আপডেটঃ
সব সদস্য রাষ্ট্র একসঙ্গে কাজ করলে শান্তি নিশ্চিত হয় : স্পিকারনির্বাচন কবে, জানতে চাইলেন মার্কিন কূটনীতিকসভাপতি কমল এমপি, সাধারণ সম্পাদক হুদা বঙ্গবন্ধু পরিষদ কক্সবাজার জেলা কমিটি অনুমোদনযশোরে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহতহিলিতে জাতীয় ইদুঁর নিধন অভিযানের উদ্বোধনসৌদি কনস্যুলেট খাসোগিকে খুঁজবেন তুর্কি তদন্তকারীরালালন শাহের ১২৮ তম তিরোধান দিবসপর্যটক ও পূণ্যার্থীদের দুর্ভোগ… রামু চাবাগান- উত্তর মিঠাছড়ি সড়কে অসংখ্য গর্ত ॥ সংস্কার জরুরীচট্টগ্রামে ঝুঁকিপূর্ণ ১৩টি পাহাড়ে অবৈধ বসবাসকারীকে সরানো যাচ্ছেনাকর্ণফুলীতে চলছেনা গাড়ি: আরাকান মহাসড়কে ধর্মঘটফেসবুকে নায়িকা সানাই এর ২৭৮টি ভুয়া অ্যাকাউন্ট,থানায় জিডিসেন্টমার্টিনে রাত্রিকালীন নিষেধাজ্ঞা: পর্যটন খাতে নেতিবাচক প্রভাবের আশঙ্কাআশা ইউনিভার্সিটিতে সুচিন্তা’র জঙ্গিবাদবিরোধী সেমিনারশাহপরীরদ্বীপে ক্ষতিগ্রস্ত ৩৪ পরিবার পেল নগদ টাকাসহ ৩০ কেজি করে চালবেনাপোল কাস্টমসে ১কেজি ৭শ গুড়ো সোনা সহ আটক ১

“দাসিয়ারছড়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়” সাফল্যে চমকঃ

daria.jpg

বিশেষ প্রতিবেদকঃ

শিক্ষার্থীদের আলোর পথ দেখাতে প্রতিষ্ঠিত হওয়া বিদ্যালয়টি হলো “দাসিয়ারছড়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়” সাফল্যের সাথে ২য় বৎসর শেষে ৩য় বৎসরে পদার্পণ করতে যাচ্ছে বিদ্যালয়টি।

বিদ্যালয়টি ক্রমানই ধাপে ধাপে শিক্ষার মান বৃদ্ধি পাচ্ছে। দাসিয়ারছড়ার প্রানকেন্দ্রে অবস্থিত বিদ্যালয়টি।

উল্লেখ্য দেশনেত্রী শেখ হাসিনা যেখানে পদার্পণ করেছেন তার সম্মানে সেইখানেই স্থাপন করা হয় বিদ্যালয়টি।

গত দুই বছরের তুলনায় এবার ষষ্ঠ শ্রেনীতে ভর্তি হয়েছে দ্বিগুন শিক্ষার্থী।

শিক্ষার্থীদের উপর শিক্ষকগনের বন্ধুত্বসুলভ আচরন ও তাদের পড়াশোনার পদ্ধতি দেখে অভিভাবকরা তাদের সন্তানদের এই প্রতিষ্ঠানটিতে ভর্তি করাচ্ছেন।

কিন্তু দুঃখ জনক ব্যাপার হলো বিদ্যালয়টি এখনো তাদের নিজ প্রতিষ্ঠানের নামে শিক্ষার্থীদের নিম্ন মাধ্যমিক পরীক্ষা দিতে পারছেনা।

পারছেনা সরকার পক্ষ থেকে কোন সাহায্য সহযোগিতা। এত ভালো মানের বিদ্যালয় হওয়া স্বত্বেও প্রতিষ্ঠানটি সরকারী সহযোগিতা থেকে বঞ্চিত।

এখন দাসিয়ারছড়া বাসীর একটাই চিন্তার উদ্ভব হচ্ছে, যে স্থানে দেশনেত্রী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা পদার্পণ করেছেন তার সম্মান স্বরুপ স্থাপিত বিদ্যালয়টির ভবিষ্যৎ নিয়ে।

বিদ্যালয়টির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শাহিনুর রহমান ও এলাকার ইংরেজি শিক্ষক মোঃ জাকির হোসেন বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবাসি বলে তাকে আমরা সম্মানের সাথে বিদ্যালয়টির মাধ্যমে তাকে স্মরণ রাখতে চাই বলেই তার পদার্পণকৃত স্থানে বিদ্যালয়টির স্থাপন করেছি।

তাই আমরা চাচ্ছি প্রতিষ্ঠানটিকে সরকারের দৃষ্টিপাত করা অতান্ত জরুরী।

এটা শুধু প্রতিষ্ঠানটির শিক্ষকগনের চাওয়া নয় বরং গোটা দাসিয়ারছড়া বাসীর প্রানের দাবি বিদ্যালয়টির উপর সরকারের দৃষ্টিপাত আকর্ষণ করেন তারা।

অতিশীঘ্রই যেনো সরকার প্রাথমিক শিক্ষার এ স্কুলটিকে এমপিও ভুক্ত বা বেতনে অন্তর্ভুক্ত করে শিক্ষার পথ সুগম করে এমনটা প্রত্যাশা জনগণের।

Top