আপডেটঃ
বিএনপির ১৭৩ প্রার্থী প্রায় চূড়ান্তরামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সি,আই কোম্পানি ইন্ডাস্ট্রিজেলা প্রশাসকের কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনার জন্য ইওসি স্থাপনএসপি মাসুদ হোসাইনের কক্সবাজারে যোগদান, ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাতচট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিতদের বিক্ষোভচট্টগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে নিহত ২অদ্ভূত পাখির মাথার মাছ!শতাধিক আসনে নৌকা ডুবাতে আ’লীগই যথেষ্ট!প্রধানমন্ত্রীকে তুচ্ছ করায় জহিরকে অবাঞ্চিত ও ইউনওকে প্রত্যাহারের দাবীতে মরিচ্যায় বিক্ষোভপ্রধানমন্ত্রীর সঙ্গে তুলনা, এমপি বদিকে শোকজ`দেশটাকে পরিস্কার করি’ মাইকিং ও লিফলেট বিতরণকক্সবাজারে পাহাড় কাটার দায়ের চারজনকে এক বছর করে দন্ডএমপি কমলের নেতৃত্বে ব্যাপক প্রস্তুতি- আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রামু আসছেন ২৩ সেপ্টেম্বরকক্সবাজারে এতিমের মুখে খাবার তুলে দিলেন ছাত্রনেতা জয়

ডিজিটাল ওয়ার্ল্ড মাতাল দেশ-বিদেশি শিশু

Digital.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মিডিয়া বাজারে ডিজিটাল ওয়ার্ল্ডের চতুর্থ দিন বিকেলে ‘এপিকটা উইথ ক্যার্নিভাল’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়। এখানে দেশ-বিদেশি শিশুরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশসহ দেশ-বিদেশের শিশুরা নাচ-গান ও অভিনয় করে দর্শকদের মুগ্ধ করেছেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান।

প্রধান অতিথি ছিলেন বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইনোভেশন ফোরামের সভাপতি আরিফুল ইসলাম অপু।

আইসিটি অস্কার খ্যাত ১৭তম অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ঢাকা আয়োজন উপলক্ষে দেশ-বিদেশের শিশুদের এক সাথে করে আনন্দ উপভোগ করাই এই ‘এপিকটা ইউথ ক্যার্নিভাল’ আয়োজনের মূল উদ্দেশ্য বলে জানালেন বেসিস সভাপতি মোস্তাফা জব্বার।

বেসিস সভাপতি বলেন, ‘অ্যাপিকটার সদস্য দেশগুলোর মধ্য থেকে কয়েকটি দেশের শিশুরা এই আয়োজনে অংশগ্রহণ করেছে। এর মধ্য দিয়ে দেশের শিশুরা তাদের সংস্কৃতি বিদেশি শিশুদের কাছে তুলে ধরার সুযোগ পেয়েছে। অন্যদেকে বিদেশি শিশুরাও তাদের সংস্কৃতি আমাদের শিশুদের সামনে প্রকাশ করেছে। এতে উভয়ের মধ্যে একটা সুন্দর সম্পের্কের সেতুবন্ধন তৈরি হয়েছে।’

আয়োজনে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া এবং হংকংয়ের শিশুরা অংশগ্রহণ করেন।

এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের বৃহত্তম সংগঠন এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা) এই অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের পাশাপাশি সম্ভাবনাময় ও সফল উদ্যোগ, সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার স্বীকৃতি দিতে প্রতিবছর অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের আয়োজন করে থাকে।

গত বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হয়েছে আইসিটি অস্কার খ্যাত ১৭তম অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ঢাকা ২০১৭।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের তত্বাবধায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) যৌথভাবে এই আন্তর্জাতিক অনুষ্ঠানের আয়োজন করছে। আয়োজন শেষ হচ্ছে আগামীকাল।

‘উল্লেখ্য, বাংলাদেশ ছাড়াও অ্যাপিকটার সদস্য দেশগুলো হলো অস্ট্রেলিয়া, ব্রুনেইদারুসসালাম, চীন, চীনা তাইপে, হংকং, ইন্দোনেশিয়া, জাপান, ম্যাকাও, মালয়েশিয়া, মিয়ানমার, পাকিস্তান, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ভিয়েতনাম।

অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭ আয়োজন বিষয়ে জানতে যেতে হবে :http://apicta.org.bd/ এই ঠিকানায়।

Top