আপডেটঃ
একুশে পদকে ভূষিত কিংবদন্তী নায়ক ইলিয়াছ কাঞ্চনকে নিসচা কক্সবাজার জেলা সভাপতির অভিনন্দনমহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস“কবে তরুণরা জাগ্রত হবে?”বেনাপোল সীমান্তে বিজিবির গুলিতে নিহত ১দুই কেজি সর্ণের বার সহ ভারতীয় পাসপোর্টযাত্রী আটকরোহিঙ্গা ক্যাম্পে এনজিওতে চাকুরী: জাল সার্টিফিকেট তৈরির রমরমা ব্যবসাহাসপাতাল সড়কে খানাখন্দক: রোগিদের দুর্ভোগস্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১৬ বিশিষ্ট ব্যক্তিমার্কিন সাংবাদিকের চোখে ‘দিশাহীন’ রোহিঙ্গারা, আকাশে তবুও স্বপ্নের ঘুড়িনাস্তার টাকা না পেয়ে বাড়িতে আগুন দিল নাতিচট্টগ্রামস্থ চকরিয়া সমিতি’র শপথ অনুষ্ঠান সম্পন্নরোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে সীমান্তে দু’দেশের বৈঠকচট্টগ্রামে ৩৯কোটি টাকা আত্মসাত, ২ ব্যবসায়ী গ্রেফতারকক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার ৯রামু সেনানিবাসে পতাকা উত্তোলন

ইউটিউব থেকে আয় করার নতুন নিয়ম

youtube.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের বিষয়ে কঠোর হচ্ছে ইউটিউব। একই সঙ্গে জনপ্রিয় ভিডিওগুলোতে দর্শকদের সমালোচনা উন্মুক্ত করা হচ্ছে। অপ্রাসঙ্গিক ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শিত হচ্ছে কি-না সে বিষয়ে বিজ্ঞাপনদাতাদের উদ্বেগ কমিয়ে আনার জন্যই এমন উদ্যোগ নিয়েছে জনপ্রিয় এ ভিডিও শেয়ারিং সাইট।

একই সঙ্গে ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের ক্ষেত্রে নতুন নীতিমালা করেছে ইউটিউব। নতুন নিয়মে ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের জন্য চ্যানেলে ১ হাজার সাবস্ক্রাইবার থাকতে হবে। একই সঙ্গে ওই চ্যানেলের ভিডিওগুলো বিগত ১২ মাসে কমপক্ষে ৪ হাজার ঘণ্টা দেখা হয়েছে এমন হতে হবে।

ইউটিউব জানিয়েছে, এখন থেকে গুগল দর্শকদের পছন্দের প্রতিটি ভিডিও সুক্ষ্মভাবে বিশ্লেষণ করবে। এরপর ভিডিওগুলো বিজ্ঞাপন প্রদর্শনের জন্য উন্মুক্ত করবে।

গুগলের ভাইস প্রেসিডেন্ট পল মুরেত মঙ্গলবার এক ব্লগ পোস্টে বলেন, ২০১৭ সালটি খুব কঠিন সময় ছিল। ওই বছর বহু ঘটনা ও ইস্যু আমাদের কমিউনিটি এবং বিজ্ঞাপনীদাতাদের ব্যাপকভাবে প্রভাবিত করেছে। যে কোনো ধরনের সমস্যা থেকে ব্যবহারকারী, বিজ্ঞাপনদাতা এবং বিজ্ঞাপন নির্মাণকারীদের রক্ষা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। ইউটিউব এমন জায়গা নয় যেখানে খারাপ লোকজন যা খুশি তাই করবে।

তিনি আরো বলেন, ইউটিউব এখন পর্যন্ত কয়েক হাজার অ্যাকাউন্ট বন্ধ করেছে। দেড় লাখ ভিডিও মুছে ফেলেছে এবং ৬ লাখ ২৫ হাজারের বেশি ভিডিওতে মন্তব্য অপশন বন্ধ করে দিয়েছে।

এর আগে গত নভেম্বরে ২৯ লাখ ভিডিও এবং ৫০ হাজারের বেশি চ্যানেল থেকে বিজ্ঞাপন মুছে ফেলে ইউটিউব।

Top