আপডেটঃ
রাত পোহালেই কক্সবাজার অনলাইন সাংবাদিকদের মিলন মেলাআমি আমার শহরের লিডার: আইভীসু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে – নোমান হোসেনজনবল সংকট ফুলছড়ি রেন্জ বেপরোয়া বনদস্যুরাখুটাখালীর পীর হাফেজ মাওলানা আবদুল হাই হুজুর আর নেইরামুর অবকাশ কমিউনিটি সেন্টারে ইউএনও’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের  অভিযান ॥ মাদক ও জুয়ার সামগ্রীসহ আটক ৪মোমেন হওয়ার জন্য পরিপূর্ণ ইসলামে প্রবেশ করুনডুলাহাজারা ইসলাম প্রচার ইসলামী তরুণ সংঘের নতুন কমিটি গঠিতনাইক্ষ্যংছড়িতে ৪ জন অপহরনঃ মুক্তিপন দাবীমহেশখালীতে গৃহবধূকে পিটিয়ে হত্যানিজ দেশে ফিরে যেতে রোহিঙ্গাদের ছয় দফা পূরণ করতে হবেনাইক্ষ্যংছড়ি দোছড়িতে চারজন কৃষক অপহরনচুনতির বিভিন্ন স্কুলে ৯৭ ব্যাচ এর উদ্যোগে দরিদ্র শিশুদের মাঝে পোশাক বিতরণঃকর্ণফুলীতে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার,ছাড়িয়ে নিতে জোর তদবিরঃশ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিল টাইগাররা

ফেসবুকে ফেক অ্যাকাউন্ট বন্ধে ‘ফেস স্ক্যান’ পদ্ধতি

Facebook.jpg

ওয়ান নিউজ ডেক্স: এবার অ্যাকাউন্ট ওপেনের জন্য বা অ্যাকাউন্টে লগ ইন করার জন্য ‘ফেস রিকগনিশন টেকনোলজি’ আনতে যাচ্ছে ফেসবুক। ইতোমধ্যে বেশ কিছু গ্রাহকের অ্যাকাউন্ট নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে বলেও জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

 

পরীক্ষাটি সফল হলে তা সব ফেসবুক অ্যাকাউন্টেই কার্যকর করা হবে। গ্রাহকরা তাদের মুখের কাছে ফোনটিকে ধরলে ফেসবুক অ্যাপ তাদের মুখ স্ক্যান করে অ্যাকাউন্টে তার ট্যাগ্‌ড ছবি বা ভিডিওর সঙ্গে কমপেয়ার করবে এবং মিলে গেলেই খুলে যাবে অ্যাকাউন্ট।

 

‘ফেস স্ক্যান’ পদ্ধতিতে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়া থেকেও বাঁচানো যাবে বলে মনে করছে সংস্থাটি। এটি কার্যকর হলে অন্যের ছবি ব্যবহার করে ‘ফেক অ্যাকাউন্ট’ তৈরি করাও আটকানো যাবে বলে আশাবাদী তারা।

 

‘ফেস রিকগনিশন টেকনোলজি’র ব্যবহার ইতোমধ্যেই চালু হয়ে গেছে ফেসবুকে। গ্রাহকের অ্যাকাউন্টে আপলোড করা ট্যাগকৃত ছবির মাধ্যমে ‘অ্যাকাউন্ট অথিন্টিসিটি’ মাঝেমধ্যেই যাচাই করে নিচ্ছে ফেসবুক।

Top