আপডেটঃ
পৃথিবীজুড়ে এত টি-টোয়েন্টি লিগ!ডায়াবেটিসের সম্ভাবনা কমায় কফি!মনেহয় সেতু মন্ত্রী বিএনপি’রও নীতি নির্ধারকহাজী এম এ কালাম ডিগ্রী কলেজের ২০বছরের পুরনো বেদখলীয়  জমি  উদ্ধার  হয়েছে আজ।ডুলাহাজারায় থামছে না বনভূমির অবৈধ দখল বাণিজ্য!রোহিঙ্গা ক্যাম্পে অবহেলিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলেন কেন্দ্রীয় ছাত্রনেতা এস,এম জাকির হোসাইন:রামুর কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনাতে  ৮ম শ্রেণীর মাদ্রাসা ছাত্রী অপহরণ। বিভিন্ন পদে নিয়োগ দেবে ইউএনডিপি৭ মার্চ স্মরণকালের সব রেকর্ড ভাঙবে আ’লীগলাইসেন্স পাওয়ার ১৫ মিনিটের মধ্যেই ফোর-জি চালু করবে গ্রামীণফোনপুরুষের অনুমতি ছাড়াই ব্যবসা করতে পারবেন সৌদি নারীরাসার্টিফায়েড কপি না পাওয়ায় ‘কারো’ ইশারা দেখছে বিএনপিযুক্তরাজ্যে কার্গো পরিবহনে বাংলাদেশের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারইরানে ৬৬ আরোহী নিয়ে যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্তআগামীকাল বিকেলে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

শেষ টেস্টও ড্র করল লঙ্কানরা

Langka.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ শেষ টেস্টে জয়ের জন্য শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৪১০ রান। ৩ উইকেটের বিনিময়ে ৩১ রান নিয়ে তারা পঞ্চম দিনের খেলা শুরু করে। ভারতের জয়ের জন্য তখন প্রয়োজন ৭ উইকেট। দিল্লির ফিরোজ শাহ কোটলায় যা অসম্ভব কোন ব্যাপার না। তবে বুধবার সারাদিনে ৮৭ ওভার বল করে শ্রীলঙ্কার মাত্র দুই উইকেটই নিতে পারল ভারত। ধনঞ্জয় ডি সিলভার সেঞ্চুরি ও অভিষিক্ত রোশেন সিলভার ফিফটিতে ৫ উইকেট হারিয়ে ২৯৯ রান করল লঙ্কানরা। ম্যাচটি ড্র হলো। এতে তিন টেস্টের সিরিজ ১-০ ব্যবধানে জিতল ভারত। টানা ৯টি টেস্ট সিরিজ জিতে বিরাট কোহলির ভারত ভাগ বসিয়েছে রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়া দলের রেকর্ডে।

দিনের শুরুতেই ধাক্কা খেয়েছিল শ্রীলঙ্কা। দলীয় ৩৫ রানে সাজঘরে ফিরে যান প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান অ্যাঞ্জেলো ম্যাথুজ। এরপর শুরু হয় দলটির প্রতিরোধের গল্প। দলনেতা দিনেশ চান্দিমাল চতুর্থ উইকেটে ১১২ রানের জুটি গড়েন ধনঞ্জয়ের সাথে। চান্দিমাল ৩৬ রান করে আউট হয়ে গেলেও মাটি কামড়ে পড়ে থাকেন ধনঞ্জয়। নিজের তৃতীয় টেস্ট সেঞ্চুরি পূর্ণ করার পথে রোশেনের সাথে গড়েন ৫৮ রানের জুটি। দলীয় ২০৫ রানে রিটায়ার্ড হার্ট হওয়ার আগে ১১৯ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন ধনঞ্জয়। ২১৯ বলের এ ইনিংসে ছিল ১৫টি চার ও একটি ছয়।

ষষ্ঠ উইকেটে রোশেন ও নিরোশান ডিকওয়েলার ৯৫ রানের অপরাজিত করে শ্রীলঙ্কার ড্র। মাত্র প্রথম ম্যাচ খেলতে নামা রোশেন খেলেছেন ৭৪ রানের অপরাজিত ইনিংস। এটি তার আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ফিফটি। ১৫৪ বলের এই ইনিংসে ছিল ১১টি চারের মার। দিনশেষে ৫ উইকেট হারিয়ে ২৯৯ রান করে শ্রীলঙ্কা। ৮১ রানের বনিময়ে তিন উইকেট নিয়েছেন ভারতের রবীন্দ্র জাদেজা।

প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে ফিফটি করে ম্যাচসেরা খেলোয়াড় ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। ৩ টেস্টের ৫ ইনিংসে তিন সেঞ্চুরি ও এক ফিফটিতে ৬১০ রান করে সিরিজ সেরাও কোহলি।

ভারত ১ম ইনিংস : ৫৩৬/৭ ডিক্লে. (১২৭.৫ ওভার) (বিজয় ১৫৫, কোহলি ২৪৩, রোহিত ৬৫; সান্দাকান ৪/১৬৭, গামাগে ২/৯৫)।

শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৩৭৩ (১৩৫.৩ ওভার) (ম্যাথুজ ১১১, চান্দিমাল ১৬৪; ইশান্ত ৩/৯৮, অশ্বিন ৩/৯০)।

ভারত ২য় ইনিংস : ২৪৬/৫ ডিক্লে. (ধাওয়ান ৬৭, কোহলি ৫০, রোহিত ৫০*; লাকমাল ১/৬০, ধনঞ্জয় ১/৩১)।

শ্রীলঙ্কা ২য় ইনিংস : ২৯৯/৫* (১০৩ ওভার) (ধনঞ্জয় ১১৯, রোশেন ৭৪*, ডিকওয়েলা ৪৪*; জাদেজা ৩/৮১, শামি ১/৫০)।

ফলাফল : ১-০ ব্যবধানে তিন টেস্টের সিরিজ জয়ী ভারত।

ম্যাচসেরা : বিরাট কোহলি।

সিরিজসেরা: বিরাট কোহলি।

Top