আপডেটঃ
চট্টগ্রাম বোর্ডে এইচএসসি পরীক্ষায় মেয়েরা এগিয়েচট্টগ্রাম বোর্ডে এইচএসসির পাসের হার ৬২ দশমিক ৭৩ শতাংশকর্ণফুলী আওয়ামীলীগ,সাংগঠনিক দুর্বলতায় ভোগছেযে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রী

অফিসার ক্যাডেট নেবে নৌবাহিনী

Nevy.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ বাংলাদেশ নৌবাহিনীতে ‘অফিসার ক্যাডেট ব্যাচে’ জনবল নিয়োগ করা হবে। আগ্রহীরা আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ নৌবাহিনী
ব্যাচের নাম: ২০১৮-বি অফিসার ক্যাডেট ব্যাচ

পদের নাম
জাহাজের ক্যাপ্টেন, এয়ারক্রাফট পাইলট, নৌকমান্ডো ও সাবমেরিনার

শিক্ষাগত যোগ্যতা
বিজ্ঞান বিভাগে ন্যূনতম জিপিএ ৪.৫ পেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস। ইংরেজির ক্ষেত্রে ‘ও লেভেলে’ ন্যূনতম ৩টি বিষয়ে এ-গ্রেড ও ২টি বিষয়ে বি-গ্রেড এবং ‘এ লেভেলে’ ন্যূনতম ২টি বিষয়ে বি-গ্রেড।

সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে মাধ্যমিকে ন্যূনতম জিপিএ ৪.৫ এবং উচ্চ মাধ্যমিকের ক্ষেত্রে নৌবাহিনীতে এইচইটি বা অন্যান্য বাহিনীতে সমতুল্য যোগ্যতা প্রয়োজন হবে।

সরবরাহ শাখার ক্ষেত্রে প্রার্থীদের জিপিএ ৪.৫ পেয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (ব্যবসায় শিক্ষা) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এ ছাড়া উচ্চ মাধ্যমিকে হিসাববিজ্ঞান, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনায় ন্যূনতম জিপিএ ৪ থাকতে হবে।

শারীরিক যোগ্যতা
পুরুষ: উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও স্ফীত ৩২ ইঞ্চি।
নারী: উচ্চতা ৫ ফুট ১ ইঞ্চি, ওজন ৪৬ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও স্ফীত ৩০ ইঞ্চি।

বয়স
১ জুলাই ২০১৮ তারিখে আবেদনকারীর বয়স ১৬ বছর ৬ মাস থেকে ২১ বছর হতে হবে। তবে সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের বয়সসীমা ১৮ থেকে ২৫ বছর।

শর্ত: অবিবাহিত বাংলাদেশি পুরুষ ও নারী
আবেদন ফি: ৭০০ টাকা

আবেদনপত্র সংগ্রহ
আগ্রহীরা নৌবাহিনীর ওয়েবসাইট www.joinnavy.navy.mil.bd থেকে আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন।

আবেদনের ঠিকানা
পরিচালক, পার্সোনেল সার্ভিসেস পরিদফতর, নৌবাহিনী সদর দফতর, বনানী, ঢাকা-১২১৩।

আবেদনের শেষ সময়: ১০ ডিসেম্বর ২০১৭

সূত্র: বাংলাদেশ প্রতিদিন, ১৭ নভেম্বর ২০১৭

Top