আপডেটঃ
সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে – নোমান হোসেনজনবল সংকট ফুলছড়ি রেন্জ বেপরোয়া বনদস্যুরাখুটাখালীর পীর হাফেজ মাওলানা আবদুল হাই হুজুর আর নেইরামুর অবকাশ কমিউনিটি সেন্টারে ইউএনও’র নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের  অভিযান ॥ মাদক ও জুয়ার সামগ্রীসহ আটক ৪মোমেন হওয়ার জন্য পরিপূর্ণ ইসলামে প্রবেশ করুনডুলাহাজারা ইসলাম প্রচার ইসলামী তরুণ সংঘের নতুন কমিটি গঠিতনাইক্ষ্যংছড়িতে ৪ জন অপহরনঃ মুক্তিপন দাবীমহেশখালীতে গৃহবধূকে পিটিয়ে হত্যানিজ দেশে ফিরে যেতে রোহিঙ্গাদের ছয় দফা পূরণ করতে হবেনাইক্ষ্যংছড়ি দোছড়িতে চারজন কৃষক অপহরনচুনতির বিভিন্ন স্কুলে ৯৭ ব্যাচ এর উদ্যোগে দরিদ্র শিশুদের মাঝে পোশাক বিতরণঃকর্ণফুলীতে ওয়ারেন্টভূক্ত আসামী গ্রেফতার,ছাড়িয়ে নিতে জোর তদবিরঃশ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিল টাইগাররাআন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলেরবিজয়ের পথে বাংলাদেশ

রোহিঙ্গাদের সহায়তা করতে প্রস্তুত তুরস্ক

Ertogan.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ বাংলাদেশে শরণার্থী হয়ে আসা রোহিঙ্গাদের সহায়তা করতে তুরস্ক প্রস্তুত বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

রোববার কাজাখস্তানের রাজধানী আস্তানায় ইসলামী রাষ্ট্রগুলোর শীর্ষ সংগঠন ওআইসির প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি সম্মেলনে তিনি একথা জানান।

এরদোগান বলেন, মিয়ানমারের রাখাইনে আমাদের মুসলিম ভাইদের অমানবিক নির্যাতন করা হচ্ছে,বাড়িঘর ছেড়ে তাদের চলে যেতে বাধ্য করা হচ্ছে।তাদের প্রতি এ আচরণ আমাদের সম্মিলিতভাবে বন্ধ করতে হবে।

এই নির্যাতন বন্ধ করতে তিনি মিয়ানমার ও বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করতে আগ্রহী বলে জানান।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, নির্যাতনের শিকার হয়ে যেসব মুসলিম শরণার্থী বাংলাদেশে আসছেন,তাদেরও মানবিক সহায়তা প্রয়োজন। এ নিয়ে আমরা বাংলাদেশকে জানিয়েছি।

তিনি আরও বলেন, মিয়ানমারের এ নির্যাতন বন্ধ করতে মুসলিম দেশগুলোর সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। আমাদের সবার একত্রে কাজ করতে হবে।

সপ্তাহখানেক আগে নতুন করে মিয়ানমারের রোহিঙ্গাদের ওপর নির্যাতন শুরু করে মিয়ানমার সেনাবাহিনী ও সেখানকার স্থানীয় বৌদ্ধরা।

Top