আপডেটঃ
শার্শায় মাদক মামলার আসামী বাপ্পী অস্ত্র সহ আটকমহেশখালিতে দুই গ্রুপের বন্দুকযুদ্ধ মাদক ব্যবসায়ি নিহতকক্সবাজারে বন্দুকযুদ্ধ শুরু,নিহত মাদক কারবারি হাসানতাসপিয়া হত্যায় অপর আসামী গ্রেফতারনতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে দক্ষিণ জেলা ছাত্রলীগের ৬ কমিটি বিলুপ্তযশোরে উত্যক্তের প্রতিবাদ করায় ছুরিকাঘাত : আহত নারীর মৃত্যুবেনাপোল দিয়ে আট দিনে দশ হাজার টন পেঁয়াজ আমদানিক্রসফায়ারে ভীত নই : বদিইউএস-বাংলায় চাকরিবাংলাদেশ ব্যাংকে অফিসার পদে পরীক্ষা শুক্রবার‘আর্জেন্টিনাই এবার বিশ্বকাপ জিতবে’চট্টগ্রাম রেঞ্জের সেরা ওসির পুরস্কার পেলেন রনজিত বড়ুয়ারোজায় খেজুর কেন খাবেন?নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত মুক্তামণিবাবার কবরে শায়িত তাজিন আহমেদ

প্রাপ্তবয়স্কদের ইচ্ছায় হস্তক্ষেপ করা যাবে না: ভারতের সুপ্রিম কোর্ট

Supprem-Court-India.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ আমাদের সমাজে বারবারই প্রশ্নের সম্মুখীন হতে হয় নারীদের। তাদের পোশাক পরা থেকে শুরু করে বাড়ির বাইরে যাওয়া পর্যন্ত সব কিছুতেই বাধা নিষেধ। তবে এ ধরণের অন্যায্য ব্যবহারের বিরুদ্ধে শুক্রবার ক্ষোভ প্রকাশ করেছে ভারতের শীর্ষ আদালত। স্পষ্ট জানিয়ে দিয়েছেন, একজন প্রাপ্তবয়স্ক নারী তার জীবন তার ইচ্ছে মতো বাঁচবেন। সেখানে হস্তক্ষেপ করার অধিকার কারো নেই।

এ ব্যাপারে প্রধান বিচারপতি দীপক মিশ্র এবং বিচারপতি এ এম খানউইলকার ও ডি ওয়াই চন্দ্রচূড়ের একটি ডিভিশন বেঞ্চ এই রায় দেন। তারা জানিয়েছেন, ১৮ বছর বয়স হওয়ার পর ছেলেমেয়ে নির্বিশেষে প্রত্যেকেরই নিজের ইচ্ছেমতো জীবন কাটানোর অধিকার আছে। সে ক্ষেত্রে অযথা আদালত কেন কারো আইনি রক্ষক হবে। একজন মেয়ের ব্যক্তি স্বাধীনতার সম্পূর্ণ অধিকার রয়েছে। সে ক্ষেত্রে মা বা বাবার কোনো কথায় ভুলে আদালতের সুপার গার্ডেন হওয়ার কোনো প্রশ্নই ওঠে না।

সুপ্রিম কোর্ট তার রায়ে স্পষ্ট জানিয়ে দেন, ভারতের সংবিধান প্রত্যেকের জন্যে এক। মেয়েদের ব্যক্তি স্বাধীনতা তাদের মৌলিক অধিকার। সেখানে সমাজ বা পরিবার-পরিজন কোনোরকম হস্তক্ষেপ করতে পারে না।

Top