আপডেটঃ
মোমেন হওয়ার জন্য পরিপূর্ণ ইসলামে প্রবেশ করুনডুলাহাজারা ইসলাম প্রচার ইসলামী তরুণ সংঘের নতুন কমিটি গঠিতনাইক্ষ্যংছড়িতে ৪ জন অপহরনঃ মুক্তিপন দাবীমহেশখালীতে গৃহবধূকে পিটিয়ে হত্যানিজ দেশে ফিরে যেতে রোহিঙ্গাদের ছয় দফা পূরণ করতে হবেনাইক্ষ্যংছড়ি দোছড়িতে চারজন কৃষক অপহরনচুনতির বিভিন্ন স্কুলে ৯৭ ব্যাচ এর উদ্যোগে দরিদ্র শিশুদের মাঝে পোশাক বিতরণঃকর্ণফুলীতে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার,ছাড়িয়ে নিতে জোর তদবিরঃশ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিল টাইগাররাআন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলেরবিজয়ের পথে বাংলাদেশনাসিরের পর লঙ্কান শিবিরে মাশরাফির আঘাত!ইউটিউব থেকে আয় করার নতুন নিয়মএই বিপর্যয় ঠেকাবে কে?লঙ্কান শিবিরে প্রথম আঘাত নাসিরের

রাবির ‘কে’ ইউনিটের ফল প্রকাশ

Rabi.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘কে’ ইউনিটের (শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) ফল প্রকাশ করা হয়েছে।

সোমবার দুপুরে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আনসার উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট ‘কে’ ইউনিটে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ বিএড (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে থেকে মেধা তালিকার এক থেকে ৩৯৩তম ক্রম পর্যন্ত (মোট ৪১১ জন) সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

সাক্ষাৎকারের সময় নির্বাচিত প্রার্থীকে অবশ্যই এসএসসি ও এইচএসসি বা সমমান পরীক্ষার নম্বরপত্র, এইচএসসি রেজিস্ট্রেশন কার্ডের মূলকপি, ভর্তি পরীক্ষার হলে পরিদর্শকের সত্যায়িত প্রবেশপত্র সঙ্গে নিয়ে আসতে হবে।

এবার ‘কে’ ইউনিটের ৫০ আসনের বিপরীতে ১১ হাজার ৬২২ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেয়। উত্তীর্ণ প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে আগামী ৩ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের সিরাজী ভবনে।

সাক্ষাৎকার গ্রহণের পর বিভাগে ভর্তির জন্য নির্বাচিতদের চূড়ান্ত তালিকা ২০ নভেম্বরের মধ্যে জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের নোটিশ বোর্ডে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এ বিষয়ে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আনসার উদ্দিন বলেন, ১১ হাজার ৬২২ জন পরীক্ষার্থীর মধ্যে দুই হাজার ৬৪৯ জন কৃতকার্য হয়েছে। এদের মধ্যে থেকে মেধাক্রম অনুযায়ী সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। ‘কে’ ইউনিটের ফলসহ বিস্তারিত তথ্য জানতে ভিজিট করুন (www.ru.ac.bd) ওয়েবসাইটে।

Top