‘গ্রামীণ পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছানো সম্ভব হয়েছে’

dmc.jpg

ওয়ান নিউজ ডেক্স: যেকোনো মূল্যে সাধারণ মানুষকে স্বাস্থ্য সেবা প্রদান করতে হবে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই গ্রামীণ পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছানো সম্ভব হয়েছে।

মন্ত্রী আরও বলেন, দিনমজুর,কৃষক,সাধারণ মানুষের চিকিৎসার জন্য আস্থার আশ্রয়স্থল ঢাকা মেডিকেল। উপমহাদেশের অন্যতম চিকিৎসা প্রতিষ্ঠান এই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল।

এ হাসপাতালের চিকিৎসকদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা এখানকার গর্বিত চিকিৎসক। তাই একটু বেশি সময় নিয়ে রোগীদের দেখা আপনাদের দায়িত্ব। বিরল রোগীদের চিকিৎসার মাধ্যমে আপনাদের অবদান দেখিয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শনিবার এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেশের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী অত্যন্ত আন্তরিক উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) অনেক কাঠামোগত উন্নয়ন,সম্প্রসারণ হয়েছে শেখ হাসিনার আমলেই। ঢামেকের সার্বিক দিকের উন্নয়নের জন্য আরও বরাদ্দ দেয়া হবে।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক,জাতীয় অধ্যাপক ডা. শাহলা খাতুন,ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক খান আবুল কালাম আজাদ, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি প্রমুখ।

Top