আপডেটঃ
বনপা’র উদ্যোগে ‘মহাকাশে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল ২৬ মেনাইক্ষ্যংছড়ির ঘুমধুমে পাহাড় ধ্বসে ৫ জনের মৃত্যু : ১ জন কে জীবিত উদ্ধারঅভিভাবকহীন মারুফা কর্ণফুলী থানায়রোহিঙ্গা শিশুদের সাথে সময় কাটালেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কাতাসফিয়া হত্যায় ৩য় পক্ষের ইন্দন খতিয়ে দেখার দাবি বাবারকক্সবাজারে প্রিয়াঙ্কা, বিকেলে যাবেন রোহিঙ্গা ক্যাম্পেচৌফলদন্ডীর সন্তান হিসাবে ইয়াবা নির্মুলে দু একটা কথা আমাকে বলতে হবেব্যবসায়ী সেলিমের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধননকল ও ভেজাল প্রতিরোধে ঈদগাও বাজারে অভিযানরোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বাংলাদেশে প্রিয়াঙ্কা চোপড়ানামাজ পড়ার সময় যদি পেছনের সারি থেকে বাচ্চাদের হাসির আওয়াজ না আসে, তাহলে পরবর্তী প্রজন্মের ব্যাপারে ভয় করুন”প্রধানমন্ত্রীর ‘নির্বাচিত ১০০ ভাষণ’ সব সরকারি দফতরে রাখার নির্দেশএমপিওভুক্ত শিক্ষকদের দলীয় রাজনীতি নিষিদ্ধ হচ্ছেঈদগড়ে পুলিশের অভিযানে গাঁজাসহ ১ ব্যবসায়ী আটকরামু ক্রসিং হাইওয়ে থানা পুলিশের পৃথক অভিযান ২৫ হাজার পিস ইয়াবাসহ আটক চার

৯০ ভাগ রোহিঙ্গা নারী ধর্ষণের শিকার: স্বরাষ্ট্রমন্ত্রী

Home-Minister-kamal.jpg

ফাইল ছবি

ওয়ান নিউজঃ মিয়ানমার থেকে যেসব রোহিঙ্গা নারী বাংলাদেশে এসেছে তাদের মধ্যে ৯০ ভাগ ধর্ষণের শিকার হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমি সেখানকার অনেকের সঙ্গে কথা বলেছি। বুধবার রাজধানীর তেজগাঁওয়ে ইম্পালস হাসপাতাল উদ্বোধনী অনুষ্ঠান শেষে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ১৯৭১ সালে আমাদের (বাংলাদেশ) অনেকেও প্রতিবেশী দেশ ভারতে গিয়ে অবস্থান নেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ হাজার একর জমিতে এসব রোহিঙ্গাদের থাকার ব্যবস্থা করেছেন। পাশাপাশি তাদের ফিরিয়ে দিতে কূটনীতিক তৎপরতা চালাচ্ছেন।

রোহিঙ্গারা কক্সবাজারসহ বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে যাচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া ওই সব এলাকার বাসযাত্রীদের পরিচয়পত্র চেক করা হবে।

রোহিঙ্গারা বিভিন্ন জনের সঙ্গে অনিবন্ধিত সিমে যোগাযোগ করছে এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ বিষয়ে আমাদের নজরদারি রয়েছে। রোহিঙ্গারা মিয়ানমারের সিম দিয়ে সীমান্ত এলাকায় যোগাযোগ করছে। এসব সিমের ব্যাপারে আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই।

Top