রোহিঙ্গা ইস্যুতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নিখোঁজ : তোফায়েল

Tofael.jpg

ওয়ান নিউজঃ  রোহিঙ্গা ইস্যুতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নিখোঁজ রয়েছেন বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

আজ সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রী সভার বৈঠক শেষে তিনি একথা বলেন।

দেরিতে হলেও প্রধানমন্ত্রীর শুভ বুদ্ধির উদয় হয়েছে- মির্জা ফখরুলের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে তোফায়েল বলেন, প্রথম দিন থেকেই প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের খোঁজ খবর নিচ্ছেন। কিন্তু খালেদা জিয়া তো উধাও। মিয়ানমারের নির্মম নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে চার লাখ রোহিঙ্গা। তাদের দেখতে দেশে আসেন তুরস্কের ফার্স্ট লেডি ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী। রোহিঙ্গা ইস্যুতে দেশে এত বড় দুর্যোগে খালেদা জিয়া তো নিখোঁজ রয়েছেন। যার নেত্রীর খবর নেই তারা কেন এত বড় বড় কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী আরো বলেছেন, যারা অবৈধভাবে চাল মজুত করেছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি অভিযোগ করেন, চাল নিয়ে মিল মালিকরা কারসাজি করছে। তাদের মজুতের কারণে চালে মাকড়সা ধরেছে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের গোডাউনে গেছে।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত বাংলাদেশে চাল রফতানি না করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। এ বিষয়ে ভারতীয় কাস্টমস বাংলাদেশকে একটি চিঠি দিয়েছে বলে খবর প্রকাশিত হয়েছে।

সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, আমি এখনও পুরোটা জানি না। এমনটা হলেও আমাদের বাজারে কোনো প্রভাব পরবে না।

তিনি বলেন, আমি হাইকমিশনারকে টেলিফোন করেছিলাম, তিনি কক্সবাজার আছেন, ঢাকায় ফিরলে বিস্তারিত জেনে কথা বলবো।

Top