আপডেটঃ
রাত পোহালেই কক্সবাজার অনলাইন সাংবাদিকদের মিলন মেলাআমি আমার শহরের লিডার: আইভীসু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে – নোমান হোসেনজনবল সংকট ফুলছড়ি রেন্জ বেপরোয়া বনদস্যুরাখুটাখালীর পীর হাফেজ মাওলানা আবদুল হাই হুজুর আর নেইরামুর অবকাশ কমিউনিটি সেন্টারে ইউএনও’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের  অভিযান ॥ মাদক ও জুয়ার সামগ্রীসহ আটক ৪মোমেন হওয়ার জন্য পরিপূর্ণ ইসলামে প্রবেশ করুনডুলাহাজারা ইসলাম প্রচার ইসলামী তরুণ সংঘের নতুন কমিটি গঠিতনাইক্ষ্যংছড়িতে ৪ জন অপহরনঃ মুক্তিপন দাবীমহেশখালীতে গৃহবধূকে পিটিয়ে হত্যানিজ দেশে ফিরে যেতে রোহিঙ্গাদের ছয় দফা পূরণ করতে হবেনাইক্ষ্যংছড়ি দোছড়িতে চারজন কৃষক অপহরনচুনতির বিভিন্ন স্কুলে ৯৭ ব্যাচ এর উদ্যোগে দরিদ্র শিশুদের মাঝে পোশাক বিতরণঃকর্ণফুলীতে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার,ছাড়িয়ে নিতে জোর তদবিরঃশ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিল টাইগাররা

ইবনে সিনা হাসপাতালকে ৫ লাখ টাকা জরিমানা

Ibn-sina.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ নকশাবহির্ভূত ভবনের ব্যবহার, পার্কিংয়ের জায়গায় অবৈধ ব্যবহারের দায়ে উত্তরায় গরীবে নেওয়াজ এভিনিউয়ের ইবনে সিনা হাসপাতালকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এছাড়া ভবন মালিককেও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই ভবনে সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডকে (এসআইবিএল) এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ১০ তলাবিশিষ্ট এই ভবনটিকে বাণিজ্যিক হিসেবে ব্যবহারের জন্য সিলগালা করে দেয়া হয়েছে।

অন্যদিকে চারটি অবৈধ স্থাপনা ও বনশ্রী এলাকায় পৃথক অভিযানে ২৭টি র‌্যাম্প (ভবনে উঠা-নামার স্থান) উচ্ছেদ করেছে রাজউক। বৃহস্পতিবার দিনভর রাজউকের জোন-২ (উত্তরা) ও জোন-৬ (বনশ্রী) এলাকায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক এই দুটি অভিযান পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশরাফুল ইসলামের নেতৃত্বে উত্তরার বিভিন্ন সড়কে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে ১৩ নং সেকশনের ১২ নং রোডের ১ নং বাড়ির নির্মাণাধীন ভবনের নকশাবহির্ভূত অংশ ভেঙে দেয়া হয়।

রাজউক সূত্রে জানা যায়, গরীবে নেওয়াজ এভিনিউয়ের ৫০ নং ভবনের পার্কিংয়ের জায়গায় অবৈধ ব্যবহারের দায়ে ভবনে অবস্থিত ইবনে সিনা হাসপাতাল কর্তৃপক্ষকে পাঁচ লাখ এবং ভবন মালিক এম খালেককে পাঁচ লাখ করে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ৫০ নং ভবনে অবস্থিত এসআইবিএল ব্যাংকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

৫৮ নং ভবনের দ্বিতীয় তলায় কিউ ফার্মা নামে একটি ওষধের দোকান উচ্ছেদ করা হয়েছে। এছাড়া ৭নং বাড়িতে অবস্থিত নামবিহীন একটি ওষধ ও কাঠের দোকান উচ্ছেদ করা হয়।

অপরদিকে রাজউকের জোন-৬ (বনশ্রী) এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শফিউল আজম ও অথরাইজড অফিসার নুরুজ্জামান হোসেন জাহিদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এতে বনশ্রী বি ব্লকের ৩ নং রোডের ১৩টি র‌্যাম্প ও ৪ নং রোডের ১৪টি র‌্যাম্প উচ্ছেদ করা হয়।

Top