আপডেটঃ
ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে বরখাস্ত করছেন ট্রাম্পঈদগাঁহতে আওয়ামীলীগের জনসভাঃ এমপি কমলের লাখ জনতার শোডাউনচট্টগ্রামে জলসা মার্কেটের ছাদে ২ কিশোরী ধর্ষণ, গ্রেপ্তার ৬যশোরের বেনাপোলে সীমান্তে দুই নাইজেরিয়ান নাগরিক আটক“বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে”ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

শিশুখাদ্য ‘বেবীকেয়ার’ বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ

baby-care.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ শিশুখাদ্য ‘বেবীকেয়ার-১’ ও ‘বেবীকেয়ার-২’ এ জীবাণু পাওয়ায় তা বাজারজাত বন্ধ করা ও বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

এই পণ্য দুটিতে ‘সালমোনেলা এগোনা’ নামের জীবাণু পাওয়া যাওয়ায় সব ধরনের বাজারজাত বন্ধ ও প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে বলে জানা গেছে।

safe

বিষয়টি নিশ্চিত করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা এসএম অজিয়র রহমান বলেন, এই শিশু খাদ্যে জীবাণু পাওয়ায় তা বাজারজাত বন্ধ করা ও বাজার থেকে প্রত্যাহারের জন্য আজ আমাদের টিম রাজধানীর কারওয়ানবাজারের যেসব দোকানে পণ্য দু’টি পাওয়া যায় সেই দোকানগুলোতে অভিযান চালিয়েছে। বাজারজাত বন্ধ ও প্রত্যাহারের নির্দেশ দিয়ে আমাদের কাছে চিঠি এসেছে। আমরা নিয়মিত অভিযানের মাধ্যমে তা প্রত্যাহারের ব্যবস্থা নিচ্ছি।

জানা গেছে, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ থেকে ঢাকার দুই সিটি কর্পোরেশন ও স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে একটি চিঠি দিয়ে জানিয়ে দেয়া হয়েছে। এ প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ১০ জানুয়ারি দুই সিটির স্বাস্থ্য বিভাগ থেকে সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয়গুলোকে নির্দেশ দেয়া হয়।

Top