আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

চবি শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ: তদন্ত কমিটি গঠন

CU.jpg

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ইনস্টিটিউট অব ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্ট সায়েন্সের অধ্যাপক ড. রফিকুল হকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার ইনস্টিটিউটের এক জরুরি বৈঠকে অভিযোগটি আমলে নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির সদস্যরা হলেন- ইনস্টিটিউটের অধ্যাপক ড. গিয়াস উদ্দিন, অধ্যাপক ড. মোজাফর আহমদ ও অধ্যাপক ড. আল আমিন।

এদিকে যৌন হয়রানির অভিযোগের তদন্ত চলার কারণে ড. রফিকুল হককে সব ধরনের একাডেমিক কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানা যায়।

জানা যায়, ফরেস্ট্রি ইনস্টিটিউটের শিক্ষক অধ্যাপক ড. রফিকুল হকের বিরুদ্ধে মঙ্গলবার এক ছাত্রী যৌন হয়রানির অভিযোগ করেন। ইনস্টিটিউটের পরিচালকের কাছে লিখিত অভিযোগ জমা দেন তিনি। এরপর ওই শিক্ষকের বিরুদ্ধে আরও দুই ছাত্রী একই অভিযোগ করেন। এসব অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে জরুরি বৈঠক ডেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. দানেশ মিয়া।

ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. দানেশ মিয়া বলেন, অধ্যাপক ড. রফিকুল হকের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি আমরা। শিক্ষার্থীরা তার অপসারণ চেয়ে আবেদন করেছে। বিষয়টি খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন দেওয়ার পর সুপারিশ অনুযায়ী আমরা ব্যবস্থা নেব। এছাড়া যৌন হয়রানির অভিযোগের তদন্ত চলার কারণে ড. রফিকুল হককে সব ধরনের একাডেমিক কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

Top