আপডেটঃ
গর্জনিয়ায় সন্ত্রাসী কয়দায় নিরহ এক যুবক কে পেটালো প্রতিপক্ষকর্ণফুলীর জুলধায় পূজা মন্ডপ পরিদর্শনে আওয়ামীলীগ নেতৃবৃন্দউন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকায় ভোট দিনবর্ণাঢ্য আয়োজনে জাতির পিতার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৪তম জন্মবার্ষিকী উদযাপনওয়াশিংটনের ‘বার্তা’ কাদেরকে জানালেন বার্নিকাটনভেম্বরের প্রথম সপ্তাহে সংসদ নির্বাচনের তফসিলঐক্যফ্রন্ট জয়ী হলে প্রধানমন্ত্রী হবেন কে, জানতে চান বিদেশি কূটনীতিকরাজনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু আর নেইদক্ষিন শার্শায় মাদকের নেশা ছড়িয়ে পড়ছে ভবিষ্যৎ নিয়ে আশঙ্কা সচেতন মহলেরশার্শায় ওয়ান সুটার গুলি সহ আটক ১লোকবল সংকটে বন্ধ হিলি রেল স্টেশন বিপাকে পড়ছেন পাসপোর্টধারী যাত্রী ও কলেজগামী শিক্ষার্থীরাকক্সবাজারের মানবতার শ্রেষ্ট মানব সেবক ড়াক্তার রেজাউল করিম মনছুরযেখানে সেখানে কান পরিষ্কার করবেন নাসাকিবের না থাকাটা আমার জন্য বাড়তি দায়িত্ব : মিরাজআন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘আইইই ডে’ পালিত

নিরাপত্তা পরিষদে ইরান বিরোধী বৈঠক ব্যর্থ

Iran-1.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ জাতিসংঘ নিরাপত্তা পরিষদে অনুষ্ঠিত ইরান বিরোধী বৈঠক ব্যর্থ হয়েছে। ইরানে দ্রব্যমূল্য বৃদ্ধি, কর্মসংস্থান সহ অর্থনৈতিক ইস্যুতে সাম্প্রতিক বিক্ষোভকারীদের প্রতি যুক্তরাষ্ট্র, ইসরায়েল ও সৌদি আরবের সমর্থন ঘোষণার পর মার্কিন প্রশাসন ওই বৈঠকের উদ্যোগ নিয়েছিল। কিন্তু পরিষদের বেশিরভাগ সদস্যদেশ মার্কিন উদ্যোগের বিরোধিতা করে বলেছে, এটি ইরানের অভ্যন্তরীণ বিষয়।
শুক্রবার রাতে অনুষ্ঠিত বৈঠকে জাতিসংঘে নিযুক্ত ইরানের প্রতিনিধি গোলামআলী খোশরু আমেরিকায় সরকার বিরোধী বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর আচরণের কথা স্মরণ করিয়ে দেন।
তিনি বলেন, ইরানের ব্যাপারে কথা বলার কোনো নৈতিক বা রাজনৈতিক অধিকার আমেরিকার নেই।
তিনি আরো বলেন, দুঃখজনকভাবে মার্কিন সরকারের নির্বুদ্ধিতার কারণে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ এমন একটি বিষয়ে বৈঠকে বসেছে যে বিষয়টি নিয়ে কাজ করা এই পরিষদের দায়িত্ব নয়।

Top