আপডেটঃ
কক্সবাজার আন্চলিক পাসপোর্ট অফিসে বদলীল আদেশ অমান্য করে বহাল আছে সত্যব্রত শর্মাচকরিয়ায় বঙ্গবন্ধু সাফারি পার্কে দর্শনার্থী বাড়তি বিনোদনে যোগ হয়েছে আকর্ষনীয় তিন জোড়া আফ্রিকান জেব্রাজনগণ কিন্তু খুব হিসেবি, ঠিকই মাথায় রাখবে: প্রধানমন্ত্রীকান্না প্রসঙ্গে সমালোচকদের ধুয়ে দিলেন নেইমার!৩-১ ব্যবধানে এগিয়ে বেলজিয়ামচট্টগ্রামে গ্রাহকের শত কোটি টাকা নিয়ে উধাও “ডিজিটাল কিং মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি”চকরিয়ায় মহাসড়ক থেকে যুবকের লাশ উদ্ধারচকরিয়ায় গাড়ীর চাপায় মহেশখালীর মহিলা ভাইস চেয়ারম্যান শাশুড়ি নিহত২৫ ঘন্টা পর ২ শিক্ষার্থীর লাশ উদ্ধারকক্সবাজার পৌরসভার নৌকার মাঝি মুজিব চেয়ারম্যানগুরুতর অসুস্থ পর্নো অভিনেত্রী সানি লিওনব্রাজিল জিতল ২-০ গোলে‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’সৌদি নারীরা রোববার থেকে গাড়ি চালাবেনবাস ডোবায় পড়ে নিহত ৩, আহত ৫জনকে চমেকে ভর্তি

রোহিঙ্গাদের প্রত্যাবর্তনে কানাডা বাংলাদেশের পাশে থাকবে: হাইকমিশনার

Speker.jpg

ওয়ান নিউজ ডেক্স: রোহিঙ্গাদের শান্তিপূর্ণ প্রত্যাবর্তনের ক্ষেত্রে কানাডা বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশে নবনিযুক্ত কানাডার হাইকমিশনার বেনয়েট প্রিফন্টেইন।
এছাড়াও বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের মাধ্যমে কানাডা বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রাখতে চায় বলে জানান তিনি।
বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে আজ সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।
স্পিকারের কার্যালয়ে এ সাক্ষাৎকার অনুষ্ঠানে তারা দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনাকালে সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত ৬৩তম সিপিসি, রোহিঙ্গা ইস্যু, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
হাইকমিশনার বেনয়েট প্রিফন্টেইন বলেন, মিয়ানমার কর্তৃক বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে, যা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। তিনি বলেন, রোহিঙ্গা পরিস্থিতি সরেজমিনে পরিদর্শনের জন্য একটি কানাডিয়ান প্রতিনিধিদল খুব শিগগির কক্সবাজার ও পরবর্তীতে মিয়ানমার সফর করবে।
হাইকমিশনার বাংলাদেশের নারীর ক্ষমতায়নে কানাডা বাংলাদেশের সাথে কাজ করবে বলেও তিনি আশা প্রকাশ করেন।
স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, কানাডার সাথে বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে। সংসদীয় চর্চা ও অভিজ্ঞতা বিনিময় করে দু’দেশের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Top