আপডেটঃ
সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে – নোমান হোসেনজনবল সংকট ফুলছড়ি রেন্জ বেপরোয়া বনদস্যুরাখুটাখালীর পীর হাফেজ মাওলানা আবদুল হাই হুজুর আর নেইরামুর অবকাশ কমিউনিটি সেন্টারে ইউএনও’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের  অভিযান ॥ মাদক ও জুয়ার সামগ্রীসহ আটক ৪মোমেন হওয়ার জন্য পরিপূর্ণ ইসলামে প্রবেশ করুনডুলাহাজারা ইসলাম প্রচার ইসলামী তরুণ সংঘের নতুন কমিটি গঠিতনাইক্ষ্যংছড়িতে ৪ জন অপহরনঃ মুক্তিপন দাবীমহেশখালীতে গৃহবধূকে পিটিয়ে হত্যানিজ দেশে ফিরে যেতে রোহিঙ্গাদের ছয় দফা পূরণ করতে হবেনাইক্ষ্যংছড়ি দোছড়িতে চারজন কৃষক অপহরনচুনতির বিভিন্ন স্কুলে ৯৭ ব্যাচ এর উদ্যোগে দরিদ্র শিশুদের মাঝে পোশাক বিতরণঃকর্ণফুলীতে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার,ছাড়িয়ে নিতে জোর তদবিরঃশ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিল টাইগাররাআন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলেরবিজয়ের পথে বাংলাদেশ

৯০ ভাগ রোহিঙ্গা নারী ধর্ষণের শিকার: স্বরাষ্ট্রমন্ত্রী

Home-Minister-kamal.jpg

ফাইল ছবি

ওয়ান নিউজঃ মিয়ানমার থেকে যেসব রোহিঙ্গা নারী বাংলাদেশে এসেছে তাদের মধ্যে ৯০ ভাগ ধর্ষণের শিকার হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমি সেখানকার অনেকের সঙ্গে কথা বলেছি। বুধবার রাজধানীর তেজগাঁওয়ে ইম্পালস হাসপাতাল উদ্বোধনী অনুষ্ঠান শেষে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ১৯৭১ সালে আমাদের (বাংলাদেশ) অনেকেও প্রতিবেশী দেশ ভারতে গিয়ে অবস্থান নেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ হাজার একর জমিতে এসব রোহিঙ্গাদের থাকার ব্যবস্থা করেছেন। পাশাপাশি তাদের ফিরিয়ে দিতে কূটনীতিক তৎপরতা চালাচ্ছেন।

রোহিঙ্গারা কক্সবাজারসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে যাচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া ওই সব এলাকার বাসযাত্রীদের পরিচয়পত্র চেক করা হবে।

রোহিঙ্গারা বিভিন্ন জনের সঙ্গে অনিবন্ধিত সিমে যোগাযোগ করছে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ বিষয়ে আমাদের নজরদারি রয়েছে। রোহিঙ্গারা মিয়ানমারের সিম দিয়ে সীমান্ত এলাকায় যোগাযোগ করছে। এসব সিমের ব্যাপারে আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই।

Top