আপডেটঃ
ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত

আঠারো বছরের নিচের বিয়েতে লাগবে আদালতের অনুমতি

soudi-marrige.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ সৌদি আরবে ১৮ বছরের কম বয়সী কোনো কিশোরীর বিয়েতে আদালতের অনুমতি নেয়া জরুরি বলে সুপারিশ করেছে শুরা কাউন্সিল। সোমবার দেশটির ইসলাম ও বিচার বিষয়ক কমিটি অল্প বয়সীদের বিয়ের ব্যাপারে আলোচনার পর এ ধরনের সুপারিশ করেছে।

শুরা কাউন্সিলের দেওয়া প্রতিবেদনে উল্লেখ করা হয়, আদালতের নির্দেশনা ছাড়া ১৮ বছরের কম বয়সী কোনো কিশোরীর বিয়ে দেওয়া হলে তা কার্যকর হবে না। এক্ষেত্রে একজন বিচারক ওই কিশোরীর বয়স যাচাই-বাছাইয়ের পর বিয়ের ব্যাপারে নির্দেশনা দেবেন।

শুরা কাউন্সিল থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্দেশ্য করে বলা হয়, কোনো কিশোরীর কোনোভাবেই ১৮ বছরের আগে যেন বিয়ে না হয়, সেটা আপনারা নিশ্চিত করবেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়েরও দৃষ্টি আকর্ষণ করা হয় এ ব্যাপারে। ১৮ বছরের কম বয়সী কোনো কিশোরীর বিয়ে হলে কী ধরনের ক্ষতি হতে পারে সে ব্যাপারে সচেতনতা সৃষ্টির জন্য সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানানো হয় শুরা কাউন্সিল থেকে।

সূত্র : সৌদি গেজেট

Top