আপডেটঃ
চকরিয়ায় পুলিশের অভিযানে মদ ও গাঁজা উদ্ধার:নারীসহ আটক-৪চকরিয়ায় পুলিশের আয়োজনে ডুলাহাজারা ডিগ্রী কলজে মাদক ও বাল্যবিবাহ নিরোধে সচেতনতামূলক সভা অনুষ্টিত       নাইক্ষ্যংছড়িতে ফের অপহরণ চক্রের আর এক সদস্য আটকসরাসরি এলএনজি গ্যাস নিয়ে কক্সবাজারের মহেশখালিতে বড় জাহাজ ‘এক্সিলেন্স’চট্টগ্রাম বাঁশখালিতে র‌্যাবের গুলি বিনিময়ে ধর্ষক নিহতচট্টগ্রামে বন্ধন লায়ন্স ও লিও ক্লাবের নতুন কমিটি গঠিতচকরিয়ায় মাদক ও চুরিতে বাঁধা দেয়ায় দুবৃর্ত্তের হামলায় কুপিয়ে জখম: আহত-৩চকরিয়ায় বনবিভাগের অভিযানে চারটি অবৈধ স্থাপনা উচ্ছেদচকরিয়ায় ঠিকাদারী প্রতিষ্ঠানের অনিয়ম: নির্বাহী প্রকৌশলীসহ চারজনকে নোটিশসরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকলে ২০৪১  সালে ভিশন প্রত্যাশা পূরণে উন্নত রাষ্ট্র পরিণত হবে জেলাজেলা প্রশাসক-কামাল হোসেনকক্সবাজারে হাইওয়ে পুলিশের অভিযান,২০ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২ঈদগাঁওতে একটি ব্রীজের অভাবে দূর্ভোগে পড়েছে ভাদীতলা ও শিয়াপাড়াবাসীটেকনাফ বাহারছড়ায় ৮ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যামগনামা লঞ্চঘাট চ্যানেলে পলিথিন মুড়ানো নবজাতকের লাশ উদ্ধারজালালাবাদের এক শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে ইউএনও বরাবরে অভিযোগ

স্বাধীনতার ৪৭ বছর পরেও রামু ‘ র ঈদগড়ে যাত্রী ছাউনি না থাকায় চরম দুর্ভোগে যাত্রীরা

Ramu.png

মাসেদুল হক আরমান রামু.

কক্সবাজার রামু উপজেলার ঈদগড়ে যাত্রী ছাউনি না থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্বাধীনতার ৪৭ বছর পরেও যাত্রী ছাউনি নির্মাণ না হওয়ায় এলাকাবাসী হতাশায় ভুগছেন। ঈদগড় – বাইশারী – ঈদগাঁও সড়কে দৈনিক হাজার হাজার যাত্রী চলাচল করে। যাত্রীদের গাড়ীর জন্য যত্রতত্র দাঁড়িয়ে থাকতে হয়।

বিশেষ করে মহিলা যাত্রীদের ব্যাপারে সমস্যা হচ্ছে অনেক বেশী । বিভিন্ন দোকানে পাঠের সামনে দাঁড়িয়ে থাকতে হয় মহিলা যাত্রীদেরকে। বৃষ্টির পানিতে ভিজতে দেখা যায় যাত্রীদেরকে। এছাড়া অনেক মহিলা ঈদগড় বাজার গিয়াস উদ্দীন মেম্বারের সামনে রাস্তার উপর এবং দোকানের বারান্দায় দাড়াতে গিয়ে ও নানা সমস্যায় পড়ছে। পুরুষ সাথে ও বাজারে আগত লোকজনের ভিড়ে দাড়াতে পারছে না মহিলা যাত্রীরা।

পুরুষদের ভিড়ে মহিলারা ঠিকমত দাড়াতে না পেরে বিভিন্ন জনের সাথে ধাক্কা লেগে যাচ্ছে। ফলে মহিলা যাত্রীরা আরো বেশী কষ্ট পাচ্ছে।

গত কয়েক বছর দরে ঈদগড় – ঈদগাঁও – বাইশারী সড়কে মিনিবাস চালু করা হলেও সংশ্লীষ্ট কর্তৃপক্ষ যাত্রী ছাউনি নির্মাণের কোন উদ্যোগ নেয়নি বলে জানান পরিবহন মালিক কর্তৃপক্ষ। জেলার সর্বত্র যাত্রী ছাউনি নির্মাণ করলেও ঈদগড়ে যাত্রী ছাউনি নির্মাণ করা হয়নি।

এ নিয়ে যাত্রীদের নানা সমস্যা হচ্ছে।এলাকার সর্বস্তরের জনগণ সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এবং রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম ও ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহম্মদ ভূট্টোর হস্তক্ষেপ কামনা করেছেন ঈদগড়ে অতিসত্বর একটি যাত্রী ছাউনী নির্নাণ করার জন্য।

Top