আপডেটঃ
যে দানে চরম শত্রু থেকে বন্ধু হলেন প্রিয়নবিআসছে শতাব্দীর দীর্ঘতম চন্দ্রগ্রহণ!ঈদে সাত পর্বের নাটকে ঊর্মিলাবাংলাদেশের যে কোনো সংকটে পাশে থাকবে ভারতহৃদয় জেতা ক্রোয়েশিয়া আজ ট্রফিও জিতুক!কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বহুতল অফিস ভবনের নির্মাণ কাজের শুভ উদ্বোধনচট্টগ্রাম পানির ট্যাংক থেকে মা-মেয়ের লাশ উদ্ধারআওয়ামীলীগের প্রার্থী তালিকা প্রায় চূড়ান্ত, ৮৫টি সংসদীয় আসনে আসছে নতুন মুখবহিষ্কৃত এএসআই ইয়াবা সহ ডিবির হাতে গ্রেফতার:চট্টগ্রাম শাহ আমানত মার্কেটে আগুনক্ষমতা চিরস্থায়ী করার পাঁয়তারা করছে সরকার: ফখরুলভিসির বাসভবনে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে, মুক্তিযোদ্ধা কোটা থাকবে: প্রধানমন্ত্রীকার্ডের লেনদেনে আসছে ‘এনএফসি’ প্রযুক্তিফাইনালে ‘ফ্রান্সের বিপক্ষে প্রস্তুত ক্রোয়েশিয়াগ্রামীণ গল্পে প্রসূন

বিএসএমএমইউ’র রেসিডেন্সি প্রোগ্রামের ভর্তির ফল প্রকাশ

bsmmu.jpg

ওয়ান নিউজ ডেক্স: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীন ফেজ-এ-এর মার্চ-১৮ সেশনের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। শুক্রবার রাত ১১টায় পরীক্ষার ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.bsmmu.edu.bd) প্রকাশ এবং নোটিশ বোর্ডে টানিয়ে দেয়া হয়।

এর আগে শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বুয়েটের মেইন ক্যাম্পাস, পলাশী ক্যাম্পাস ও ইডেন মহিলা কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৬২টি ডিসিপ্লিনে ভর্তির জন্য ১০৯৯টি আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ৮১৬২ জন।

অনুষদ ভিত্তিক পরীক্ষার্থী ও আসন সংখ্যা হলো- মেডিসিন অনুষদে পরীক্ষার্থী ৩৫৩৬ জন আসন ৪৭৫টি, সার্জারি অনুষদে পরীক্ষার্থী ৩৩৩৮ জন আসন ৪৫৯টি, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদে পরীক্ষার্থী ৯৬৩ জন আসন ১১৯টি এবং ডেন্টাল অনুষদে পরীক্ষার্থী ৩২৫ জন আসন ৪৬টি। চারটি অনুষদের মোট ৮১৬২ পরীক্ষার্থীর মধ্যে ৭৭২৫ জন অংশ নেন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান পরীক্ষা চলাকালীন বিভিন্ন হল পরির্দশন করেন। এ সময় সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

Top