আপডেটঃ
কক্সবাজার আন্চলিক পাসপোর্ট অফিসে বদলীল আদেশ অমান্য করে বহাল আছে সত্যব্রত শর্মাচকরিয়ায় বঙ্গবন্ধু সাফারি পার্কে দর্শনার্থী বাড়তি বিনোদনে যোগ হয়েছে আকর্ষনীয় তিন জোড়া আফ্রিকান জেব্রাজনগণ কিন্তু খুব হিসেবি, ঠিকই মাথায় রাখবে: প্রধানমন্ত্রীকান্না প্রসঙ্গে সমালোচকদের ধুয়ে দিলেন নেইমার!৩-১ ব্যবধানে এগিয়ে বেলজিয়ামচট্টগ্রামে গ্রাহকের শত কোটি টাকা নিয়ে উধাও “ডিজিটাল কিং মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি”চকরিয়ায় মহাসড়ক থেকে যুবকের লাশ উদ্ধারচকরিয়ায় গাড়ীর চাপায় মহেশখালীর মহিলা ভাইস চেয়ারম্যান শাশুড়ি নিহত২৫ ঘন্টা পর ২ শিক্ষার্থীর লাশ উদ্ধারকক্সবাজার পৌরসভার নৌকার মাঝি মুজিব চেয়ারম্যানগুরুতর অসুস্থ পর্নো অভিনেত্রী সানি লিওনব্রাজিল জিতল ২-০ গোলে‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’সৌদি নারীরা রোববার থেকে গাড়ি চালাবেনবাস ডোবায় পড়ে নিহত ৩, আহত ৫জনকে চমেকে ভর্তি

আঠারো বছরের নিচের বিয়েতে লাগবে আদালতের অনুমতি

soudi-marrige.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ সৌদি আরবে ১৮ বছরের কম বয়সী কোনো কিশোরীর বিয়েতে আদালতের অনুমতি নেয়া জরুরি বলে সুপারিশ করেছে শুরা কাউন্সিল। সোমবার দেশটির ইসলাম ও বিচার বিষয়ক কমিটি অল্প বয়সীদের বিয়ের ব্যাপারে আলোচনার পর এ ধরনের সুপারিশ করেছে।

শুরা কাউন্সিলের দেওয়া প্রতিবেদনে উল্লেখ করা হয়, আদালতের নির্দেশনা ছাড়া ১৮ বছরের কম বয়সী কোনো কিশোরীর বিয়ে দেওয়া হলে তা কার্যকর হবে না। এক্ষেত্রে একজন বিচারক ওই কিশোরীর বয়স যাচাই-বাছাইয়ের পর বিয়ের ব্যাপারে নির্দেশনা দেবেন।

শুরা কাউন্সিল থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্দেশ্য করে বলা হয়, কোনো কিশোরীর কোনোভাবেই ১৮ বছরের আগে যেন বিয়ে না হয়, সেটা আপনারা নিশ্চিত করবেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়েরও দৃষ্টি আকর্ষণ করা হয় এ ব্যাপারে। ১৮ বছরের কম বয়সী কোনো কিশোরীর বিয়ে হলে কী ধরনের ক্ষতি হতে পারে সে ব্যাপারে সচেতনতা সৃষ্টির জন্য সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানানো হয় শুরা কাউন্সিল থেকে।

সূত্র : সৌদি গেজেট

Top