আপডেটঃ
সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে – নোমান হোসেনজনবল সংকট ফুলছড়ি রেন্জ বেপরোয়া বনদস্যুরাখুটাখালীর পীর হাফেজ মাওলানা আবদুল হাই হুজুর আর নেইরামুর অবকাশ কমিউনিটি সেন্টারে ইউএনও’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের  অভিযান ॥ মাদক ও জুয়ার সামগ্রীসহ আটক ৪মোমেন হওয়ার জন্য পরিপূর্ণ ইসলামে প্রবেশ করুনডুলাহাজারা ইসলাম প্রচার ইসলামী তরুণ সংঘের নতুন কমিটি গঠিতনাইক্ষ্যংছড়িতে ৪ জন অপহরনঃ মুক্তিপন দাবীমহেশখালীতে গৃহবধূকে পিটিয়ে হত্যানিজ দেশে ফিরে যেতে রোহিঙ্গাদের ছয় দফা পূরণ করতে হবেনাইক্ষ্যংছড়ি দোছড়িতে চারজন কৃষক অপহরনচুনতির বিভিন্ন স্কুলে ৯৭ ব্যাচ এর উদ্যোগে দরিদ্র শিশুদের মাঝে পোশাক বিতরণঃকর্ণফুলীতে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার,ছাড়িয়ে নিতে জোর তদবিরঃশ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিল টাইগাররাআন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলেরবিজয়ের পথে বাংলাদেশ

আঠারো বছরের নিচের বিয়েতে লাগবে আদালতের অনুমতি

soudi-marrige.jpg

ছবি-প্রতীকী

ওয়ান নিউজ ডেক্সঃ সৌদি আরবে ১৮ বছরের কম বয়সী কোনো কিশোরীর বিয়েতে আদালতের অনুমতি নেয়া জরুরি বলে সুপারিশ করেছে শুরা কাউন্সিল। সোমবার দেশটির ইসলাম ও বিচার বিষয়ক কমিটি অল্প বয়সীদের বিয়ের ব্যাপারে আলোচনার পর এ ধরনের সুপারিশ করেছে।

শুরা কাউন্সিলের দেওয়া প্রতিবেদনে উল্লেখ করা হয়, আদালতের নির্দেশনা ছাড়া ১৮ বছরের কম বয়সী কোনো কিশোরীর বিয়ে দেওয়া হলে তা কার্যকর হবে না। এক্ষেত্রে একজন বিচারক ওই কিশোরীর বয়স যাচাই-বাছাইয়ের পর বিয়ের ব্যাপারে নির্দেশনা দেবেন।

শুরা কাউন্সিল থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্দেশ্য করে বলা হয়, কোনো কিশোরীর কোনোভাবেই ১৮ বছরের আগে যেন বিয়ে না হয়, সেটা আপনারা নিশ্চিত করবেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়েরও দৃষ্টি আকর্ষণ করা হয় এ ব্যাপারে। ১৮ বছরের কম বয়সী কোনো কিশোরীর বিয়ে হলে কী ধরনের ক্ষতি হতে পারে সে ব্যাপারে সচেতনতা সৃষ্টির জন্য সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানানো হয় শুরা কাউন্সিল থেকে।

সূত্র : সৌদি গেজেট

Top