আপডেটঃ
কক্সবাজার ও রামুতে বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে আল্লামা শাহ আহমদ শফী কওমি শিক্ষার গুরুত্ব অনুধাবন করেই সরকার কওমি সনদের স্বীকৃতি দিয়েছেঢাকা টেস্টে বাংলাদেশের বিশাল জয়কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমান সম্পাদক আবু তাহের চৌধুরীচকরিয়া পৌরসভা যুবলীগ নেতা মোঃ বেলাল উদ্দিন ফরহাদের মৃত্যুতে রামু উপজেলা যুবলীগের শোকসোলাতানিয়া কেজি এন্ড নুরানী একাডেমীর পি.এস.সি পরীক্ষার্থীদে বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন‘জনবিচ্ছিন্ন বিএনপি জামাত জ্বালাও পোড়াও এবং মানুষ হত্যার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে’ত্রুটি কাটিয়ে পুরোদমে চট্টগ্রামে গ্যাস সরবরাহকর্ণফুলীতে ‘সাঁকো’ সংগঠনের উদ্যোগে পি.এস.সি পরীক্ষার্থীদের ফ্রি কোচিং সেবা ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিতবিমান বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পি.এস. সি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা৩০ ডিসেম্বরই নির্বাচন: ইসিহাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপিউখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধারমাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন‘থ্যাঙ্ক ইউ পিএম’ বিজ্ঞাপনের বিষয়ে অভিযোগ পেলে খতিয়ে দেখা হবে: ইসি সচিবনির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।

বলিউডের বহু নায়কের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ নায়িকার

richa.jpg

ওয়ান নিউজ বিনোদন ডেক্সঃ যৌন নিগ্রহ নিয়ে বলিউড অভিনেতাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন অভিনেত্রী রিচা চাড্ডার। তার দাবি, মুখ খুললে অনেক নায়কের রুটিরুজি বন্ধ হয়ে যাবে, হারাবে উত্তরাধিকার সূত্রে পাওয়া নাম, খ্যাতি।

তবে তিনি এও স্বীকার করেছেন, যৌন নিগ্রহের বিরুদ্ধে হলিউডের #me too প্রতিবাদ আন্দোলনের পথে এখনই হাঁটতে পারবে না বলিউড। কারণ এ দেশে অপরাধের শিকারকেই মূলত ঘটনার জন্য দায়ী করা হয়।

ভারতীয় গণমাধ্যমের খবর, এরপরেই নায়িকার বিস্ফোরক উক্তি, সত্যিই যদি বলিউডে তা ঘটে, তবে গোটা শক্তির ইমারতই মুহূর্তে বদলে যাবে। আমরা যাদের দেখি নারীবাদী ছবি করতে, নিজেদের আধুনিক বলে দাবি করতে, অস্তিত্ব ধসে পড়বে তাঁদের।

রিচার মতে, মানসিক আঘাত তার যেমন একটা কারণ, অন্য কারণ হল, জীবিকার পথ বন্ধ হওয়া। অথচ হলিউডে পরিস্থিতি এমন নয়, শিল্পীরা সেখানে রয়্যালটি পান। তবু তাঁর ধারণা, আগামী ৪-৫ বছরের মধ্যে তা ঘটবে। নিজের ওপর ঘটা নির্যাতন নিয়ে সরব হওয়ার সাহস দেখাবে বলিউড।

Top