আপডেটঃ
সব সদস্য রাষ্ট্র একসঙ্গে কাজ করলে শান্তি নিশ্চিত হয় : স্পিকারনির্বাচন কবে, জানতে চাইলেন মার্কিন কূটনীতিকসভাপতি কমল এমপি, সাধারণ সম্পাদক হুদা বঙ্গবন্ধু পরিষদ কক্সবাজার জেলা কমিটি অনুমোদনযশোরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহতহিলিতে জাতীয় ইদুঁর নিধন অভিযানের উদ্বোধনসৌদি কনস্যুলেট খাসোগিকে খুঁজবেন তুর্কি তদন্তকারীরালালন শাহের ১২৮ তম তিরোধান দিবসপর্যটক ও পূণ্যার্থীদের দুর্ভোগ… রামু চাবাগান- উত্তর মিঠাছড়ি সড়কে অসংখ্য গর্ত ॥ সংস্কার জরুরীচট্টগ্রামে ঝুঁকিপূর্ণ ১৩টি পাহাড়ে অবৈধ বসবাসকারীকে সরানো যাচ্ছেনাকর্ণফুলীতে চলছেনা গাড়ি: আরাকান মহাসড়কে ধর্মঘটফেসবুকে নায়িকা সানাই এর ২৭৮টি ভুয়া অ্যাকাউন্ট,থানায় জিডিসেন্টমার্টিনে রাত্রিকালীন নিষেধাজ্ঞা: পর্যটন খাতে নেতিবাচক প্রভাবের আশঙ্কাআশা ইউনিভার্সিটিতে সুচিন্তা’র জঙ্গিবাদবিরোধী সেমিনারশাহপরীরদ্বীপে ক্ষতিগ্রস্ত ৩৪ পরিবার পেল নগদ টাকাসহ ৩০ কেজি করে চালবেনাপোল কাস্টমসে ১কেজি ৭শ গুড়ো সোনা সহ আটক ১

স্বাধীনতার ৪৭ বছর পরেও রামু ‘ র ঈদগড়ে যাত্রী ছাউনি না থাকায় চরম দুর্ভোগে যাত্রীরা

Ramu.png

মাসেদুল হক আরমান রামু.

কক্সবাজার রামু উপজেলার ঈদগড়ে যাত্রী ছাউনি না থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্বাধীনতার ৪৭ বছর পরেও যাত্রী ছাউনি নির্মাণ না হওয়ায় এলাকাবাসী হতাশায় ভুগছেন। ঈদগড় – বাইশারী – ঈদগাঁও সড়কে দৈনিক হাজার হাজার যাত্রী চলাচল করে। যাত্রীদের গাড়ীর জন্য যত্রতত্র দাঁড়িয়ে থাকতে হয়।

বিশেষ করে মহিলা যাত্রীদের ব্যাপারে সমস্যা হচ্ছে অনেক বেশী । বিভিন্ন দোকানে পাঠের সামনে দাঁড়িয়ে থাকতে হয় মহিলা যাত্রীদেরকে। বৃষ্টির পানিতে ভিজতে দেখা যায় যাত্রীদেরকে। এছাড়া অনেক মহিলা ঈদগড় বাজার গিয়াস উদ্দীন মেম্বারের সামনে রাস্তার উপর এবং দোকানের বারান্দায় দাড়াতে গিয়ে ও নানা সমস্যায় পড়ছে। পুরুষ সাথে ও বাজারে আগত লোকজনের ভিড়ে দাড়াতে পারছে না মহিলা যাত্রীরা।

পুরুষদের ভিড়ে মহিলারা ঠিকমত দাড়াতে না পেরে বিভিন্ন জনের সাথে ধাক্কা লেগে যাচ্ছে। ফলে মহিলা যাত্রীরা আরো বেশী কষ্ট পাচ্ছে।

গত কয়েক বছর দরে ঈদগড় – ঈদগাঁও – বাইশারী সড়কে মিনিবাস চালু করা হলেও সংশ্লীষ্ট কর্তৃপক্ষ যাত্রী ছাউনি নির্মাণের কোন উদ্যোগ নেয়নি বলে জানান পরিবহন মালিক কর্তৃপক্ষ। জেলার সর্বত্র যাত্রী ছাউনি নির্মাণ করলেও ঈদগড়ে যাত্রী ছাউনি নির্মাণ করা হয়নি।

এ নিয়ে যাত্রীদের নানা সমস্যা হচ্ছে।এলাকার সর্বস্তরের জনগণ সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এবং রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম ও ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহম্মদ ভূট্টোর হস্তক্ষেপ কামনা করেছেন ঈদগড়ে অতিসত্বর একটি যাত্রী ছাউনী নির্নাণ করার জন্য।

Top