আপডেটঃ
মালয়েশীয়ায় লিফটের কেবল ছিড়ে নিহত শার্শা-ঝিকরগাছর ৩ যুবকের দাফন সম্পন্নসৌদি বিমানবন্দর লক্ষ্য করে ইয়েমেনের মিসাইল হামলাকোথায় মুখোমুখি হচ্ছেন কিম-ট্রাম্প?কলকাতার ‘চালবাজ’ সেন্সরে জমা পড়েছেজনবল নেবে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডপাবলিক রিলেশনস ম্যানেজার নিয়োগ দেবে হোটেল প্যান প্যাসিফিকসম্পাদক পরিষদের উদ্বেগ যৌক্তিক: আইনমন্ত্রীকমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছেন শেখ হাসিনাপুলিশের জেরায় যা জানালেন শামিঅনুমতি নেওয়ার পরও খালেদা জিয়ার সাক্ষাৎ পেলেন না বিএনপি নেতারাচট্টগ্রাম চাইল্ড কেয়ার হাসপাতালে জীবিত শিশু বদল করে মৃত শিশু:পরে মামলায় ফেরতচট্টগ্রাম পাহাড়ে অস্থিরতা প্রচুর অস্ত্রের মজুদ, একে-৪৭সহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারকক্সবাজারে প্রশ্নফাঁস চক্রের এক সদস্য আটকনাইক্ষ্যংছড়ি আওয়ামীলীগের অভিভাবক হচ্ছেন শফি উল্লাহ ও ইমরানচকরিয়ায় ইউপি চেয়ারম্যানের মাইক্রোবাস চুরি: চালক আটক

ইউটিউব থেকে আয় করার নতুন নিয়ম

youtube.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের বিষয়ে কঠোর হচ্ছে ইউটিউব। একই সঙ্গে জনপ্রিয় ভিডিওগুলোতে দর্শকদের সমালোচনা উন্মুক্ত করা হচ্ছে। অপ্রাসঙ্গিক ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শিত হচ্ছে কি-না সে বিষয়ে বিজ্ঞাপনদাতাদের উদ্বেগ কমিয়ে আনার জন্যই এমন উদ্যোগ নিয়েছে জনপ্রিয় এ ভিডিও শেয়ারিং সাইট।

একই সঙ্গে ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের ক্ষেত্রে নতুন নীতিমালা করেছে ইউটিউব। নতুন নিয়মে ভিডিওতে বিজ্ঞাপন প্রদর্শনের জন্য চ্যানেলে ১ হাজার সাবস্ক্রাইবার থাকতে হবে। একই সঙ্গে ওই চ্যানেলের ভিডিওগুলো বিগত ১২ মাসে কমপক্ষে ৪ হাজার ঘণ্টা দেখা হয়েছে এমন হতে হবে।

ইউটিউব জানিয়েছে, এখন থেকে গুগল দর্শকদের পছন্দের প্রতিটি ভিডিও সুক্ষ্মভাবে বিশ্লেষণ করবে। এরপর ভিডিওগুলো বিজ্ঞাপন প্রদর্শনের জন্য উন্মুক্ত করবে।

গুগলের ভাইস প্রেসিডেন্ট পল মুরেত মঙ্গলবার এক ব্লগ পোস্টে বলেন, ২০১৭ সালটি খুব কঠিন সময় ছিল। ওই বছর বহু ঘটনা ও ইস্যু আমাদের কমিউনিটি এবং বিজ্ঞাপনীদাতাদের ব্যাপকভাবে প্রভাবিত করেছে। যে কোনো ধরনের সমস্যা থেকে ব্যবহারকারী, বিজ্ঞাপনদাতা এবং বিজ্ঞাপন নির্মাণকারীদের রক্ষা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। ইউটিউব এমন জায়গা নয় যেখানে খারাপ লোকজন যা খুশি তাই করবে।

তিনি আরো বলেন, ইউটিউব এখন পর্যন্ত কয়েক হাজার অ্যাকাউন্ট বন্ধ করেছে। দেড় লাখ ভিডিও মুছে ফেলেছে এবং ৬ লাখ ২৫ হাজারের বেশি ভিডিওতে মন্তব্য অপশন বন্ধ করে দিয়েছে।

এর আগে গত নভেম্বরে ২৯ লাখ ভিডিও এবং ৫০ হাজারের বেশি চ্যানেল থেকে বিজ্ঞাপন মুছে ফেলে ইউটিউব।

Top