আপডেটঃ
চকরিয়ায় পুলিশের অভিযানে মদ ও গাঁজা উদ্ধার:নারীসহ আটক-৪চকরিয়ায় পুলিশের আয়োজনে ডুলাহাজারা ডিগ্রী কলজে মাদক ও বাল্যবিবাহ নিরোধে সচেতনতামূলক সভা অনুষ্টিত       নাইক্ষ্যংছড়িতে ফের অপহরণ চক্রের আর এক সদস্য আটকসরাসরি এলএনজি গ্যাস নিয়ে কক্সবাজারের মহেশখালিতে বড় জাহাজ ‘এক্সিলেন্স’চট্টগ্রাম বাঁশখালিতে র‌্যাবের গুলি বিনিময়ে ধর্ষক নিহতচট্টগ্রামে বন্ধন লায়ন্স ও লিও ক্লাবের নতুন কমিটি গঠিতচকরিয়ায় মাদক ও চুরিতে বাঁধা দেয়ায় দুবৃর্ত্তের হামলায় কুপিয়ে জখম: আহত-৩চকরিয়ায় বনবিভাগের অভিযানে চারটি অবৈধ স্থাপনা উচ্ছেদচকরিয়ায় ঠিকাদারী প্রতিষ্ঠানের অনিয়ম: নির্বাহী প্রকৌশলীসহ চারজনকে নোটিশসরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকলে ২০৪১  সালে ভিশন প্রত্যাশা পূরণে উন্নত রাষ্ট্র পরিণত হবে জেলাজেলা প্রশাসক-কামাল হোসেনকক্সবাজারে হাইওয়ে পুলিশের অভিযান,২০ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২ঈদগাঁওতে একটি ব্রীজের অভাবে দূর্ভোগে পড়েছে ভাদীতলা ও শিয়াপাড়াবাসীটেকনাফ বাহারছড়ায় ৮ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যামগনামা লঞ্চঘাট চ্যানেলে পলিথিন মুড়ানো নবজাতকের লাশ উদ্ধারজালালাবাদের এক শিক্ষকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে ইউএনও বরাবরে অভিযোগ

দশ দিনে পেটের মেদ কমাবে আদা-জিরা-দারুচিনি পানি

Ginjer-Water.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ পেটের বাড়তি মেদ নিয়ে আজকাল অনেকেই চিন্তিত। সুস্বাস্থ্যের জন্য তো বটেই, শারীরিক সৌন্দর্যের জন্যও নারী-পুরুষ উভয়েই ভাবেন ওজন কমাবেন। কিন্তু কর্মব্যস্ততার কারণে অনেক সময়েই পেটের মেদ কমানোর জন্য প্রয়োজনীয় ব্যায়াম বা ডায়েট করা হয়ে ওঠে না।

তবে জানেন, কিছু সহজ কৌশল অবলম্বন করলে বাড়তি ওজন কিংবা পেটের মেদ কমানো কিন্তু অতটা কঠিন নয়। আপনিও পারবেন ওজন কমাতে। জেনে নিন দশ  দিনে পেটের মেদ কমানোর সহজ পদ্ধতি।

আদা পানি

আদা পানি শরীর পরিশোধিত করতে সাহায্য করে। পানির মধ্যে আদার টুকরো কেটে ১৫ মিনিট ফুটান। এরপর চুলা থেকে নামিয়ে ঠাণ্ডা করুন। এর মধ্যে কিছুটা লেবু দিয়ে পান করুন। আদা পানি শরীরের অতিরিক্ত মেদ ঝরিয়ে নিতে সাহায্য করবে। টানা এক সপ্তাহ খেলে  পিঠের মেদসহ পেটের  মেদ কমাতে সাহায্য করবে। এছাড়া আপনি চাইলে আদা গুড়া করে নিতে পারেন। হালকা কুসুম পানিতে গুড়া মিশিয়ে সকালে নাস্তা করার আগেও পান করতে পারেন।

  • শরীরে খারাপ কোলেস্টেরলের পরিমাণ কমাতে আদা-পানি সাহায্য করে। শরীরে খারাপ কোলেস্টেরলের পরিমাণ বেড়ে গেলে হৃদরোগের ঝুঁকি বাড়ে।
  • বিভিন্ন ধরনের ক্যানসার প্রতিরোধেও আদা-পানি কাজ করে।
  • উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগলে আদা-পানি খেতে পারেন। আদা উচ্চ রক্তচাপ কমায়।
  • আদার মধ্যে রয়েছে শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট। আদা-পানি শরীর থেকে বিষাক্ত পদার্থ দূর করে।

জিরা পানি

জিরা পানিও পেটের মেদ কমাতে জাদুকরী ভূমিকা রাখে। টানা ১০ দিন জিরা পানি পান করলে নিশ্চিত ওজন কমবে। জিরা গরম পানিতে ফুটিয়ে লাল পানি পান করুন খালি পেটে। চাইলে টক দইয়ের সাথে মিশিয়েও জিরা খেতে পারেন। চাইলে এক চামচ মধুর সাথেও জিরা খেতে পারেন।

দারুচিনি পানি

দারুচিনি দেহের কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণ করে। টানা দারুচিনি আর মধু মিশ্রিত পানি পান করলে মেদ ঝরবে। প্রতিদিন দুইবার খালি পেটে পান করুন মধু ও দারুচিনির এ মিশ্রণ। দ্রুত পেটের মেদ কমাতে সাহায্য করবে এ পানীয়। টাইমস অব ইন্ডিয়া।

Top