আপডেটঃ
২৫ ঘন্টা পর ২ শিক্ষার্থীর লাশ উদ্ধারকক্সবাজার পৌরসভার নৌকার মাঝি মুজিব চেয়ারম্যানগুরুতর অসুস্থ পর্নো অভিনেত্রী সানি লিওনব্রাজিল জিতল ২-০ গোলে‘নির্বাচনে জয়ী হতে গিয়ে যেন দলের বদনাম না হয়’সৌদি নারীরা রোববার থেকে গাড়ি চালাবেনবাস ডোবায় পড়ে নিহত ৩, আহত ৫জনকে চমেকে ভর্তিগণধর্ষণের ঘটনায় খাগড়াছড়িতে মানববন্ধনতিন সিটিতে নৌকার মাঝি হলেন লিটন, সাদিক ও কামরানইনজুরি টাইমের গোলে ব্রাজিলের জয়প্রথমার্ধে কোস্টারিকার বিপক্ষে ০-০ হট ফেবারিট ব্রাজিলনাইজেরিয়ার বিপক্ষে নামার আগেই সাম্পাওলির বিদায়?বিএনপির সঙ্গে প্রেম করার কোনো সুযোগ নেই-কাদেরনাইজেরিয়া-আইসল্যান্ড ম্যাচে ভাগ্য ঝুলছে আর্জেন্টিনারব্রাজিলের ফিরে আসার ম্যাচ, নাকি…?

ইনকাম ট্যাক্স কার্ড পেলেন প্রধানমন্ত্রী

Hasina-PM-and-nb-chairman.jpg

ওয়ান নিউজ ডেক্স: নিয়মিত করদাতা হিসেবে পাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার আয়কর পরিচয়পত্র (ইনকাম ট্যাক্স কার্ড) তার কাছে হস্তান্তর করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। সোমবার ( ১৩ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকের শুরুতে এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান প্রধানমন্ত্রীর হাতে তার আয়কর পরিচয়পত্র তুলে দেন।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সচিবালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, “প্রধানমন্ত্রী ১৯৮২-৮৩ করবর্ষ থেকে নিয়মিতভাবে আয়কর দিয়ে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন। সেজন্য জাতীয় রাজস্ব বোর্ড একটি স্বীকৃতি ফলক তৈরি করে তাকে অভিনন্দন জানিয়েছে।”

মন্ত্রিপরিষদ বিভাগের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এনবিআর জাতীয় পরিচয়পত্রের ডেটাবেজ ব্যবহার করে করদাতাদের জন্য একটি ইনকাম ট্যাক্স আইডি কার্ড প্রচলন করেছে। এই কার্ডটি করদাতাদের মধ্যে বিপুল উৎসাহ তৈরি করেছে।

উল্লেখ্য, গত ১ থেকে ৭ নভেম্বর পর্যন্ত ঢাকার আয়কর মেলা থেকে ইনকাম ট্যাক্স আইডি কার্ড নেয়ার সাথে সাথে করদাতারা এটিকে উন্নয়নে তাদের অংশীদারিত্বের পরিচয় বলে উচ্ছ্বাসিত প্রশংসা করেছেন, বলা হয় বিজ্ঞপ্তিতে।

এবার বেশ কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্য, মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক, বিভিন্ন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব, সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা আয়কর পরিচয়পত্র নিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Top