আপডেটঃ
কক্সবাজার আন্চলিক পাসপোর্ট অফিসে বদলীল আদেশ অমান্য করে বহাল আছে সত্যব্রত শর্মাচকরিয়ায় বঙ্গবন্ধু সাফারি পার্কে দর্শনার্থী বাড়তি বিনোদনে যোগ হয়েছে আকর্ষনীয় তিন জোড়া আফ্রিকান জেব্রাজনগণ কিন্তু খুব হিসেবি, ঠিকই মাথায় রাখবে: প্রধানমন্ত্রীকান্না প্রসঙ্গে সমালোচকদের ধুয়ে দিলেন নেইমার!৩-১ ব্যবধানে এগিয়ে বেলজিয়ামচট্টগ্রামে গ্রাহকের শত কোটি টাকা নিয়ে উধাও “ডিজিটাল কিং মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি”চকরিয়ায় মহাসড়ক থেকে যুবকের লাশ উদ্ধারচকরিয়ায় গাড়ীর চাপায় মহেশখালীর মহিলা ভাইস চেয়ারম্যান শাশুড়ি নিহত২৫ ঘন্টা পর ২ শিক্ষার্থীর লাশ উদ্ধারকক্সবাজার পৌরসভার নৌকার মাঝি মুজিব চেয়ারম্যানগুরুতর অসুস্থ পর্নো অভিনেত্রী সানি লিওনব্রাজিল জিতল ২-০ গোলে‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’সৌদি নারীরা রোববার থেকে গাড়ি চালাবেনবাস ডোবায় পড়ে নিহত ৩, আহত ৫জনকে চমেকে ভর্তি

শিশুখাদ্য ‘বেবীকেয়ার’ বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ

baby-care.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ শিশুখাদ্য ‘বেবীকেয়ার-১’ ও ‘বেবীকেয়ার-২’ এ জীবাণু পাওয়ায় তা বাজারজাত বন্ধ করা ও বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

এই পণ্য দুটিতে ‘সালমোনেলা এগোনা’ নামের জীবাণু পাওয়া যাওয়ায় সব ধরনের বাজারজাত বন্ধ ও প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে বলে জানা গেছে।

safe

বিষয়টি নিশ্চিত করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা এসএম অজিয়র রহমান বলেন, এই শিশু খাদ্যে জীবাণু পাওয়ায় তা বাজারজাত বন্ধ করা ও বাজার থেকে প্রত্যাহারের জন্য আজ আমাদের টিম রাজধানীর কারওয়ানবাজারের যেসব দোকানে পণ্য দু’টি পাওয়া যায় সেই দোকানগুলোতে অভিযান চালিয়েছে। বাজারজাত বন্ধ ও প্রত্যাহারের নির্দেশ দিয়ে আমাদের কাছে চিঠি এসেছে। আমরা নিয়মিত অভিযানের মাধ্যমে তা প্রত্যাহারের ব্যবস্থা নিচ্ছি।

জানা গেছে, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ থেকে ঢাকার দুই সিটি কর্পোরেশন ও স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে একটি চিঠি দিয়ে জানিয়ে দেয়া হয়েছে। এ প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ১০ জানুয়ারি দুই সিটির স্বাস্থ্য বিভাগ থেকে সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয়গুলোকে নির্দেশ দেয়া হয়।

Top