আপডেটঃ
রাত পোহালেই কক্সবাজার অনলাইন সাংবাদিকদের মিলন মেলাআমি আমার শহরের লিডার: আইভীসু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে – নোমান হোসেনজনবল সংকট ফুলছড়ি রেন্জ বেপরোয়া বনদস্যুরাখুটাখালীর পীর হাফেজ মাওলানা আবদুল হাই হুজুর আর নেইরামুর অবকাশ কমিউনিটি সেন্টারে ইউএনও’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের  অভিযান ॥ মাদক ও জুয়ার সামগ্রীসহ আটক ৪মোমেন হওয়ার জন্য পরিপূর্ণ ইসলামে প্রবেশ করুনডুলাহাজারা ইসলাম প্রচার ইসলামী তরুণ সংঘের নতুন কমিটি গঠিতনাইক্ষ্যংছড়িতে ৪ জন অপহরনঃ মুক্তিপন দাবীমহেশখালীতে গৃহবধূকে পিটিয়ে হত্যানিজ দেশে ফিরে যেতে রোহিঙ্গাদের ছয় দফা পূরণ করতে হবেনাইক্ষ্যংছড়ি দোছড়িতে চারজন কৃষক অপহরনচুনতির বিভিন্ন স্কুলে ৯৭ ব্যাচ এর উদ্যোগে দরিদ্র শিশুদের মাঝে পোশাক বিতরণঃকর্ণফুলীতে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার,ছাড়িয়ে নিতে জোর তদবিরঃশ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিল টাইগাররা

স্বাধীনতার ৪৭ বছর পরেও রামু ‘ র ঈদগড়ে যাত্রী ছাউনি না থাকায় চরম দুর্ভোগে যাত্রীরা

Ramu.png

মাসেদুল হক আরমান রামু.

কক্সবাজার রামু উপজেলার ঈদগড়ে যাত্রী ছাউনি না থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্বাধীনতার ৪৭ বছর পরেও যাত্রী ছাউনি নির্মাণ না হওয়ায় এলাকাবাসী হতাশায় ভুগছেন। ঈদগড় – বাইশারী – ঈদগাঁও সড়কে দৈনিক হাজার হাজার যাত্রী চলাচল করে। যাত্রীদের গাড়ীর জন্য যত্রতত্র দাঁড়িয়ে থাকতে হয়।

বিশেষ করে মহিলা যাত্রীদের ব্যাপারে সমস্যা হচ্ছে অনেক বেশী । বিভিন্ন দোকানে পাঠের সামনে দাঁড়িয়ে থাকতে হয় মহিলা যাত্রীদেরকে। বৃষ্টির পানিতে ভিজতে দেখা যায় যাত্রীদেরকে। এছাড়া অনেক মহিলা ঈদগড় বাজার গিয়াস উদ্দীন মেম্বারের সামনে রাস্তার উপর এবং দোকানের বারান্দায় দাড়াতে গিয়ে ও নানা সমস্যায় পড়ছে। পুরুষ সাথে ও বাজারে আগত লোকজনের ভিড়ে দাড়াতে পারছে না মহিলা যাত্রীরা।

পুরুষদের ভিড়ে মহিলারা ঠিকমত দাড়াতে না পেরে বিভিন্ন জনের সাথে ধাক্কা লেগে যাচ্ছে। ফলে মহিলা যাত্রীরা আরো বেশী কষ্ট পাচ্ছে।

গত কয়েক বছর দরে ঈদগড় – ঈদগাঁও – বাইশারী সড়কে মিনিবাস চালু করা হলেও সংশ্লীষ্ট কর্তৃপক্ষ যাত্রী ছাউনি নির্মাণের কোন উদ্যোগ নেয়নি বলে জানান পরিবহন মালিক কর্তৃপক্ষ। জেলার সর্বত্র যাত্রী ছাউনি নির্মাণ করলেও ঈদগড়ে যাত্রী ছাউনি নির্মাণ করা হয়নি।

এ নিয়ে যাত্রীদের নানা সমস্যা হচ্ছে।এলাকার সর্বস্তরের জনগণ সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এবং রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম ও ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহম্মদ ভূট্টোর হস্তক্ষেপ কামনা করেছেন ঈদগড়ে অতিসত্বর একটি যাত্রী ছাউনী নির্নাণ করার জন্য।

Top