নেতানিয়াহু’র দুর্নীতির বিরুদ্ধে হাজার হাজার ইসরায়েলির বিক্ষোভ

Israil.jpg

সংগৃহীত ছবি

ওয়ান নিউজ ডেক্সঃ ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এবং তেল আবিব সরকারের দুর্নীতির বিরুদ্ধে তদন্তে ধীর গতির প্রতিবাদে ইসরায়েলের রাস্তায় হাজার হাজার মানুষ বিক্ষোভ করেছে।

নেতানিয়াহুর বিরুদ্ধে অবৈধভাবে এক ধনী ব্যবসায়ীর কাছ থেকে উপহার নেয়া এবং এক সংবাদপত্রের মালিকের পক্ষ নিয়ে তার প্রতিদ্বন্দ্বী দৈনিককে ডুবিয়ে দেয়ার বিনিময়ে বেশি কভারেজ পাওয়ার চুক্তিতে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে।

ইসরাইলের সর্বাধিক বিক্রিত দৈনিক ইডিয়ট আহারোনোৎ এর প্রকাশকের সঙ্গে তিনি এই চুক্তি করেন।
এ ব্যাপারে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করেছে।

শনিবার রাতে বিক্ষোভকারীরা তেল আবিবের একটি অভিজাত এলাকার মহাসড়কে জমায়েত হয়। এএফপি’র এক সাংবাদিক জানান, এ সময় বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে শ্লোগান দেয়।

এদিকে বার্তা সংস্থা রয়টার্স বলছে, বিক্ষোভে প্রায় ২০ হাজার ইসরায়েলি অংশ নেয়। নেতানিয়াহু ও তার সরকারের দুর্নীতির বিরুদ্ধে প্রতি সপ্তাহে যে বিক্ষোভ অনুষ্ঠিত হচ্ছে, শনিবারের বিক্ষোভ তার মধ্যে সবচেয়ে বড়।

প্রসঙ্গত, নেতানিয়াহুর বিরুদ্ধে দুটি অভিযোগের তদন্ত চলছে। একটি হলো- তিনি বিভিন্ন ধনাঢ্য ব্যবসায়ীর কাছ থেকে উপঢৌকন নিয়েছেন, অন্যটি হলো- তার পক্ষে ভালো কাভারেজ (প্রচার) দেওয়ার জন্য একটি গণমাধ্যমের সঙ্গে চুক্তি। কিন্তু নেতানিয়াহু তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

Top