আপডেটঃ
মালয়েশীয়ায় লিফটের কেবল ছিড়ে নিহত শার্শা-ঝিকরগাছর ৩ যুবকের দাফন সম্পন্নসৌদি বিমানবন্দর লক্ষ্য করে ইয়েমেনের মিসাইল হামলাকোথায় মুখোমুখি হচ্ছেন কিম-ট্রাম্প?কলকাতার ‘চালবাজ’ সেন্সরে জমা পড়েছেজনবল নেবে স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডপাবলিক রিলেশনস ম্যানেজার নিয়োগ দেবে হোটেল প্যান প্যাসিফিকসম্পাদক পরিষদের উদ্বেগ যৌক্তিক: আইনমন্ত্রীকমনওয়েলথ শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছেন শেখ হাসিনাপুলিশের জেরায় যা জানালেন শামিঅনুমতি নেওয়ার পরও খালেদা জিয়ার সাক্ষাৎ পেলেন না বিএনপি নেতারাচট্টগ্রাম চাইল্ড কেয়ার হাসপাতালে জীবিত শিশু বদল করে মৃত শিশু:পরে মামলায় ফেরতচট্টগ্রাম পাহাড়ে অস্থিরতা প্রচুর অস্ত্রের মজুদ, একে-৪৭সহ বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারকক্সবাজারে প্রশ্নফাঁস চক্রের এক সদস্য আটকনাইক্ষ্যংছড়ি আওয়ামীলীগের অভিভাবক হচ্ছেন শফি উল্লাহ ও ইমরানচকরিয়ায় ইউপি চেয়ারম্যানের মাইক্রোবাস চুরি: চালক আটক

বলিউডের বহু নায়কের বিরুদ্ধে যৌন নিগ্রহের অভিযোগ নায়িকার

richa.jpg

রিচা চাড্ডা

ওয়ান নিউজ বিনোদন ডেক্সঃ যৌন নিগ্রহ নিয়ে বলিউড অভিনেতাদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন অভিনেত্রী রিচা চাড্ডার। তার দাবি, মুখ খুললে অনেক নায়কের রুটিরুজি বন্ধ হয়ে যাবে, হারাবে উত্তরাধিকার সূত্রে পাওয়া নাম, খ্যাতি।

তবে তিনি এও স্বীকার করেছেন, যৌন নিগ্রহের বিরুদ্ধে হলিউডের #me too প্রতিবাদ আন্দোলনের পথে এখনই হাঁটতে পারবে না বলিউড। কারণ এ দেশে অপরাধের শিকারকেই মূলত ঘটনার জন্য দায়ী করা হয়।

ভারতীয় গণমাধ্যমের খবর, এরপরেই নায়িকার বিস্ফোরক উক্তি, সত্যিই যদি বলিউডে তা ঘটে, তবে গোটা শক্তির ইমারতই মুহূর্তে বদলে যাবে। আমরা যাদের দেখি নারীবাদী ছবি করতে, নিজেদের আধুনিক বলে দাবি করতে, অস্তিত্ব ধসে পড়বে তাঁদের।

রিচার মতে, মানসিক আঘাত তার যেমন একটা কারণ, অন্য কারণ হল, জীবিকার পথ বন্ধ হওয়া। অথচ হলিউডে পরিস্থিতি এমন নয়, শিল্পীরা সেখানে রয়্যালটি পান। তবু তাঁর ধারণা, আগামী ৪-৫ বছরের মধ্যে তা ঘটবে। নিজের ওপর ঘটা নির্যাতন নিয়ে সরব হওয়ার সাহস দেখাবে বলিউড।

Top