আপডেটঃ
ঈদগাঁহর জনসভায় রামু থেকে এমপি কমলের নেতৃত্বে যোগ দেবে লক্ষাধিক জনতাসৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্টকর্ণফুলীতে মা সমাবেশশেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারানজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমাননাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধনসরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর অনুমোদনজাতিসংঘ অধিবেশনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রীভারতকে মাত্র ১৭৪ রানের চ্যালেঞ্জ বাংলাদেশেরবেনাপোল সীমান্তে অস্ত্র-গুলি মাদকদ্রব্য সহ আটক ১আগামী মনোনয়নে নেত্রীর গুডবুক ও দলীয় হাই কমান্ডের তালিকায় যারাকক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে দিলেন টমটম চালককক্সবাজারে ইপসা’র নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ সভা অনুষ্ঠিত

বাজারে আসছে ৬০ মেগাপিক্সেলের স্মার্টফোন

Smart-Phone.png

ওয়ান নিউজ ডেক্সঃ প্রযুক্তি নির্ভর এই যুগে স্মার্টফোন মানুষের জীবনের একটি অঙ্গে পরিণত হয়েছে। দিন যত যাচ্ছে স্মার্টফোন ততো উন্নতই নতুন নতুন দেখাচ্ছে। আর তারই জের ধরে এবার বাজারে আসছে ৬.৪ ইঞ্চির ফোর-কে ডিসপ্লে, রেজোলিউশন ২১৬০×৩৮৪০ স্মার্টফোনে। এটি অন্যান্য স্মার্টফোনের মতো এটি নয়, এই ফোনে রয়েছে তিন তিনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩০ সিপিইউ, সঙ্গে ১৮ জিবি র‍্যাম। ইন্টারনাল মেমোরি ১.২ টিবি (১ টিবি=১০২৪ জিবি)।

ইউজাররা দু’টি মাইক্রো এসডি কার্ড ইনস্টল করতে পারবেন। Monolith Chaconne-এর অপারেটিং সিস্টেমে ব্যবহার করা হয়েছে সংস্থার নিজস্ব Swordfish OS। সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। ৬০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরায় IMAX 6K প্রযুক্তিতে ভিডিও রেকর্ডিং করা যাবে।

ডুয়াল ফ্রন্ট ক্যামেরা ২০ এমপি-র। একটি স্মার্টফোনে একসঙ্গে চারটি সিম কার্ড ইনস্টল করা যাবে। ব্যাটারি ১০০ ওয়াট আওয়ার্স-এর। হ্যান্ডসেটটি বাজারে আসতে পারে চলতি বছরেই।

গত সপ্তাহেই ‘ভয়েস অন’ টেকনোলজি-সহ Turing Phone Cadenza প্রকাশ্যে এনেছিল সংস্থাটি। ওই ফোনে রয়েছে ৫.৮ ইঞ্চির কোয়াড এইচডি ডিসপ্লে, রেজোলিউশন ১৪৪০×২৫৬০। Turing Phone Cadenza-র ইন্টারনাল স্টোরেজ ১ টিবি, অর্থাৎ ১০২৪ জিবি। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে আরও ৫০০ জিবি স্টোরেজ জুড়ে দেওয়া যাবে। ওই হ্যান্ডসেটটিরও প্রোটোটাইপ তৈরি হয়েছে, বাজারে আসতে আরও এক বছর দেরি রয়েছে বলে জানা গেছে।

Top