আপডেটঃ
শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিতমিডিয়ার হাত বেঁধে দিয়েছে সরকার : নজরুলদলে নেই মুশফিক-মোস্তাফিজ, অভিষেক দু’জনেরগোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা- ১৯৯৬ নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কউকের মতবিনিময় সভা সম্পন্ন

২০১৭ সালে ওয়ানডে ক্রিকেটে সেরা ৬ ব্যাটিং পারফরমেন্স

Cr.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ চলতি বছর মোট ওয়ান ডে ম্যাচ হয়েছে ১৩১টি। এবারের অ্যালবামে দেখা যাক ২০১৭ সালের সেরা ৬ ব্যাটিং পারফরফরমেন্স।

  • এবি ডিভিলিয়ার্স : ছয় নম্বরে থাকবে বাংলাদেশের বিরুদ্ধে এবির ১০৪ বলে ১৭৬ রানের সেই বিধ্বংসী ইনিংস। ইনিংসে ছিল ১৫টি চার ও ৭টি ছক্কা।

  • এভিন লুইস : লন্ডনে সেপ্টেম্বরের সেই ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৩০ বলে ১৭৬ রানের ইনিংস খেলেন লুইস। ডাকওয়ার্থ-লুইস নিয়মে অবশ্য ম্যাচ হারতে হয় ওয়েস্ট ইন্ডিজকে।

    এভিন লুইস : লন্ডনে সেপ্টেম্বরের সেই ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৩০ বলে ১৭৬ রানের ইনিংস খেলেন লুইস। ডাকওয়ার্থ-লুইস নিয়মে অবশ্য ম্যাচ হারতে হয় ওয়েস্ট ইন্ডিজকে।

  • ডেভিড ওয়ার্নার : চার নম্বরে থাকবে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ার্নারের ১২৮ বলে ১৭৯ রানের ইনিংসটি। গোটা ম্যাচে তিনটি শতরান হলেও ওয়ার্নারের ধারে কাছে ছিল না একটিও।

    ডেভিড ওয়ার্নার : চার নম্বরে থাকবে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ার্নারের ১২৮ বলে ১৭৯ রানের ইনিংসটি। গোটা ম্যাচে তিনটি শতরান হলেও ওয়ার্নারের ধারে কাছে ছিল না একটিও।

  • মার্টিন গাপটিল : ১ মার্চ হ্যামিল্টনের সেই ম্যাচে ১৩৮ বলে অপরাজিত ১৮০ রানের ইনিংস খেলেন কিউয়ি ডানহাতি ওপেনার। ইনিংসে ছিল ১১টি ছক্কা।

    মার্টিন গাপটিল : ১ মার্চ হ্যামিল্টনের সেই ম্যাচে ১৩৮ বলে অপরাজিত ১৮০ রানের ইনিংস খেলেন কিউয়ি ডানহাতি ওপেনার। ইনিংসে ছিল ১১টি ছক্কা।

  • ফ্যাফ ডুপ্লেসি : বছরের গোড়ার দিকে কেপ টাউনে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৪১ বলে ১৮৫ রানের ইনিংস খেলেন ফ্যাফ। তার ইনিংসে ভর করেই ৪০ রানে ম্যাচ জেতে দক্ষিণ আফ্রিকা।

    ফ্যাফ ডুপ্লেসি : বছরের গোড়ার দিকে কেপ টাউনে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৪১ বলে ১৮৫ রানের ইনিংস খেলেন ফ্যাফ। তার ইনিংসে ভর করেই ৪০ রানে ম্যাচ জেতে দক্ষিণ আফ্রিকা।

  • রোহিত শর্মা : বছরের একমাত্র দ্বিশতরানটি এসেছে রোহিতের ব্যাট থেকে। এ মাসের ১৩ তারিখ মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৫৩ বলে করা তার অপরাজিত ২০৮ রানের ইনিংসটি অবশ্যই বছরের সেরা।

    রোহিত শর্মা : বছরের একমাত্র দ্বিশতরানটি এসেছে রোহিতের ব্যাট থেকে। এ মাসের ১৩ তারিখ মোহালিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৫৩ বলে করা তার অপরাজিত ২০৮ রানের ইনিংসটি অবশ্যই বছরের সেরা।

Top