় ছিল। ওই বছর বহু ঘটনা ও ইস্যু আমাদের কমিউনিটি এবং বিজ্ঞাপনীদাতাদের ব্যাপকভাবে প্রভাবিত করেছে। যে কোনো ধরনের সমস্যা থেকে ব্যবহারকারী, বিজ্ঞাপনদাতা এবং বিজ্ঞাপন নির্মাণকারীদের রক্ষা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। ইউটিউব এমন জায়গা নয় যেখানে খারাপ লোকজন যা খুশি তাই করবে।

তিনি আরো বলেন, ইউটিউব এখন পর্যন্ত কয়েক হাজার অ্যাকাউন্ট বন্ধ করেছে। দেড় লাখ ভিডিও মুছে ফেলেছে এবং ৬ লাখ ২৫ হাজারের বেশি ভিডিওতে মন্তব্য অপশন বন্ধ করে দিয়েছে।

এর আগে গত নভেম্বরে ২৯ লাখ ভিডিও এবং ৫০ হাজারের বেশি চ্যানেল থেকে বিজ্ঞাপন মুছে ফেলে ইউটিউব।

Top