টাইগাদের ১৫ সদস্যের স্কোয়াডে সুযোগ পেলেন যারা

Tiger-7.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ সাকিবের ছুটি প্রয়োজন ছ’মাসের। তাই বিসিবি বরাবার আবেদনও করেছিলেন তিনি। অবশেষে ছুটি মিললো। তবে সেটা মাত্র দুই টেস্টের। তাও দ্বিতীয় ম্যাচে ইচ্ছে করলে খেলতে পারবেন সাকিব। আর সে কারণেই দল ঘোষণায় বিলম্ব করলো বিসিবি। সময় নিলো দুই দিনের। সেই দুদিন শেষ হলো সোমবার।

ঘোষণার তারিখ অনুযায়ী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের ১৫ সদস্যের চূড়ান্ত দল জানিয়েছে বিসিবি। তাতে সুযোগ পেয়েছেন নতুন পাঁচজন। তারা হলেন কামরুল ইসলাম রাব্বি, তাসকিন আহমেদ, শুভাষিস বিশ্বাস ও মাহমুদউল্লাহ রিয়াদ। মূলত পেস কন্ডিশনের কথা মাথায় রেখে ৫ পেসার নিয়েই ঘোষণা করা হলো টেস্ট দলটি। ফিরেছেন কামরুল ইসলাম রাব্বি-শুভাষিস। এছাড়া একজন অতিরিক্ত উইকেট রক্ষক হিসেবে লিটন কুমার দাসকে নেয়া হয়েছে দলে। যথারীতি মুশফিকুর রহীমই অধিনায়ক।

এছাড়া সাকিব না থাকায় একজন অতিরিক্ত স্পিনার নেয়া হয়েছে দলে। অথ্যাৎ, তাইজুল ইসলামের এই দলে থাকার সম্ভাবনা ছিল খুব কম। কিন্তু তাকে রাখা হলো শেষ পর্যন্ত ১৫ জনের দলে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫ সদস্যের বাংলাদেশ টেস্ট দল
মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান রুম্মন, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, রুবেল হোসেন ও শুভাশিস রায়।

Top