আপডেটঃ
সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে – নোমান হোসেনজনবল সংকট ফুলছড়ি রেন্জ বেপরোয়া বনদস্যুরাখুটাখালীর পীর হাফেজ মাওলানা আবদুল হাই হুজুর আর নেইরামুর অবকাশ কমিউনিটি সেন্টারে ইউএনও’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের  অভিযান ॥ মাদক ও জুয়ার সামগ্রীসহ আটক ৪মোমেন হওয়ার জন্য পরিপূর্ণ ইসলামে প্রবেশ করুনডুলাহাজারা ইসলাম প্রচার ইসলামী তরুণ সংঘের নতুন কমিটি গঠিতনাইক্ষ্যংছড়িতে ৪ জন অপহরনঃ মুক্তিপন দাবীমহেশখালীতে গৃহবধূকে পিটিয়ে হত্যানিজ দেশে ফিরে যেতে রোহিঙ্গাদের ছয় দফা পূরণ করতে হবেনাইক্ষ্যংছড়ি দোছড়িতে চারজন কৃষক অপহরনচুনতির বিভিন্ন স্কুলে ৯৭ ব্যাচ এর উদ্যোগে দরিদ্র শিশুদের মাঝে পোশাক বিতরণঃকর্ণফুলীতে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার,ছাড়িয়ে নিতে জোর তদবিরঃশ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিল টাইগাররাআন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলেরবিজয়ের পথে বাংলাদেশ

শিশুখাদ্য ‘বেবীকেয়ার’ বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ

baby-care.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ শিশুখাদ্য ‘বেবীকেয়ার-১’ ও ‘বেবীকেয়ার-২’ এ জীবাণু পাওয়ায় তা বাজারজাত বন্ধ করা ও বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

এই পণ্য দুটিতে ‘সালমোনেলা এগোনা’ নামের জীবাণু পাওয়া যাওয়ায় সব ধরনের বাজারজাত বন্ধ ও প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে বলে জানা গেছে।

safe

বিষয়টি নিশ্চিত করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা এসএম অজিয়র রহমান বলেন, এই শিশু খাদ্যে জীবাণু পাওয়ায় তা বাজারজাত বন্ধ করা ও বাজার থেকে প্রত্যাহারের জন্য আজ আমাদের টিম রাজধানীর কারওয়ানবাজারের যেসব দোকানে পণ্য দু’টি পাওয়া যায় সেই দোকানগুলোতে অভিযান চালিয়েছে। বাজারজাত বন্ধ ও প্রত্যাহারের নির্দেশ দিয়ে আমাদের কাছে চিঠি এসেছে। আমরা নিয়মিত অভিযানের মাধ্যমে তা প্রত্যাহারের ব্যবস্থা নিচ্ছি।

জানা গেছে, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ থেকে ঢাকার দুই সিটি কর্পোরেশন ও স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে একটি চিঠি দিয়ে জানিয়ে দেয়া হয়েছে। এ প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ১০ জানুয়ারি দুই সিটির স্বাস্থ্য বিভাগ থেকে সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয়গুলোকে নির্দেশ দেয়া হয়।

Top